Anurager Chowa Troll: বেড়াতে গিয়েও ঝগড়া, ষড়যন্ত্র, কুটনামি! “অনুরাগের ছোঁয়ার বদলে ষড়যন্ত্রের ছোঁয়া রাখলে সার্থক হবে”, চরম Trolled

বর্তমানে বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে টেলিভিশন। আর বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদন মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের(Serial) ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি(TRP) তালিকায় ভালো পারফর্মেন্স তো দেখাতেই হবে! তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল। আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

বর্তমানে বাঙালি দর্শকদের অত্যন্ত প্রিয় ধারাবাহিক হচ্ছে অনুরাগের ছোঁয়া! বিগত কয়েক সপ্তাহ যাবৎ টিআরপি তালিকায় রাজ করছে এই ধারাবাহিক। তবে সেই অর্থে প্রেমের ট্র্যাকে না ফেরায় খুঁতখুঁতানি রয়েছে দর্শকদের। তবে এই ধারাবাহিককে আরও বেশি ক্ষুরধার করে তুলেছে এই ধারাবাহিকের ক্ষুদে দুই চরিত্র। সোনা ও রূপা! দিনে দিনে বেড়েই চলেছে এই সিরিয়ালের জনপ্রিয়তা। টিআরপি তালিকার দিকে তাকালেই তা স্পষ্ট হয়ে যায়। এই ধারাবাহিকের আকর্ষণের মূল কেন্দ্রে এখন ছোট এই দুই কন্যা। এক বোন ফর্সা আর এক বোন কালো। ধারাবাহিক অনুযায়ী মা-বাবার কাছে তাঁরা দু’জন আলাদা আলাদাভাবে বড় হয়ে উঠছে। সূর্যের কাছে বড় হয়েছে সোনা আর অন্যদিকে দীপার কাছে রূপা।

অনুরাগের ছোঁয়াতে সাম্প্রতিক পর্বে দেখানো হয় একদিকে সেনগুপ্ত পরিবার ঘুরতে গেছে দার্জিলিং। আবার অন্যদিকে দীপাও লাকি ড্রতে দার্জিলিং ট্যুরের টিকিট জিতে ঘুরতে গেছে শৈল শহরে। সেখানে দেখাও হয় সূর্য-দীপার। দু’জন দু’জনের প্রতি টান অনুভব করলেও তার বহিঃপ্রকাশ খুব একটা দেখা যায় না।
তবে এবার দার্জিলিং-এ গিয়ে মিশকার ষড়যন্ত্রের শিকার হয় দীপা। সূর্য’র চোখে দীপাকে নামিয়ে দেওয়ার জন্য বিরাট ফাঁদ পাতে মিশকা। দেখা যায় অবিকল দীপার সাজে সাজানো হয়েছে একজনকে, তাঁকেই ফুলমা ভেবে বিভ্রম হয় সোনার।‌‌ সে ফুল মা, ফুল মা বলে ডাকতে ডাকতে তার কাছে পৌঁছলে তাঁকে গাড়িতে উঠিয়ে নিয়ে চলে যায় মিশকার পাঠানো লোকেরা। এই ঘটনা নিজের চোখের সামনে দেখে রূপা। অন্যদিকে দেখানো হচ্ছে এই ঘটনার পেছনে দীপা যুক্ত বলে বিশ্বাস করেছে সূর্য। সে পুলিশ পাঠায় দীপা’কে গ্রেফতার করার জন্য। অবশেষে রূপার জন্য সোনা’কে খুঁজে পাওয়া সম্ভব হয়। তবে কী মিশকার ষড়যন্ত্রের মুখোশ ছিঁড়ে ফেলতে পারবে দীপা, সোনা ও রূপা।

সোশ্যাল মিডিয়ায় একজন দর্শক লিখেছেন, ঘুরতে গিয়েও শান্তি নেই। সেখানেও ভুল বোঝাবুঝি, ষড়যন্ত্র। আর তাই অনুরাগের ছোঁয়া নাম বদলে ‘ষড়যন্ত্রের ছোঁয়া’ রাখার উপদেশ ভক্তের। তা সোশ্যাল মিডিয়া যত‌ই ট্রোল করুক না কেন এই ধারাবাহিকের সাফল্য কিন্তু গগনচুম্বী।

Back to top button