নায়িকা বা পার্শ্ব চরিত্র গুরুত্বপূর্ণ নয়! চরিত্রটা গুরুত্ব পায়! সন্ধ্যাতারায় আবার ভিলেন নয়নতারা হয়ে কেমন লাগছে শিঞ্জিনীর?

তিনি অদ্ভুত রকমের ব্যতিক্রমী অভিনেত্রী (Actress) । একটি ধারাবাহিকে নায়িকা চরিত্রে দারুণ জনপ্রিয়তা লাভ করার পর সোজাসুজি তিনি খলনায়িকা চরিত্রে পা রাখতে ভয় পাননি। আর এবার ফের একটি ধারাবাহিকে তাকে পার্শ্ব চরিত্রে দেখতে চলেছেন দর্শকরা।‌ আর সেই চরিত্র তাকে দেখে রীতিমতো বিষম খেয়েছেন বাঙালি দর্শক! বলতে বাধ্য হয়েছেন, ‘উরিব্বাস, এ যে কালনাগিনী চিত্রা।’

নিশ্চয়ই বুঝতে পেরেছেন কার কথা বলছি, হ্যাঁ, কথা বলছি অভিনেত্রী শিঞ্জিনী চক্রবর্তীর।‌ খলনায়িকা চরিত্রে কাজ করে অনেকেই ধীরে ধীরে নায়িকা হয়ে উঠেছেন। কিন্তু শিঞ্জিনী এমন একজন যিনি নায়িকা থেকে খলনায়িকা হয়ে উঠেছেন। জি বাংলার পর্দায়‘উমা’ ধারাবাহিকে অভিনয় করে শুরু হয়েছিল তার সফল অভিনয় যাত্রা।

এরপর আর নায়িকা চরিত্রে নয়, কিছুদিনের বিরতি নিয়ে তিনি ফিরে আসেন খলনায়িকা হয়ে। পর্দার শান্তশিষ্ট উমা হয়ে ওঠেন, ‘কালনাগিনী চিত্রা’। স্টার জলসার ‘পঞ্চমী’তে খলনায়িকার ভূমিকায় অভিনয় করে প্রশংসা কুড়িয়ে নেন শিঞ্জিনী। আর এবার ফের একবার খল চরিত্রে ধরা দিতে চলেছেন।

তবে বলাই বাহুল্য এবার একেবারে পার্শ্ব চরিত্রে। নায়িকা থেকে সরাসরি পার্শ্ব চরিত্রে অভিনয় করার অভিনেত্রীর এই সিদ্ধান্ত নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। সম্প্রতি সন্ধ্যাতারা ধারাবাহিকে আকাশ নীলের পাতানো গার্লফ্রেন্ড নয়নতারার চরিত্রে তাকে দেখে কার্যত চমকে উঠেছেন তার ভক্তরা। তার কথা বলার ধরণ, ভঙ্গিমা দেখে ছিটকে গেছেন বাঙালি দর্শক। বলাই যায় এই চরিত্রটি সাময়িক। সম্পূর্ণভাবেই পার্শ্ব চরিত্র।

যদিও এই বিষয়ে স্পষ্টবাদী শিঞ্জিনী। অভিনেত্রীর এই বিষয়ে মত আমার কাছে চরিত্রটা গুরুত্বপূর্ণ। নায়িকা চরিত্র পার্শ্ব চরিত্র এগুলো গৌণ। গুরুত্ব পায়না। তার মতে একটা মানুষ সব সময় ভালো হয় না। তার মধ্যে ভালো খারাপ দুই সত্তাই মিলেমিশে থাকে। আর আমি সেই সব কটা দিক এক্সপ্লোর করতে চাই। অভিনেত্রী একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে বলেছেন, আমি বিভিন্ন রকম চরিত্র করতে চাই। আমি পাগলের অভিনয় করতে চাই, নেতিবাচক অভিনয় করতে চাই, সব কিছু করতে চাই।

Back to top button