Mohor Fuljhuri: ‘মোহর’ নামের মোহে লীনা গঙ্গোপাধ্যায়! ধারাবাহিকের চরিত্র থেকে ধারাবাহিকের নাম সর্বত্রই ‘মোহর!’ নতুন পছন্দ ‘ফুলঝুরি!’

বলা হয়ে থাকে লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly) বাংলা ধারাবাহিকের অন্যতম কারিগর।‌ বিভিন্ন জনপ্রিয় বাংলা ধারাবাহিকের (Bengali serial) গল্পকার তিনি। তাঁর কলম থেকেই বেরিয়েছে বাঙালি টেলিভিশন প্রিয় দর্শকদের দিল জিতে নেওয়া একাধিক ধারাবাহিক। দুরন্ত সব গল্প, দারুণ সব প্লট, চরিত্রের আধুনিক সব নাম তাঁরই মস্তিষ্ক প্রসূত।

ধারাবাহিকের প্রাইমটাইমে রাজত্ব করে তাঁর ধারাবাহিক। ‘পুণ্যিপুকুর’, ‘ইচ্ছেনদী’, ‘ফাগুন বউ’, ‘নকশি কাঁথা’, ‘ইষ্টিকুটুম’, ‘খড়কুটো’, ‘শ্রীময়ী’, ‘দেশের মাটি’, ‘মোহর’, ‘জল নুপুর’, ‘চোখের তারা তুই’, ‘ধুলোকণা’, ‘গুড্ডি’, ‘বালিঝড়’ একাধিক ধারাবাহিকের লেখিকা হলেন লীনা গঙ্গোপাধ্যায়। তবে তাঁর লেখা গল্প ‘গাঁজাখুরি’, ‘পরকীয়ার আখড়া’ এমনতর অভিযোগ বিভিন্ন সময় করে থাকেন দর্শকরা।

তাঁর ধারাবাহিকে বিভিন্ন নামের ছড়াছড়ি দেখা যায়। সে ধারাবাহিকের নাম হোক বা চরিত্রের নাম সবেতেই থাকে ভিন্নতা। যেমন ঝোরা, ভূমি সুতা, গুনগুন, ঐতিহ্য, স্রোত। তবে এত নামের ভিড়ে ডিনার গঙ্গোপাধ্যায়ের পছন্দের নাম কোনটি জানেন? লেখিকার পছন্দের নাম হল ‘মোহর।’ তাঁর একাধিক ধারাবাহিকের চরিত্র থেকে শুরু করে ধারাবাহিকের নাম পর্যন্ত তিনি এই নামে রেখেছেন। তবে বর্তমানে তাঁর নতুন প্রইয় নাম হচ্ছে ‘ফুলঝুরি।’ ইতিমধ্যেই দু’জন নায়িকার এই নাম তিনি দিয়ে ফেলেছেন। আর এবার এই নামে ধারাবাহিক আসা শুধু অপেক্ষামাত্র বলছেন দর্শকরা।

সোশ্যাল মিডিয়ায় এক নেটিজেন লিখেছেন, ‘লীনা পিসি প্রথমে বিন্নি ধানের খই’ ধারাবাহিকে নায়িকার নাম দিলেন মোহর। নাম টা এতই পছন্দ হলো যে পরে ‘গাছকৌটো সিরিয়ালের নায়িকার নাম ও মোহর দিলেন। এতেও হচ্ছিলো না। শেষে মোহর নামের একটা সিরিয়ালই বানিয়ে ফেললেন সেখানেও নায়িকার নাম মোহর। সেইম ঘটনা ফুলঝুরি নাম নিয়ে। কোজাগরী, ধূলিকণা দুটোতেই নায়িকার নাম দিলেন ফুলঝুরি। এবার ফুলঝুরি নামে একটা সিরিয়ার দেখার অপেক্ষায় আছি।’

Back to top button