Anurager Choya: কয়েক সপ্তাহ ধরে বেঙ্গল টপার হওয়ার পরেও টিআরপি তালিকায় আস্তে আস্তে নম্বর কমছে ‘অনুরাগের ছোঁয়া’! টক্কর দিচ্ছে অন্য ধারাবাহিক! এবার সূর্য দীপাকে টপকে যাবে এটাই

কয়েক সপ্তাহ ধরে দেখতে পাওয়া যাচ্ছে বাংলা টেলিভিশনের টিআরপিতে সবচেয়ে বেশি নম্বর পেয়ে টপার হচ্ছে স্টার জলসার ‘অনুরাগের ছোঁয়া’। গত সপ্তাতেও বেঙ্গল টিআরপিতে সবচেয়ে বেশি নম্বর পেয়েছে ‘অনুরাগের ছোঁয়া’ তার প্রাপ্ত নম্বর ছিল ৯.৫। সেটা বলা চলে রেকর্ড নম্বর। আর কিছুটা এগোলেই ১০-এ ১০ পেয়ে যেত ‘অনুরাগের ছোঁয়া’।

সেইভাবে এই সপ্তাহেও নিজের এক নম্বর জায়গা দখল করে রেখেছে স্টার জলসার এই ধারাবাহিকটি। তবে তার টিআরপি পয়েন্ট অনেকটাই কমে গেছে। গত সপ্তাহে ৯.৫ থেকে এই সপ্তাহে ৯.১ নেমে গেছে ‘অনুরাগের ছোঁয়া’। তবে ধারাবাহিককে একই জায়গায় ধরে রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছে এই ধারাবাহিকের দুই খুদে শিল্পী সোনা এবং রুপা। সেই সঙ্গে এই সপ্তাহেও দ্বিতীয় স্থান দখল করেছে ‘জগদ্ধাত্রী’। গত সপ্তাহের এর প্রাপ্ত নাম্বার ছিল ৮.৮ সেখান থেকে নেমে এই সপ্তাহের প্রাপ্ত নম্বর ৮.৪।

সেই সঙ্গে জি বাংলার একটি জনপ্রিয় ধারাবাহিক ‘খেলনা বাড়ি’ এই সপ্তাহে প্রথম পাঁচে জায়গা করে নিতে পারেনি। তবে তৃতীয় স্থানে উঠে এসেছে ‘গৌরী এলো’। ‘গৌরী এলো’ প্রাপ্ত নম্বর ছিল ৭.৮, গত সপ্তাহে যেটা ছিল ৮.০।

এছাড়াও টিআরপিতে আস্তে আস্তে উঠে আসছে বেশ কিছু নতুন ধারাবাহিক তার মধ্যে অন্যতম হলো জি বাংলার ‘নিম ফুলের মধু’। এক সদ্য বিবাহিত গৃহবধূর শ্বশুরবাড়িতে মানিয়ে নেওয়ার সাথে সাথে নিজের চাকরি জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার গল্প বেশ মনে ধরছে দর্শকদের। গত সপ্তাহে এই সিরিয়াল পেয়েছিল ৭.৬। এই সপ্তাহেও তাই পেয়েছে এবং উঠে এসেছে চতুর্থ স্থানে।

তবে ‘নিম ফুলের মধু’র মত আরো দুটি নতুন বাংলা সিরিয়াল ভালো পয়েন্ট তুলছে টিআরপি তালিকা তে একটি হল ‘পঞ্চমী’ এবং অন্যটি হলেও ‘বাংলা মিডিয়াম’। কিন্তু ‘বাংলা মিডিয়ামে’র স্কোর কমেছে গত সপ্তাহের তুলনায়। গত সপ্তাহে এই ধারাবাহিক পেয়েছিল ৭.৬। এই সপ্তাহে পেয়েছে ৭.২। অন্যদিকে গত সপ্তাহে ‘পঞ্চমী’ পেয়েছিল ৭.২। এই সপ্তাহেও সেই স্কোরেই রয়েছে এই ধারাবাহিক।

তবে বর্তমানে টিআরপি তালিকায় একটা জিনিস খুব বেশি করে লক্ষ্য করা যাচ্ছে যেটা হলো কয়েক সপ্তাহ ধরে এক কিংবা দুই ধারাবাহিক প্রথম এবং দ্বিতীয় স্থান দখল করে থাকলেও আস্তে আস্তে সেই জায়গা ধরে রাখতে আর পারছে না। তাই ‘অনুরাগের ছোঁয়া’ এবং ‘জগদ্ধাত্রী’দের ক্ষেত্রেও এমনটাই হয় কিনা সেটাই দেখার পরবর্তী দিনের।

Back to top button