“অনেকেই মনে করে আমি বাংলাদেশে বিয়ে করেছি!” অপরাজিতার সঙ্গে প্রেমের সম্পর্ক নিয়ে কি বললেন ঋষি কৌশিক?

সেই কলেজ শেষ করে কাজের সন্ধানে আসাম থেকে কলকাতায় পারি দিয়েছেন ২০০২সালে। মডেলিংয়ের জগতে থেকেই ২০০৩ সালে রঙ সিনেমা দিয়ে অভিনয় করেন তিনি। সেখান থেকেই শুরু অভিনয়। অথচ যার ভাষা নিয়ে ট্রোল হওয়ার কথা ছিল বাংলায় তিনি হয়ে দাড়ালেন বাংলা ধারাবাহিকের “অ্যাংরি ইউং ম্যান” হ্যাঁ আমরা কথা বলছে অভিনেতা ঋষি কৌশিকের সম্পর্কে। তারপর এখানে আকাশ নীল, ইষ্টি কুটুম, কোড়া পাখি, কুসুম দোলা একাধিক ধারাবাহিক অভিনয় করেছেন তিনি।

অভিনেতার আসল নাম কামাখ্যা কিংকর কৌশিক। তিনি জানিয়েছেন “ঋষি আমার ডাক নাম, অনেক মনে করে আমি ভালো নাম কৌশিক কিন্তু না কৌশিক আমার পদবী আসলে যারা হিন্দিভাষী তারা কামাখ্যা উচ্চরণ করতে পারেনা তাই তারা বলত ঋষি ডাকবে সেই থেকে ঋষি কৌশিক।”

তার অভিনয়ের যাত্রা সম্পর্কে তিনি জানিয়েছেন “আসলে আমি অভিনেতা হওয়ার এখানে এসেছিলাম তবে মডেলিং দিয়েই শুরু করি তারপর ২০০৩ সালে একটা প্রযোজনা সংস্থায় আমি গেছিলাম সেখানেই আমার দেখা হয় জুবিনদার সঙ্গে আলাপ হয় উনিই আমায় বলে যে একটা আসামের সিনেমার কথা। সেখান থেকেই শুরু হয় তিনি সর্গীয় মহিন বড়ুয়া একজন জনপ্রিয় পরিচালক আমি সৌভাগ্যবান যে তার সঙ্গে কাজ করতে পেরেছি।তারপর সেখান থেকে কলকাতায় ফিরে আসি আমি চেয়েছিলাম একটা এক্সপেরিয়েন্স করতে সেটাই হল তারপর আমি একটা অ্যাডের সূত্রে আমি পরিচয় হয় রিন্তু ব্যানার্জীর সঙ্গে পরিচয় হয় তিনি আমায় অভিনয়ের প্রস্তাব দেন।”

“তিনি জিজ্ঞাসা করেন আগে অভিনয় করেছি কিনা তো আমি বললাম হ্যা করেছি তারপর উনি আমায় দিয়ে একটা টেলিফিল্ম করলেন দমন অনেকেই ছিলেন সেখানে ইন্দ্রানী হালদার, বিপ্লব দাশগুপ্ত সহ অনেকেই সেটা তারা মিউজিক চ্যানেলের বিজয়া দশমীর ছিল সেটা। তারপরই আমি একটা দুটো ধারাবাহিকে সুযোগ পাই” জানিয়েছেন তিনি। তিনি এও বলেন “প্রত্যেক স্টারেরই একটা কষ্টের গল্প থাকে আমি জানতাম যে এগুলো হতেই তাই হাবুডুবু খাইনি। যেদিকে জল গেছে সাঁতার কেটেছি।

তারপর তাকে সাংবাদিকরা জিজ্ঞাসা করেন অপরাজিতা সঙ্গে গুঞ্জনটা কি শুধুই গুঞ্জন তিনি বলেন “হ্যাঁ প্রথমেই তো বললেন গুঞ্জন। না এগোতে হবে কেন? দুজন হলেই কি এগোতে হয়? আমার জুটি অপরাজিতার সঙ্গে একদিন প্রতিদিন থেকেই একবার যখন আমি গ্রামে যাই একজন আমায় বলে বৌদি আসেনি। তো তখন আমি বুঝেছিলাম পর্দায় লোকে সেটা কতটা বাস্তব বলে মেনে নিচ্ছে সেটা ভালো লেগেছিল আমার আর গুঞ্জন তো হয়ই। সুতরাং একসঙ্গে থাকলেই কিছু থাকতে হবে সেরকম কোনও ব্যাপার নেই।”

বড় পর্দার প্রথম কাজ ভিলেন দিয়ে কেন? তিনি তার উত্তরে জানিয়েছেন “দেখো আমায় তো কেউ সুযোগ দেওয়ার জন্য বসে ছিল না। আমায় যখন রিন্টু দা বললো আমি রাজি হয়ে দেখিলাম দেখা যাক কি হয় ভেবে। আমি সেটা নিয়ে আফসোস করি না। একজন বড় সিনেমায় অভিনেতা হওয়ার জন্য কি এক্স ফ্যাক্টর লাগে মানে দেব বা জিতের মতো? তিনি বলেন “আমি মনে করি সেই বিষয়টা হয়না। আমায় রিন্টুদা বলেছিল আমি তোকে অভিনেতা করতে পারব কিন্তু স্টার কপালে থাকলে হয় আমার মতে স্টার তারাই যারা একবার দাঁড়ালেও লোকের হাততালিতে মঞ্চে বড় যায়।”

আবহমান নিয়ে তিনি বলেছেন “আমার খুব ভালো লেগেছিল করতে ঋতুপর্ণ ঘোষের সঙ্গে কাজ।” তিনি বলেন “আমি নিজের কাজ দেখিনি কিন্তু ভালোলেগেছে। আমি খাওয়ার নিয়েও এটা ওটা পরীক্ষা করতে ভালোবাসে সেই জন্যই।” সোশ্যাল মিডিয়া সামলাতে পারেননা তাই কি কাজ কম পান সেই কথা তিনি বলেছেন “জানি না। আমাদের সময় হলে হয়তো কাজ পেতাম না কিন্তু শুরু ওইভাবে হলেও কাজ তো দেখতে হবে।” রীল ভিডিও নিয়ে তিনি বলেন “সকলে তো সিনেমা বা সিরিয়ালে সুযোগ পায়না তাই করে ভালোই।” তিনি বলেন “চিলেকোঠার প্রেম সেখানেই শেষ হল। অনেকেই বলেছে আমি বাংলা দেশে গিয়ে বিয়ে করেছি। আমি বলেছি হ্যাঁ করেছি।”

প্রথম প্রেম নিয়ে তিনি বলেন “সেটা ছিল আশা পারেকজি। প্রেম মানে তো পছন্দ হওয়া সেইসময় বুঝতাম না।” তিনি ২০২০ সালে বিজেপিতে যোগ দেওয়ার ব্যাপারে বলেছেন জানিয়েছেন “বাকি অভিনেতা অভিনেত্রীদের কথা জানি না তবে আমি প্রথম থেকেই ভালো বাসতাম তবে আমায় যখন বলা হয় আমি যোগ দিতে চাইনি। আমি সাপোর্ট করি। এখনও যায়নি।” টম অ্যান্ড জেরি ভায়েলেস কাজ “আমরা সবসময় দেখি টম অ্যান্ড জেরি লড়ছে এও ওকে মারছে যদিও বাচ্চারা বোঝে না তবে ওটা অবস্থায় ভায়োলেন্স।” সাংবাদিকদের জানালেন ঋষি কৌশিক।

Back to top button