Anurager Chowa: অভিমান জমে ধীরে ধীরে মায়ের সঙ্গে দূরত্ব বাড়ছে মেয়ে রূপার! বড় হয়ে এই মেয়ে কি তবে দীপার শত্রু হয়ে উঠবে? আশঙ্কায় ভক্তরা

বর্তমানে বিনোদনের অন্যতম মাধ্যম টেলিভিশন। আর বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের হলো বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের (Serial) ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয় হয়ে ওঠে। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে।

আর টিআরপি(TRP) তালিকায় ভালো পারফর্মেন্স তো দেখাতেই হবে! তা না হলে যে অকালে সরে যেতে হবে সেই সিরিয়ালকে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হচ্ছে একাধিক নতুন নতুন সিরিয়াল। এই ধারা কয়েক মাস ধরেই চলছে। আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

বর্তমানে বাঙালি দর্শকদের অত্যন্ত প্রিয় ধারাবাহিক হয়ে উঠেছে অনুরাগের ছোঁয়া। বিগত কয়েক সপ্তাহ যাবৎ টিআরপি তালিকায় রাজ করছে এই ধারাবাহিক। তবে সেই অর্থে দীপা আর সূর্যর ভুল বোঝাবুঝি বেড়ে বেড়ে প্রেমের ট্র্যাকে না ফেরায় খুঁতখুঁতানি রয়েছে দর্শকদের। তবে এই ধারাবাহিককে আরও বেশি ক্ষুরধার করে তুলেছে এই ধারাবাহিকের ক্ষুদে দুই চরিত্র সোনা ও রূপা। দিনে দিনে বেড়েই চলেছে এই সিরিয়ালের জনপ্রিয়তা। টিআরপি তালিকার দিকে তাকালেই তা স্পষ্ট হয়ে যায়। এই ধারাবাহিকের আকর্ষণের মূল কেন্দ্রে এখন ছোট এই দুই কন্যা। এক বোন ফর্সা আর এক বোন কালো। ধারাবাহিক অনুযায়ী মা-বাবার কাছে তাঁরা দু’জন আলাদা আলাদাভাবে বড় হয়ে উঠছে। সূর্য’র কাছে বড় হয়েছে সোনা আর অন্যদিকে দীপার কাছে রূপা।

দীপা ভাবে সূর্য আর মিশকার সন্তান সোনা আর সূর্য ভাবে অন্য কারর সঙ্গে সম্পর্কে জড়িয়ে রূপার জন্ম দিয়েছে দীপা। তবে সূর্য-দীপার এই ইগোর লড়াইয়ে ক্রমেই চাপা পড়ছে রূপা। সোনার প্রতি বিশেষ খেয়াল রাখতে গিয়ে রূপার অযত্ন করে ফেলছে দীপা। আর তা দেখে সোশ্যাল মিডিয়া এক ভক্ত লিখেছেন, “দীপা আর সূর্যর ইগোর লড়াইয়ের সবচেয়ে বেশি চাপ পড়ছে রূপার মনে। আর এদিকে দীপা সোনাকে নিয়ে এতোই ব্যস্ত হয়ে পড়েছে যে এই বাচ্ছা মেয়েটা না খেয়ে না টিফিন নিয়ে স্কুলে চলে যাওয়ার পর দীপার সেটা খেয়াল হল।”

সোনার প্রতি দীপার বেশি যত্ন দেখে ধীরে ধীরে অভিমান জমছে রূপার মনে। তবে কি এবার মায়ের বিপক্ষে চলে যাবে রূপা? সোশ্যাল মিডিয়ায় ওই ভক্ত আর‌ও লিখেছেন, ‘রূপার মনে এবারে আস্তে আস্তে অভিমান জমছে। এটা হওয়াটাই স্বাভাবিক। বাচ্ছা একটা মেয়ে, কতো আর পারবে অভিনয় করে যেতে, তাও আবার নিজের বাড়িতে! সূর্য ভুল করে দীপার বাড়িতে ফোন ফেলে গিয়ে সেটা যখন নিতে এলো, তখন রূপা খাটের তলায় বুদ্ধি করে লুকিয়ে পড়লো। কিন্তু এই জিনিসগুলো ছোট্ট মেয়েটার মনে চাপ ফেলছে সেটা বোঝা গেল যখন রূপা ওর মামীকে বললো যে “রূপা এখন বড়ো হয়ে গেছে”। আজকের এপিসোডে সত্যিই রূপার জন্য খুব কষ্ট হচ্ছিল।’

Back to top button