Ganthchora: আমি নায়িকাই হতে চেয়েছিলাম কিন্তু…মুখ্য নায়িকা থেকে সোজা পার্শ্ব চরিত্রে! সৌন্দর্য বা গুণ কোনওটির অভাব নেই তবু কেনো এই পতন? বিস্ফোরক নায়িকা

বাংলা টেলিভিশনের একজন অত্যন্ত জনপ্রিয় এবং সুন্দরী অভিনেত্রী হলেন জেসমিন রায়। এর আগে বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিকে তাকে অভিনয় করতে দেখেছে দর্শক। তবে দীর্ঘদিন ইন্ডাস্ট্রি থেকে দূরে থাকার পরে সম্প্রতি টেলিভিশনে ফিরেছেন তিনি। এর আগে তাকে দেখা যেত জি বাংলার ‘ত্রিনয়নী’ ধারাবাহিকে খলনায়িকার ভূমিকায়।

তারপরে তাকে দেখা গিয়েছিল কালার্স বাংলাতে ‘আমার সোনা চাঁদের কণা’ সিরিয়ালে মুখ্য চরিত্রে অভিনয় করতে। বর্তমানে তাকে মুখ্য চরিত্রের থেকে বেশি পার্শ্ব চরিত্রে দেখা যায়। আসলে অভিনেত্রীর সৌন্দর্য বা অভিনয় দক্ষতা দুটোই রয়েছে একজন নায়িকা হওয়ার। কিন্তু তাও কেন তাকে পার্শ্ব চরিত্রে দেখা যায় এই নিয়ে বহু প্রশ্ন রয়েছে দর্শকদের মনে।

আর এই প্রশ্ন আরও বেশি করে উঠেছে যখন সম্প্রতি জেসমিনকে দেখা গেছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘গাঁটছড়া’তে। যতদূর বোঝা যাচ্ছে খড়ি আর ঋদ্ধির মাঝে তৃতীয় ব্যক্তি হিসেবেই তার প্রবেশ হয়েছে এবং সেটি খুব একটা পজিটিভ চরিত্র হবে বলেও মনে হচ্ছে না। এর আগেও তাকে নেগেটিভ চরিত্রে দেখা গেছে ‘ত্রিনয়নী’তে। সেই ধারাবাহিকে রীতিমতো দাপুটে খলনায়িকা হিসাবে গৌরব এবং শ্রুতির জীবনে ঝড় তুলেছিলেন তিনি।

তবে বর্তমানে সবচেয়ে বড় প্রশ্ন হল প্রতিভা থাকা সত্ত্বেও কেন জ্যাসমিনকে লিড রোলে দেখা যাচ্ছে না? সম্প্রতি এক জনপ্রিয় সংবাদ মাধ্যমের কাছে এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন,‘আমি নায়িকাই হতে চাই। কিন্তু টানা কাজ ছাড়া বসে থাকা আমার পক্ষে খুবই কঠিন। আর তা ছাড়া তানি চরিত্রটাও দারুণ। একটা রহস্য আছে, তাই ভাল লাগছে।’

প্রসঙ্গত যারা এই ধারাবাহিকের নিয়মিত দর্শক তারা জানেন যে খড়ি মরেনি। নতুন নাম এবং নতুন পরিচয় নিয়ে ফিরে এসেছে দোষীদের শাস্তি দেওয়ার জন্য। কিন্তু দর্শকের সবচেয়ে বড় অদ্ভুত যেটা লাগছে সেটা হল এবার সে গোটা সিংহ রায় পরিবারকে ধ্বংস করে ফেলতে চায়। কিন্তু কেন এমন অদ্ভুত ইচ্ছা তার! তা এই মুহূর্তে রহস্যই রেখেছে ধারাবাহিক নির্মাতারা।

উল্টো দিকে খড়ি চলে যাওয়ার পর থেকেই ঋদ্ধির জীবন একেবারে হতাশাময় হয়ে উঠেছে। এমন সময় ঋদ্ধির হাল ধরেছে তার বান্ধবী তানি। আর সেই চরিত্রে প্রবেশ করেছে অভিনেত্রী জাসমিন রায়। ধারাবাহিকে দেখা যাচ্ছে ঋদ্ধির মা খড়ির অবর্তমানে তানির সাথে ছেলের বিয়ে দিতে চাইছে। তবে এবার দেখার পালা পরবর্তীকালে খড়ির আসল পরিচয় সামনে আসার পর এই তিন চরিত্রের রসায়ন কোন দিকে ঘোরে!

Back to top button