ঋতুরাজ-ঋতাভরীর বিয়ে দিয়েও ঋতুরাজকে না পাওয়ার আক্ষেপ কুরে কুরে খাচ্ছে অয়ন্তিকাকে! দ্বিতীয় শিরিন না হয়ে যায়, আশঙ্কা দর্শকদের

স্টার জলসার পর্যায়ে সম্প্রচারিত হওয়া ধারাবাহিক ‘গুড্ডি’ বাংলা টেলিভিশনের অন্যতম বিতর্কিত ধারাবাহিক বলে খ্যাত। লীনা গঙ্গোপাধ্যায়ের লেখনীতে এই ধারাবাহিকে পরকীয়ার আধিক্য এতটাই বেশি ছিল যে দর্শকরা একেবারেই ভালো চোখে নেননি এই ধারাবাহিককে।

এই ধারাবাহিকের প্রথম অধ্যায়ের তীব্র নোংরামি দেখানোর পর নিয়ে আসা হয় দ্বিতীয় অধ্যায়। মৃত্যু হয়ে যাওয়ার পর অনুজের ছেলে পুবলু অর্থাৎ ঋতুরাজ হয়ে আবার ফিরে আসেন অভিনেতা রণজয় বিষ্ণু। অন্যদিকে আবার গুড্ডির পালিতা কন্যা রেশমি অর্থাৎ ঋতাভরীকে দেখতে হয় এই গল্পের প্রথম নায়িকা গুড্ডির মতোই। অর্থাৎ অনুজের চরিত্র শেষে আবার পুবলু হয়ে ফিরে আসেন রণজয়। আর মা-মেয়ের দ্বৈত চরিত্রে অভিনয় করছেন শ্যামৌপ্তি।

ধারাবাহিকের প্রথম অধ্যায়ের পর দ্বিতীয় অধ্যায়ের চরিত্রায়ন দেখে দর্শকরা ভেবেছিল গল্প হয়তো প্রথম অধ্যায়ের মতোই হবে। কিন্তু না টুইস্ট আসে। এই অধ্যায়ে যুক্ত হ‌ওয়া নতুন দুটি চরিত্র হল অয়ন্তিকা ও ঋগ্বেদ। যেখানে দেখানো হয় অয়ন্তিকা ভালোবাসে ঋতুরাজকে আর ঋগ্বেদ ভালোবাসে ঋতাভরীকে।‌‌ অন্যদিকে আবার মনে মনে ঋতুরাজ বা ঋতাভরী একে অপরকে ভালোবাসে। এই কথা জানতে পেরে অয়ন্তিকা ঋতুরাজকে বিয়ে না করার সিদ্ধান্ত নেয়। এবং ঋতুরাজ এবং ঋতাভরীর বিয়ে দিতে উদ্যোগ নেয়। আর এই কর্মকান্ডে সে পাশে নেয় ঋগ্বেদকে।

নিজেদের ভালোবাসার বিসর্জন দিয়ে ঋতাভরী ও ঋতুরাজকে এক করে অয়ন্তিকা ও ঋগ্বেদ। যদিও পুরোটাই ছিল সাজানো একটা নাটক। লোকের চোখে দেখানো হচ্ছিল অয়ন্তিকা আর ঋতুরাজেরই বিয়ে হচ্ছে। অয়ন্তিকা ও ঋতুরাজের বিয়ের দিন অয়ন্তিকা জোর করে লাল রঙের শাড়ি, চুলে লাল গোলাপ দিয়ে সাজায় ঋতাভরীকে। কিন্তু কোনদিনও শাড়ি না পরা ঋতাভরী নিজেকে আয়নায় দেখে মুগ্ধ হয়ে গিয়ে মনে মনে ভাবতে থাকে যার জন্য এই লাল রং সেটা আর সে কোনদিনও পরতে পারবে না। কারণ ঋতুরাজের যে বিয়ে হয়ে যাচ্ছে।

কিন্তু বিয়ের মঞ্চে ঘটে সম্পূর্ণ এক অন্য ঘটনা। ঋতুরাজ এবং ঋতাভরীর একে অপরের প্রতি ভালবাসার কথা সবার সামনে জানায় অয়ন্তিকা। উল্লেখ্য, ঋতুরাজ-ঋতাভরীর এই বিয়েতে কিন্তু মত ছিল না গুড্ডির। কিন্তু ভালোবাসার সামনে অবশেষে মত দেয় সে। ঋতুরাজ গুড্ডিকে জানায় যে নিজের ভালোবাসার সম্মান এবং কদর করতে সে জানে। আর ওই মঞ্চেই বিয়ে হয় অয়ন্তিকা ঋগ্বেদের‌ও। যদিও নিজের মন থেকে সম্পূর্ণভাবে ঋতুরাজকে ভুলে যেতে পারেনি অয়ন্তিকা। ভালোবাসার পরিত্যাগ করলেও তার মধ্যে থেকে গেছে আক্ষেপ। দর্শকদের মতে গুড্ডি আর অনুজের বিয়ে দিয়েছিল তো শিরিন‌ও। কিন্তু পরবর্তীতে মূল ভিলেন হয়ে উঠেছিল সেই। এবার‌ও তাই হবেনা তো? ঋতুরাজকে না পাওয়ার আক্ষেপ থেকে ভিলেন হয়ে উঠবে না তো অয়ন্তিকা?

Back to top button