Serials TRP: গত ৪, ৫ এবং ৭মাস ধরে স্টার জলসার বেশ কিছু সিরিয়াল স্লট হারা! রীতিমতো ধুঁকছে! দেখে নিন টিআরপির অভাবে বন্ধ হতে পারে কোন তিন ধারাবাহিক 

সদ্য শুরু হয়েছে স্টার জলসার নতুন ধারাবাহিক ‘রামপ্রসাদ’। সকলের অপেক্ষার অবসান ঘটেছে এবার। ধারাবাহিকটি এতদিন স্লটের অভাবে সম্প্রচার হয়নি। যদিও বহুদিন আগেই প্রোমো প্রকাশ পায়। অপেক্ষায় ছিল শুধু কোনও পুরোনো ধারাবাহিকের বন্ধ হওয়ার। বর্তমানে যে ধারাবাহিকের টিআরপি যত ভালো, সেই ধারাবাহিক তত বেশি স্থায়ী। টিআরপির অভাবেই তাই বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক ধারাবাহিক। তারবদলে আসছে নতুন ধারাবাহিক। বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ।

টিআরপির তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপি এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। আর তাই এখনকার ধারাবাহিকগুলোকে টিআরপির দিকে খুব বেশি লক্ষ্য রাখতে হয়। তা আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে উঠেছে সকলের জন্য। সদ্য শুরু হয়েছে স্টার জলসার ধারাবাহিক ‘মেয়েবেলা’। যেটি সম্প্রচার হয় সন্ধ্যা সাতটা তিরিশে। ‘মেয়েবেলা’ কিছুদিনেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

ধারাবাহিকের ট্যাগলাইনও দেওয়া হয়েছে মানানসই ‘মেয়েরাই মেয়েদের শত্রু’। আসলে আমাদের সমাজে বহুকাল আগে থেকে একটা ধারণা চলে আসছে, তা হল মেয়েরাই মেয়েদের শত্রু। চিরাচরিত এই ধারণার বদল ঘটাতেই আসছে সম্পূর্ণ নারী কেন্দ্রিক ধারাবাহিক ‘মেয়েবেলা’। কিন্তু তবুও চার মাসে এখন অবধি একবারও টিআরপিতে স্লট পায়নি এই ধারাবাহিক। শুধু এই ধারাবাহিক নয়, সাথে রয়েছে ‘গাঁটছড়া’ ও ‘বাংলা মিডিয়াম’ও।

ধারাবাহিক ‘গাঁটছড়া’ বহুদিন ধরেই চ্যানেলে সম্প্রচার হয়ে চলেছে। গত সাত মাসে এই ধারাবাহিক একবারও স্লট পায়নি। ধারাবাহিকটি স্টার জলসায় সন্ধ্যা সাতটায় সম্প্রচারিত হয়। বর্তমানে এই ধারাবাহিকে এসেছে বড় ট্যুইস্ট। ধারাবাহিকের নায়িকা খড়ি ইতিমধ্যে বিদায় নিয়েছে মেগা থেকে। এরপরই ধারাবাহিকে এসেছে বড় লিপ। স্টার জলসার আরেকটি ধারাবাহিক হল ‘বাংলা মিডিয়াম’। যেটি সন্ধ্যা আটটায় সম্প্রচারিত হয়। এক অন্যরকমের গল্প নিয়ে শুরু হয়েছিল ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’।

গল্পের শুরুতে বিষয় ছিল, বাংলা মিডিয়ামে পড়েও যোগ্য মানুষ ইংলিশ মিডিয়ামে পড়াতে পারেন। আর সেটাই ইংলিশ মিডিয়ামের চোখে আঙ্গুল দিয়ে তুলে ধরছিল ধারাবাহিকের নায়িকা ইন্দিরা সরকার। ইংলিশ মিডিয়ামের পাশাপাশি বাংলা মিডিয়ামকেও সঠিক সম্মানীয় স্থান ফিরিয়ে দেওয়া একটা বড় চ্যালেঞ্জ ছিল ধারাবাহিকের নায়িকার কাছে। কিন্তু সময়ের সাথে সেই উদ্দেশ্য থেকে অনেকটা সরে আসে এই ধারাবাহিক। আর এরফলেই খেপে ওঠে দর্শকগণ। বর্তমানে টিআরপিতে প্রায় পাঁচ মসে ধরে স্লট হারা এই ধারাবাহিক।

Back to top button