রামপ্রসাদের নতুন প্রোমোয় ‘কালী’ পায়েলের মুখের সঙ্গে অদ্ভুত মিল দেশের সর্বপ্রথম সিলিকনের দুর্গামূর্তির! ভিডিও দেখলে বিস্ময়ে থ হয়ে যাবেন আপনিও

বাংলায় দুর্গা পুজো নিয়ে যে আলাদা একটা উত্তেজনা, আনন্দ, প্রস্তুতি থাকে তা বলা বাহুল্য। একাধিক শিল্পীর শিল্প‌ও থাকে দেখার মতো।তেমন‌ই গতবার বরানগর নোয়াপাড়া দাদাভাই সংঘের ভাবনায় উঠে এসেছিল এক গল্প। এই গল্প ছিল যৌন কর্মীদের নিয়ে।

যৌন কর্মীদের ওপরে যাতে কোন‌‌ও আঘাত না আসে,তাঁরাও যেন এই সমাজে সম্মানের সঙ্গে, ভালোভাবে বেঁচে থাকতে পারেন, তাঁরাও যেন সমাজে সম অধিকার পান সেটাই ফুটে উঠেছিল থিমের মাধ্যমে। এই থিমকে পরিপূর্ণতা দিয়েছিল সিলিকনের দুর্গা মূর্তি। দেশে প্রথমবারের মতো গড়া হয়েছিল সিলিকনের মাতৃপ্রতিমা।

এই মূর্তি তৈরি করতে খরচ হয় প্রায় ১২ লক্ষ টাকা৷ থিম শিল্পী জানিয়েছিলেন যে সমস্ত নারীরা সমাজের অন্ধকারে পড়ে রয়েছেন, আলো, মুক্ত বাতাসটুকুও যাঁদের কাছে ভালো করে পৌঁঁছয়না তাঁদের জন্য‌ই এই ভাবনা‌। আসলে যে প্রত্যেকটি নারীর মধ্যেই ‘মা’ বিরাজমান৷

আর এবার সিলিকনের এই মাতৃপ্রতিমার জ্যান্ত রূপের দেখা মিলল বাংলা টেলিভিশনে। কোথায়? স্টার জলসার রামপ্রসাদে। আসলে এই ধারাবাহিক আসতে চলেছে মহাজাগতিক সাত দিন। আর সেখানেই এই ধারাবাহিকে কালীরূপী পায়েলের মুখ দেখে সবাই এক কথাই বলছেন এ যেন সেই অবিকল শিল্পীর ভাবনা থেকে উঠে আসা মাতৃমূর্তি। মুখের সঙ্গে অদ্ভুত মিল।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

টেলিভিশনের পর্দায় এর আগেও বিভিন্ন সময় দেবীরূপে অভিনয় করেছেন অভিনেত্রী পায়েল দে। তাঁর অভিনয় এতটাই সাবলীল যে তা দর্শকদের মন ছুঁয়ে যেতে বাধ্য। আর সেই কারণেই কোনও দেবী চরিত্রে পরিচালক ও প্রযোজকদের অন্যতম পছন্দ পায়েল। অভিনেত্রী একবার জানিয়েছিলেন, রামপ্রসাদে এই চরিত্রকে বাস্তবায়িত করতে তাঁর তিন থেকে চার ঘন্টা লাগে মেক আপ করতে।

Back to top button