শেষ হচ্ছে না কিন্তু পাল্টে যাচ্ছে স্লট! চ্যানেল প্রোডাকশনের সামনে রাখল বিশেষ কিছু শর্ত! এবার কার মাথায় পড়ল বাজ?

রূপা গঙ্গোপাধ্যায় ছেড়ে দেওয়ার পর থেকেই ‘মেয়েবেলা’ ধারাবাহিকের টিআরপি পড়ে গিয়েছে বলাই যায়। সেক্ষেত্রে ধারাবাহিক বন্ধ করার সিদ্ধান্ত নেয় চ্যানেল কর্তৃপক্ষ? কিছুমাস আগেই স্টার জলসায় শুরু হয়েছে ‘মেয়েবেলা’। শুরু হওয়ার পর বেশ জনপ্রিয় হয়ে ওঠে এই ধারাবাহিক।ধারাবাহিকের আকর্ষণীয় ট্যাগলাইন হল ‘মেয়েরাই মেয়েদের শত্রু’। আসলে আমাদের সমাজে বহুকাল আগে থেকে একটা ধারণা চলে আসছে, তা হল মেয়েরাই মেয়েদের শত্রু।

চিরাচরিত এই ধারণার বদল ঘটাতেই এসেছিল সম্পূর্ণ নারী কেন্দ্রিক ধারাবাহিক ‘মেয়েবেলা’। তিন প্রজন্মের মেয়েদের গল্প নিয়ে এই মেগা। তবে শুরু হওয়ার কিছুদিনের মধ্যেই গল্পের বিষয় থেকে সরে দাঁড়ায় মেগা। আর তাতেই রেগে যায় চ্যানেল। ধারাবাহিকে প্রথমে ছিলেন রূপা গাঙ্গুলীর মত অভিজ্ঞ অভিনেত্রী। সাথে বর্তমানের খেলাঘর খ্যাত অভিনেত্রী স্বীকৃতি মজুমদার। নায়কের ভূমিকায় অভিনয় করছেন অর্পণ ঘোষাল। কিছুদিনের মধ্যেই রূপা বিদায় নেয় ধারাবাহিক থেকে। তাঁর জায়গায় আসেন অভিনেত্রী অনুশ্রী দাস।

বীথি মাসির চরিত্রের নেতিবাচক দিক দেখানোর জন্য যেভাবে গল্প ঘুরতে থাকে, তা রূপার একেবারেই পছন্দ হয়নি। তাই তিনি ছেড়ে দেন ধারাবাহিক। সদ্য সামনে এসেছে স্টার জলসার আসন্ন এক ধারাবাহিকের নাম। মিসিং স্ক্রু প্রোডাকশনের তরফ থেকে এই ধারাবাহিক সম্প্রচার হতে চলেছে। আমরা আগেই জেনেছি, এই ধারাবাহিকে রয়েছেন ‘এই পথ যদি না শেষ হয়’- এর উর্মি অর্থাৎ অন্বেষা হাজরা। সেই থেকেই ধারণা করা হয়েছিল প্রাইম টাইমেই জায়গা হবে এই ধারাবাহিকের। কেউ কেউ ভাবেন গুড্ডি বন্ধ হবে, তবে তা হয়নি।

meyebela and guddi

দেখা গেল, সাড়ে ৭ টার স্লটে আসবে এই সিরিয়াল। আর তা শুনেই মাথায় হাত ‘মেয়েবেলা’র দর্শকদের। কারণ, এতদিন ওই স্লটেই দেখা যেত এই ধারাবাহিক। স্বাভাবিকভাবেই ধারাবাহিক বন্ধের জল্পনা শুরু হয়। এমনিতেও বর্তমানে এই ধারাবাহিকের টিআরপি খুবই কম। আর তাই হয়তো চ্যানেল এই ধারাবাহিক বন্ধ করে দিতে পারে। তবে পরে ধারাবাহিকের নায়িকা স্বীকৃতি জানান, স্লট চেঞ্জ হবে মেগার। আবার এও শোনা গিয়েছে এই স্লট চেঞ্জ নিয়ে চ্যানেলের সঙ্গে প্রোডাকশনের বিবাদ বাঁধে।

চ্যানেল দুপুরের স্লটে নিয়ে যেতে চায় ‘মেয়েবেলা’কে। আর যদি এরপরও ভালো টিআরপি না হয়, তাহলে বন্ধ করে দেবে বলে জানায় চ্যানেল। তবে আপাতত সেই বিবাদ শেষ হয়েছে। সন্ধ্যাতেই সম্প্রচার হবে ‘মেয়েবেলা’। হয়তো ৭ টার স্লট দেওয়া হবে এই মেগাকে। তবে এখনও চ্যানেলের তরফ থেকে স্পষ্ট কিছু জানা যায়নি। মেয়েবেলাকে আবারও একটি চান্স দেওয়া হল। তাঁর মেন্ টপিকে ফিরে যাওয়ার। আর হয়তো নিজেদের টিকিয়ে রাখতে খুব শীঘ্রই ‘মেয়েবেলা’ ফিরে যাবে আসল বিষয়ে।

Back to top button