Balijhor: মহার্ঘ্য-ঝোরার মুহূর্ত দেখে টিআরপি আসবে না! ‘বালিঝড়’কে বাঁচাতে হলে দেখাতে হবে পারিবারিক গল্প আনতে হবে নতুন টুইস্ট! উপায় বাতলালো দর্শক

বাংলা টেলিভিশনের জন্মকাল থেকেই বাঙালি দর্শকদের বিনোদনের অন্যতম মাধ্যম হলো বাংলা ধারাবাহিক(Bengali Serial)। এক একজনের এক একটি ধারাবাহিক প্রিয়। আর তাইতো সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে‌ নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি(TRP)তালিকায় ভালো পারফর্ম করলে থাকবে না হলে সরে যেতে হবে আপাতত এই প্রথাই চলছে টেলিভিশন জুড়ে। বাঙালির সিরিয়াল প্রেমের তালিকায় রয়েছে একাধিক সিরিয়াল। যদিও সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল‌।

বর্তমানে স্টার জলসা’র অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল বালিঝড়। লীনা গঙ্গোপাধ্যায়ের লেখনীতে এক ত্রিকোণ প্রেমের গল্প ফুটে উঠেছে। একটা সময় TRP তালিকায় রাজ করেছিল এই ধারাবাহিক খড়কুটো।‌‌ গুনগুন-সৌজন্য জুটিকে ফেরানের আর্জি জানিয়েছিলেন ভক্তরা। গুঞ্জন সেই আর্জি মঞ্জুর করেন লীনা গঙ্গোপাধ্যায়। তাঁর লেখা ধারাবাহিকেই ফের স্টার জলসায় ফিরেছেন তৃণা ও কৌশিক। তবে এবার শুধু তৃণা আর কৌশিক নয়, তাঁদের সঙ্গেই‌ ফিরেছেন ইন্দ্রাশিস রায়। এবার রাজনৈতিক প্রেক্ষাপটে গল্প সাজিয়েছেন লীনা গঙ্গোপাধ্যায়।

এই ধারাবাহিকে দেখা যাচ্ছে যে সমুদ্র সেন নামে এক বড় পলিটিশিয়ানের মেয়ে ঝোরা। আর সেই পলিটিশিয়ানের নয়নের মনি তাঁর প্রিয় পাত্র মহার্ঘ্য। এই ধারাবাহিকে দেখানো হচ্ছে, ঝোরা ভালবাসে স্রোত ওরফে ইন্দ্রাশিসকে, তাকেই বিয়ে করতে চায়, কিন্তু সমুদ্র সেন ঝোরার সঙ্গে মহার্ঘ্যরই বিয়ে দেন সমুদ্র সেন।

মহার্ঘ্য সবসময়ই ঝোরার প্রতি সহানুভূতিশীল। ঝোরার সঙ্গে মহার্ঘ্য বিয়ে হলেও সে জানে তাঁর স্ত্রী ভালোবাসে স্রোতকে। ঝোরা যে কোনওদিনই মহার্ঘ্যকে মেনে নিতে পারবে না সেটাও সে ভালো করেই জানে। আর তাই ঝোরাকে স্রোতের কাছে ফিরিয়ে দিতে বদ্ধপরিকর সে। তবে ধীরে ধীরে মহার্ঘ্য আর ঝোরার সম্পর্ক স্বাভাবিক হচ্ছে ‌‌। মহার্ঘ্যকে বিশ্বাস করতে শুরু করেছে ঝোরা। আর এর মধ্যেই এবার ঝোরা আর মহার্ঘ্যর জীবনে এসেছে নতুন চমক‌।

এসেছে কমলিকা নামের একটি চরিত্র। এই চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী ঈপ্সিতা মুখোপাধ্যায়। একইসঙ্গে এসেছে আর‌ও একটি নতুন চরিত্র। এই চরিত্রে অভিনয় করছেন অভিনেতা চন্দন সেন। ধরাবাঁধা গল্পের বাইরে একটু হলেও গল্প বদলেছে কিন্তু খুব একটা পরিবর্তন আসেনি, টিআরপি তালিকায়।

আসলে ধারাবাহিক বালিঝড়ও তেমন পারফরম্যান্স করতে পারছে না টিআরপি তালিকায়। বর্তমানে স্টার জলসা’র প্রাইম টাইমে থাকা অন্যতম ধারাবাহিক হল এটি। একটা সময় TRP তালিকায় রাজ করেছিল এই ধারাবাহিক খড়কুটো। গুনগুন-সৌজন্য’র জুটিকে ফেরানের আর্জি জানিয়েছিলেন ভক্তরা। সেই আর্জি মঞ্জুর করেন লীনা গঙ্গোপাধ্যায়। কিন্তু কোনওভাবেই খড়কুটোর ক্রেজ ফিরে আসছে না। আবার তৃণার বিপরীতে নায়ক হিসেবে ইন্দ্রাশিসও বেমানান। আসলে দর্শকরা একেবারেই আগ্রহী নয় এই দুটি ধারাবাহিককে নিয়ে। টিআরপি তালিকার প্রথম দশের তালিকাতেও নেই এই ধারাবাহিক।

ইতিমধ্যেই এই ধারাবাহিক নিয়ে ক্ষোভ দেখা গেছে দর্শকদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত এবার এই ধারাবাহিককে সফলতার মুখ দেখার জন্য কিছু উপায় বাতলে দিয়েছেন। চলুন দেখে নেওয়া যাক তিনি কি লিখেছেন!ওই ভক্ত লিখেছেন, ‘লীনা ম্যামের সিরিয়ালের মূল আকর্ষণ তার জমজমাট Cast, আর সেই Cast টাই বাদ দিয়ে দিয়েছে। Trp আসবে কোথা থেকে?? স্রোতের পুরো পরিবারকে বাদ দিয়ে দিয়েছে। না পারিবারিক Bonding দেখাচ্ছে, না পলিটিক্সে কোন twist দেখাচ্ছে। পলি বললো সমুদ্র সেনের পলিটিকাল জীবন শেষ করে দেবে কিন্তু তার পর থেকে তাকেও বাদ দিয়ে দিল‌। তাও এই সপ্তাহে চন্দন সেন স্যার আর ইপ্সিতা ম্যাম আসায় একটু ঘুরেছে গল্প।’

তিনি লিখেছেন, ‘অতীতে ঘটা ঘটনার উল্লেখ হয়েছে কিন্তু সেই গল্প তাড়াতাড়ি আনতে হবে।মহার্ঘ্য ঝোরার সম্পর্কর হাওয়া বদল করতে গিয়ে Time Slot এর হাওয়া বদল হয়ে না যায়।এর আগেও মাধবীলতা, সাহেবের চিঠি Trp র জন্য শেষ হয়েছে। শুধুমাত্র মহার্ঘ্য ঝোরার মূহুর্ত দেখিয়ে Trp আসবে না জমজমাট গল্পের মোড় চাই। লীনা ম্যামের সেই আগের পারিবারিক flavor, Twist ফেরত চাই। খুব Disappointing লাগছে। লীনা ম্যামের ধারাবাহিক বকবক থাকে, ঝিমিয়ে যায়, unpredictable হয় কিন্তু জমজমাট Cast আর সংলাপে সেসব চাপা পড়ে যায়। সব চরিত্রের মাঝে এই খামতি ঢাকা পড়ে যায়। সেই Cast টাই বাদ দিয়ে আরও ঝিমিয়ে দিয়েছে গল্প।’

Back to top button