Bangla Serial

স্পোকেন ইংলিশ ক্লাসে গিয়ে কিছু না শিখে গোগোল দাদার সঙ্গে ঘুরেই বেড়ালো মিঠাই! ‘ওই জন্যেই এখনো ঠিক ইংরেজি না বলে হুরহুর ইংরেজি বলে’, বলছেন সমালোচকরা

সে যে ভীষণ মিষ্টি তাকে চিনি চিনি ভালবাসতে আসছে তোমায় নাম মিঠাই। এই গানটা শুনলেই নিজেই ভক্তদের মন আনন্দে ভরে ওঠে কিন্তু মিঠাইয়ের প্রচুর সমালোচক হয়েছে এই এক বছরে। তারা মিঠাইয়ের খুঁত ধরতেই ব্যস্ত থাকে।

অনেকদিন আগে থেকেই একটা কথা সোশ্যাল মিডিয়ায় বারংবার উঠেছিল এবং এখনও চলছে যে মিঠাই এরকম ভুলভাল ইংলিশ বলে ‌কেন? সে অষ্টম শ্রেণী পর্যন্ত পড়েছে আর জনাই একদম প্রত্যন্ত গ্রাম নয়। তাহলে সাধারণ ইংলিশ উচ্চারণ গুলো সে কেন পারে না?ধারাবাহিকে তাকে দিয়ে এরকম ভুলভাল ইংলিশ বলিয়ে তাকে হাসির পাত্র না করলেই কি চলছিল না নির্মাতাদের?তখন মিঠাই ভক্তরা যুক্তি দিয়েছিলেন যে সে পড়াশোনা খুব বেশিদূর শেখেনি তাই এরকম ভাবে ইংলিশ বলে।

কিন্তু তাকে তো উচ্ছে বাবু স্পোকেন ইংলিশ ক্লাসে ভর্তি করিয়ে দিয়েছিল। তাহলে সেই শিক্ষাটা কোথায় গেল? এই প্রশ্নটা এবার করছেন সমালোচকরা। অনেকেই বলছেন তাহলে স্পোকেন ইংলিস ক্লাসে গিয়ে সে কি শুধু গোগোল দাদার সঙ্গেই ঘুরে বেড়ালো আর গোগোল দাদার জীবনের সমস্যাই সমাধান করল? তাকে পাঠানো হয়েছিল স্পোকেন ইংলিশ শিখতে কিন্তু সে তো কিছুই শেখেনি। ভুলভাল ইংলিশ বলেই যাচ্ছে।

ধারাবাহিক মানে কল্পনার জগত আমরা জানি কিন্তু কিছু তো বাস্তবের ছোঁয়া থাকবে। যেখানে স্পোকেন ইংলিশ শিখতে পাঠানো হলো মিঠাইকে তারপরে তো তার একটু ঠিকঠাক ইংরেজি বলা উচিত ছিল। এইভাবে মিঠাই কে হাসির পাত্রী করা ঠিক হয়নি ধারাবাহিক নির্মাতাদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button