Guddi: গুড্ডি-অনুজের মতো লুচ্চারা নোংরামি করে ভালবাসার দোহাই দিয়ে ভালো সাজে আর খারাপ হতে হয় শিরিনদের! এবার দর্শকের চোখে ভিলেনই ভালো! উঠলো আজব তুলনা

গল্পকার লীনা গঙ্গোপাধ্যায়কে(Leena Ganguly) বাংলা ধারাবাহিকের অন্যতম কারিগর বলা হয়ে থাকে।‌ বিভিন্ন জনপ্রিয় বাংলা ধারাবাহিকের জন্ম দিয়েছেন তিনি। তাঁর কলম থেকেই বেরিয়েছে বাঙালি টেলিভিশন প্রিয় দর্শকদের দিল জিতে নেওয়া একাধিক ধারাবাহিক। দুরন্ত সব গল্প, দারুণ সব প্লটের ভাবনা, ধারাবাহিকের আধুনিক সব নাম তাঁরই মস্তিষ্ক প্রসূত। তবে বর্তমানে তাঁর ধারাবাহিক ভীষণ রকম ভাবে কটাক্ষের সম্মুখীন হচ্ছে সাম্প্রতিক সময়ে।

বিভিন্ন সময় নিজের লেখা গল্পের জন্য কটাক্ষের শিকার হচ্ছেন লীনা দেবী। দর্শকরা বলছেন এখন লীনা গাঙ্গুলীর ধারাবাহিকে লিড চরিত্রে অভিনয় করলে অসম্মানের ভাগীদার হতে হবে। লীনা দেবীর লেখা গল্পকে এককথায় ‘গাঁজাখুরি’, ‘পরকীয়ার আখড়া’ বলে থাকেন দর্শকরা।

লীনা গঙ্গোপাধ্যায়ের লেখনীতে বর্তমানে স্টার জলসার পর্দায় সম্প্রচারিত অন্যতম জনপ্রিয়, বিতর্কিত ধারাবাহিক হল ‘গুড্ডি।’ তবে দর্শকদের মতে নিজের প্রাথমিক পর্যায়ের মূল গল্প হারিয়ে একটি গাঁজাখুরি ধারাবাহিকে পরিণত হয়েছে গুড্ডি‌। যে গল্প দিয়ে এই ধারাবাহিকের পথচলা শুরু হয়েছিল তার থেকে প্রায় ৩৬০ ডিগ্রি ঘুরে গেছে ‘গুড্ডি’ ধারাবাহিকের গল্প। নায়িকা গুড্ডি এবং ভিলেন শিরিনের মধ্যে ছিল দিদি বোনের সম্পর্ক। সেই সুন্দর ভালো সম্পর্ককে নষ্ট করে পরকীয়ার জাল বুনেছিলেন লেখিকা। রীতিমতো নোংরা চরিত্রে পরিণত করে ছেড়েছেন তিনি গুড্ডিকে। দর্শকদের অভিযোগ ছিল শুধু তাই নয় নায়িকাকে ইচ্ছে করে দুশ্চরিত্র প্রমাণ করার চেষ্টা করছেন লেখিকা। দর্শকদের মতে এই চরিত্র করে শ্যামৌপ্তির চরিত্রে যে দাগ লাগলো তা কখনও যাবেনা।

WhatsApp Image 2023 04 14 at 13.03.37

গুড্ডি ধারাবাহিকে আগে প্রতারিত হওয়ার জন্য সহানুভূতি পেতেন গুড্ডি। তবে বর্তমানে দর্শকদের মতে তাঁর চরিত্রটি অত্যন্ত নোংরা, নির্লজ্জ এবং বেহায়ায় পরিণত হয়েছে। বরং এখন দর্শকদের কাছে সহানুভূতি পাচ্ছে এই ধারাবাহিকের ভিলেন চরিত্র শিরিন। দর্শকরা বলছেন, গুড্ডি-অনুজের মতো নির্লজ্জ, বেহায়ারা নোংরামি করে ভালবাসার দোহাই দিয়ে ভালো সাজার চেষ্টা করে। আর শোষিত হয় শিরিনরা। অন্য নারীতে মন মজে থাকা স্বামীর ভালবাসাও পায়না তাঁরা। আবার সহ্য করতে হয় শ্বশুরবাড়ির কটু কথাও। যদিও জানা যাচ্ছে শেষের মুখে দাঁড়িয়ে রয়েছে গুড্ডি। বাংলা সিরিয়ালের ইতিহাসে সবথেকে নোংরা ধারাবাহিকের তকমা ইতিমধ্যেই পেয়ে গেছে এই ধারাবাহিকটি।

Back to top button