Bangla Serial

Serial End List: জলসায় বর্ষ শেষে ঘুরে দেখার পালা! খুকুমণি, খড়কুটো থেকে মন ফাগুন, রইল এবছরে শেষ হওয়া সব মেগার লিস্ট, আপনার প্রিয় কোনটা?

বিনোদনমূলক চ্যানেলগুলিতে এখন নতুন সিরিয়াল, নতুন অনুষ্ঠানের হিড়িক পড়ে গেছে। একের পর এক নতুন ধারাবাহিক আসছে আর সেই সঙ্গে ভাসিয়ে নিয়ে যাচ্ছে পুরনো সিরিয়ালগুলিকে। নতুন আসলে পুরনোকে তার জায়গা ছেড়ে দিতে হয় এটাই প্রকৃতির নিয়ম। তাই চোখের জলে দর্শকরা বিদায় জানাচ্ছে একের পর এক সিরিয়ালগুলিকে।

এই বছরই শুধু স্টার জলসাতেই ১৬টি জনপ্রিয় সিরিয়াল শেষ হয়েছে। কিছু ক্ষেত্রে এর জন্য দায়ী থাকে টিআরপি ফলাফল এবং কিছু ক্ষেত্রে এর জন্য দায়ী থাকে খারাপ অভিনয়। তবে বর্তমানে টিআরপিকে এতটা গুরুত্ব দেওয়া হচ্ছে যে কোন এক সপ্তাহের কোন এক সিরিয়ালের টিআরপি আগে সপ্তাহে তুলনায় একটু কমে গেলেই তার কপালে শনি নাচছে।

বছর শেষ হতে চলেছে আর তাই একবার ফিরে দেখা সেই সমস্ত পুরনো অথচ জনপ্রিয় ধারাবাহিকগুলির দিকে।

মহাপীঠ তারাপীঠ- মা তারা এবং বামাক্ষ্যাপাকে নিয়ে তৈরি হয়েছিল এই ধারাবাহিক। মুখ্য চরিত্রে অভিনয় করতেন জনপ্রিয় টেলি অভিনেত্রী নবনীতা দাস এবং সব্যসাচী চৌধুরী। ফেব্রুয়ারি মাসে শেষ হয়েছে ‘মহাপীঠ তারাপীঠ’।

ফেলনা- একটি ছোট্ট মেয়েকে নিয়ে তৈরি হয় গল্প যার নাম ফেলনা। বাবার মতোই বড় জাদুকর হতে চাইতো। গত বছর শুরু হয়েছিল ‘ফেলনা’। এই বছর মার্চ মাসে শেষ হয়।

বরণ- স্টার জলসার এই জনপ্রিয় ধারাবাহিকটিও এই বছর শেষ হয়েছে। বড়লোকের বখাটে ছেলে রুদ্রিক এবং মধ্যবিত্ত মেয়ে তিথির গল্প ছিল। সুস্মিত মুখার্জি, ইন্দ্রাণী পাল অভিনীত এই ধারাবাহিকটি মার্চ মাসে শেষ হয়েছে।

মোহর- সোনামণি সাহা এবং প্রতীক সেন অভিনীত এই ধারাবাহিকটির জনপ্রিয়তা আকাশছোঁয়া। শেষ হয়ে গেলেও সোনতিক জুটির প্রশংসা এখনও অনুরাগীদের মুখে মুখে ঘুরছে। ২০১৯ সাল থেকে চলছিল। এই বছর এপ্রিল মাসে শেষ হয় পথচলা।

খুকুমণি হোম ডেলিভারি- দীপান্বিতা রক্ষিত এবং রাহুল মজুমদার অভিনীত এই ধারাবাহিকের গল্প একদম আলাদা। কিন্তু ‘পেঁপে দিয়ে চেপে’ও দর্শকদের মন জয় করতে পারেনি খুকুমণি। মাত্র ৬ মাসের মধ্যেই বন্ধ হলো।

গ্রামের রানী বীণাপাণি- শতদ্রু এবং বীণাপাণির গল্প পছন্দ ছিল দর্শকদের। মুখ্য চরিত্রে ছিলেন জনপ্রিয় টেলি অভিনেতা হানি বাফনা এবং অ্যানমেরি টম। গত বছর মার্চ মাসে শুরু হওয়ার পর এই বছর জুন মাসে শেষ হয়ে যান ‘গ্রামের রানী বীণাপাণি’।

গঙ্গারাম- বোকাসোকা গঙ্গারাম এবং মডার্ন টায়রার গল্প দর্শকদের বেশ পছন্দ ছিল। অভিষেক বসু এবং সোহিনী গুহ রায় অভিনীত এই ধারাবাহিকটির জনপ্রিয়তাও ভালো ছিল। কিন্তু প্রায় দেড় বছর ধরে সম্প্রচারিত হওয়ার পর জুলাই মাসে শেষ হলো।

জয় গোপাল- ভগবান গোপালের কাহিনী ভালো লাগবে না এমনটা কি হয়? কূটকচালি-পরকীয়ার ভিড়ে ধার্মিক ঘরানার এই সিরিয়াল দর্শকদের বেশ পছন্দ হয়েছিল। তবু এই বছর শেষ হয়ে গেলো।

বৌমা একঘর- সুস্মিতা দে, দেবজ্যোতি রায় চৌধুরী অভিনীত এই ধারাবাহিকটি মাত্র তিন মাস চললো

এই বছরই শুরু হয়েছিল এবং এই বছরই শেষ হয়ে যায়। সুস্মিতাকে এখন স্টার জলসারই নতুন ধারাবাহিক ‘পঞ্চমী’তে দেখা যাচ্ছে।

খড়কুটো- সৌগুন জুটি এসেছিল এই সিরিয়ালের হাত ধরে। এই বছরই শেষ হয়েছে গুনগুন এবং সৌজন্যের পথচলাও। স্টার জলসার অন্যতম জনপ্রিয় সিরিয়ালটি গত আগস্ট মাসে শেষ হয়।

মন ফাগুন- ঋষি এবং পিহুর কাহিনীও এই বছরই শেষ হয়েছে। সৃজলা গুহ এবং শন ব্যানার্জি অভিনীত এই সিরিয়াল ব্যাপক হিট হয় কিন্তু আগস্ট মাসেই শেষ হয় সিরিয়ালটি।

খেলাঘর- এই বছরই শেষ হয়েছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘খেলাঘর’ও। ২০২০ সাল থেকে সম্প্রচারিত হচ্ছিল এই কাহিনী। সেপ্টেম্বর মাসে শেষ হয় ‘খেলাঘর’।

আয় তবে সহচরী- শুরু থেকে অন্য গল্প হলেও পরকীয়ার ভিড়ে দর্শকদের ক্ষোভের মুখে পড়ে সহচরী। এই বছর শেষ হয়েছে ‘আয় তবে সহচরী’ও।

বিক্রম বেতাল- ফের পর্দায় এলো বিক্রম বেতালের কাহিনী। জয় মুখোপাধ্যায় অভিনীত এই ধারাবাহিক এই বছরই শেষ হয়ে যায়।

মাধবীলতা- মাত্র ৩ মাসের মধ্যেই পথচলা শেষ হয়েছে মাধবী এবং সবুজের। ভিন্ন ধরণের এই ধারাবাহিকটিও দর্শকদের বেশ পছন্দের ছিল। টিআরপিও ভালোই ছিল।

ধুলোকণা- বিদায়ের ঘন্টা বেজে গেছে কয়েক সপ্তাহ আগেও বেঙ্গল টপার হয়েছে ‘ধুলোকণা’। তবুও আর কিছু পর্ব বাকি শেষ হতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button