Actress turned Politician: মুখ্য চরিত্রের নায়িকা থেকে শাসক দলের টিকিটে বিধায়ক, এখন টেলিভিশনের পর্দায় পার্শ্ব চরিত্রে করছেন অভিনয় ! চেনেন এই অভিনেত্রীকে?

বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদনের মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স তো দেখাতেই হবে। তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল! আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

আর এই সমস্ত নতুন নতুন ধারাবাহিকের সঙ্গেই আসছেন নবাগতা অভিনেতা, অভিনেত্রী। আর এই নতুন নতুন মুখের ভিড়ে ক্রমশ হারিয়ে যাচ্ছে পুরনো চেহারা গুলো। এমনকী যে সমস্ত চরিত্ররা আগে মুখ্য চরিত্রে অভিনয় করতেন তাঁরাই এখন অভিনয় করছেন পার্শ্ব চরিত্রে। আর এমন‌ই এক অভিনেত্রী হলেন অভিনেত্রী লাভলী মৈত্র। ‘জলনূপুর’ ধারাবাহিকে মুখ্য চরিত্রে অভিনয় করে দারুন প্রশংসা করিয়েছিলেন তিনি। এরপর হঠাৎ করেই হারিয়ে যান এই প্রতিভাময়ী অভিনেত্রী। বর্তমানে বিভিন্ন ধারাবাহিকে পার্শ্ব চরিত্রে দেখা যায় এই অভিনেত্রীকে।

images 100

জানা যায়, জলনূপুর ধারাবাহিক শেষ হয়ে যাওয়ার পর আড়াইবছরের জন্য অভিনয় পেশা ছেড়ে দিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু কেন? এই বিষয়ে অভিনেত্রী জানিয়েছেন, জল নূপুর ধারাবাহিক শেষ হ‌ওয়ার কয়েক মাসের মধ্যেই বিয়ে হয়ে যায় তাঁর। তাঁর স্বামী একজন আইপিএস অফিসার। তাঁর পোস্টিং সেই মুহূর্তে ছিল বালুরঘাটে। আর তাই কলকাতার এই অভিনয় জগৎ ছেড়ে তিনি সংসার করতে বালুরঘাটে চলে যান। কিন্তু অভিনয় ছেড়ে ভালো থাকতে পারেননি অভিনেত্রী। ধীরে ধীরে অবসাদ গ্রাস করতে থাকে তাঁকে। আর তাই ফের কলকাতায় ফিরে আসেন তিনি অভিনয়ের টানে। শুরু করেন কাজ। তবে খুব সহজেই যে কাজ পেয়ে গেছে তিনি এমনটা নয়। নতুন করে শুরুর জন্য স্ট্রাগল করতে হয়েছে তাঁকেও। বর্তমানে স্বামী সন্তানকে নিয়ে কলকাতাতেই স্থায়ী বাস অভিনেত্রীর।

images 99

কয়েক বছর অন্তরালে থাকার পর ২০১৮ সালের জামাই রাজা ধারাবাহিকের কয়েকটি পর্বে দেখা যায় এই অভিনেত্রীকে। এরপর মোহর ধারাবাহিকে মোহরের দিদির চরিত্র অভিনয় করে ফের দর্শকদের নজরে আসেন লাভলী। স্টার জলসার সম্প্রচারিত হওয়া গুড্ডি ধারাবাহিকে তাঁর চরিত্রটি দর্শকদের অত্যন্ত প্রিয়। একটা সময় মুখ্য চরিত্রে নজরকাড়া এই অভিনেত্রী আজ পার্শ্ব চরিত্রেও সফল। উল্লেখ্য, অভিনয়ের পাশাপাশি শুরু করেছেন নিজের রাজনৈতিক পথচলাও। একুশের বিধানসভার নির্বাচনে তৃণমূলের টিকিটে লড়ে সোনারপুর দক্ষিণের বিধায়ক হয়েছেন অভিনেত্রী লাভলী মৈত্র।

Back to top button