Leena Ganguly: কী করে পুজো প্রেম জোগাড় করবেন? টিপস দিলেন লীনা গঙ্গোপাধ্যায়! ফলো করলেই বয়ফ্রেন্ড পাক্কা

বাংলা টেলিভিশন জগতের একজন জনপ্রিয় লেখিকা হলেন লীনা গঙ্গোপাধ্যায়। যাকে দেখতে পাওয়া গেছে একের পর এক জনপ্রিয় ধারাবাহিক বাংলার দর্শককে উপহার দিতে। বাংলার দর্শকের ভাবনা চিন্তা এবং জীবনযাত্রার সঙ্গে তার গল্পকে হুবহু মিলিয়ে ফেলতে পারেন এই লেখিকা। আর তার জন্য বোধহয় বাংলার দর্শক তাকে এত বেশি পছন্দ করে।

লীনা বাংলার ঐতিহ্য পরম্পরাকে ফুটিয়ে তোলে নিজের ধারাবাহিকের মধ্য থেকে। সেভাবেই তাকে দেখতে পাওয়া যায় একাধিক নারী কেন্দ্রিক ধারাবাহিকের গল্প বুনতে। এই ধারাবাহিকে তিনি যেসব নারী চরিত্র থাকে তাদেরকে বেশিরভাগ সময় শাড়ি পরান। আর তার কারণ হিসেবে লেখিকাকে জিজ্ঞাসা করলে তিনি বললেন যে শাড়ি তার কাছে গোটা একটা ভারতবর্ষ।

লেখিকা এদিন বলেন, ‘ভারতবর্ষের ঐতিহ্য আর আধুনিকতা মিশে আছে শাড়ির শরীরে। শাড়ির ছড়ানো রং, সুতোর বুনোট, কারুকাজ আমাকে ভারতবর্ষকে চিনতে শেখায়। যে কোনও লুকেই এই বারো হাতের উপস্থিতি সকলের নজর কেড়ে নেয়।’

সম্প্রতি এক সংবাদ মাধ্যমের কাছে দেখতে পাওয়া গেছে যে তার কাছে রয়েছে অগাধ শাড়ির কালেকশন। যেখানে রয়েছে নানা ধরনের শাড়ি। তিনি ঐদিন বলেন যে তার সবচেয়ে প্রিয় রং হলো সাদা ,তাই তিনি সাদা রঙের শাড়ি পড়তে খুবই ভালোবাসেন।

প্রসঙ্গত ২০১১ সালে তার লেখা একটি ধারাবাহিক স্টার জলসায় সম্প্রচারিত হয়েছিল, যার নাম ছিল ‘ইষ্টিকুটুম’। এই ধারাবাহিকের মুখ্য ভূমিকায় দেখতে পাওয়া গিয়েছিল জনপ্রিয় অভিনেতা ঋষিকৌশিক এবং অভিনেত্রী রনিতা দাসকে। এতে রনিতা অভিনয় করেছিল এক আদিবাসী মেয়ে বাহামনির ভূমিকায়। আর এই চরিত্রকে একটি বিশেষ ধরনের শাড়ি পরানো হয়েছিল। সেই সারি সারা বাংলায় ট্রেন্ড হয়ে উঠেছিল একটা সময়। লেখিকা এই দিন বলেন তারও প্রিয় শাড়ি গুলির মধ্যে একটি হল বাহামনি শাড়ি।

Back to top button