Bangla Medium: শাশুড়ির মৃতদেহের উপর হেঁটে যাবে এবার ইন্দিরা! জোর করে বিয়ে দেওয়ার এটাই হয়তো শাস্তি! নয়া ট্যুইস্ট ‘বাংলা মিডিয়াম’এ 

এক অন্যরকমের গল্প নিয়ে শুরু হয় ‘বাংলা মিডিয়াম’। গল্পের বিষয় ছিল, বাংলা মিডিয়ামে পড়েও ইংলিশ মিডিয়ামে পোড়ানো যায়। আর এই অন্য ধরণের গল্পের জন্যই প্রথমদিকে দর্শকদের কাছে বেশ প্রিয় হয়ে ওঠে এই ধারাবাহিক। ইংলিশ মিডিয়ামের পাশাপাশি বাংলা মিডিয়ামকেও তার সঠিক সম্মানীয় স্থান ফিরিয়ে দেওয়া একটা বড় চ্যালেঞ্জ ছিল ধারাবাহিকের নায়িকার কাছে। তবে সম্প্রতি পর্বগুলি সেই উদ্দেশ্য থেকে অনেকটা সরে গিয়েছে। আর এরফলেই খেপে উঠেছে দর্শকগণ।

ধারাবাহিকে নায়িকার ইন্দিরা সরকার-এর চরিত্রে অভিনয় করছেন তিয়াস লেপ্চা এবং নায়ক বিক্রম চ্যাটার্জী অর্থাৎ ভিকির চরিত্রে রয়েছেন নীল ভট্টাচার্য। গল্প যেমনই হোক না ঘুরেফিরে বিয়ের প্রসঙ্গ আসবেই। অন্যান্য ধারাবাহিকের মতোই এই ধারাবাহিকও একই পথে হাঁটছে। আর এই বিয়ের পরই শুরু হয় ধারাবাহিক নিয়ে ট্রোল। কারণ নায়িকাকে বিয়ে দেওয়া হয় উদ্ভট নিয়মে। মালা উড়ে গলায় পরবে, সিঁদুর উড়ে সিঁথিতে পড়বে, এমন দৃশ্যের সাক্ষী বহুবার হয়েছেন দর্শকরা। কিন্তু এবার মদ্যপ অবস্থায় বিয়ে! যা দেখে অবাক দর্শক।

নায়কের ঠাকুমার পছন্দ পাত্রীর সঙ্গে নাতিকে বিয়ে দিতে নায়িকাকে শরবতে অচৈতন্য হওয়ার ওষুধ মিশিয়ে খাওয়ানো হয়েছে। নায়িকা হুঁশ হারিয়েছে, এমন ভ্যান করছে যেন মদ্যপ অবস্থায় রয়ছে সে। আর সেই পরিস্থিতিতে তাকে নিয়ে যাওয়া হয়েছে ছাদনাতলায়। সজ্ঞানে বিয়েতে রাজি না হওয়ার কারণে ইন্দিরা অর্থাৎ নায়িকাকে অজ্ঞান করে বিয়ের মণ্ডপে বসানো।

এরপরই আসে গল্পে ট্যুইস্ট। একে নায়িকা ইন্দিরা এই বিয়েকে মেনে নিতে পারে না, অন্যদিকে নায়কও মানতে রাজি নয়। তারপরও ঠাকুমার কথা ভেবে চাপ থাকে। এবার শুরু ইন্দিরা আরেক লড়াই। এতদিন ইন্দিরার লড়াইটা ছিল ভিকির স্কুলে সীমাবদ্ধ, এবার লড়াইটা ভিকির বাড়ি অর্থাৎ শ্বশুরবাড়িতেও চলতে থাকবে।

ধারাবাহিকের পরবর্তী পর্বে দেখা যাবে, ঠাম্মি যখন ইন্দিরাকে বরন করে ঘরে তুলতে বলছে তখন বিক্রমের মা বলছে, ‘ইন্দিরা যদি এই বাড়িতে ঢোকে তাহলে আমার ডেড বড়ির উপর দিয়ে ঢুকবে’।

তখন বিক্রম বলে, ‘তোমার এই জেদের জন্য ঠাম্মির যদি কিছু হয়ে যায় তাহলে তোমাকে কোনদিনও আমি ক্ষমা করবো না’। এবার কি হতে চলেছে? আদোও ইন্দিরাকে কি বরন করে ঘরে তোলা হবে? নাকি বিকির মায়ের কথাই থাকবে? তাই এবার দেখার।

Back to top button