Anurager Chowa: বাবা-মায়ের সমস্যায় পিষ্ট হচ্ছে ছোট্ট রূপা, সূর্য সব বুঝেও না বোঝার ভান করছে! মা’কে ছেড়ে ভীষণ কষ্ট হচ্ছে ওঁর, সূর্য’র নিষ্ঠুর মনোভাবে ক্ষাপ্পা দর্শকরা

বর্তমানে বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে টেলিভিশন। আর বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদন মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের(Serial) ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি(TRP) তালিকায় ভালো পারফর্মেন্স তো দেখাতেই হবে! তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল। আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

বর্তমানে বাঙালি দর্শকদের অত্যন্ত প্রিয় ধারাবাহিক হচ্ছে অনুরাগের ছোঁয়া! বিগত কয়েক সপ্তাহ যাবৎ টিআরপি তালিকায় রাজ করছে এই ধারাবাহিক। তবে সেই অর্থে প্রেমের ট্র্যাকে না ফেরায় খুঁতখুঁতানি রয়েছে দর্শকদের। তবে এই ধারাবাহিককে আরও বেশি ক্ষুরধার করে তুলেছে এই ধারাবাহিকের ক্ষুদে দুই চরিত্র। সোনা ও রূপা! দিনে দিনে বেড়েই চলেছে এই সিরিয়ালের জনপ্রিয়তা। টিআরপি তালিকার দিকে তাকালেই তা স্পষ্ট হয়ে যায়। এই ধারাবাহিকের আকর্ষণের মূল কেন্দ্রে এখন ছোট এই দুই কন্যা। এক বোন ফর্সা আর এক বোন কালো। ধারাবাহিক অনুযায়ী মা-বাবার কাছে তাঁরা দু’জন আলাদা আলাদাভাবে বড় হয়ে উঠছে। সূর্য’র কাছে বড় হয়েছে সোনা আর অন্যদিকে দীপার কাছে রূপা।

দীপা ভাবে সূর্য আর মিশকার সন্তান সোনা আর সূর্য ভাবে অন্য কারর সঙ্গে সম্পর্কে জড়িয়ে রূপার জন্ম দিয়েছে দীপা। তবে সূর্য-দীপার এই ইগোর লড়াইয়ে ক্রমেই পিষছে রূপা। সোনার প্রতি বিশেষ খেয়াল রাখতে গিয়ে রূপার অযত্ন করে ফেলছে দীপা। অন্যদিকে নিজের মাকে সোনা মা বলে ডাকতে ডাকতে সে ক্রমশ নিজের মনে মনে ভেঙে পড়ছে। একসময় সে কাউকে কিছু না বলেই স্কুলে চলে যায় রূপা। টিফিনও নেয় না, তাঁর বদলে স্কুলে গিয়ে বাইরের খাবার খায়। এর ফলে পেট ব্যথা শুরু হয়।এরপর সূর্য‌ রূপার স্কুলের ডায়রি হাতে নিয়ে চমকে ওঠে। যেখানে রূপার মায়ের নামের জায়গায় লেখা দীপা সেনগুপ্ত আর বাবার নামের জায়গায় লেখা সূর্যর নাম।

রূপা এখন রয়েছে সূর্যর কাছে। দীপার বাবা, দীপা রূপার সঙ্গে দেখা করতে এলেও সেইটুকু অনুমতিও তাঁদের দেয়নি সূর্য। তবে সম্প্রতি রূপার আসল পরিচয় জেনেছে সূর্য। একই সঙ্গে সূর্য জেনেছে দীপা এবং কবীরের মধ্যে স্বামী-স্ত্রীর সম্পর্ক নেই। এর ফলে কিছুটা হলেও দীপার প্রতি তাঁর ভুল ভাঙলেও এখনও সম্পূর্ণ ভুল ভাঙেনি। আর তাই অসুস্থতার কারণে সোনা দীপার সঙ্গে থাকলেও রূপাকে নিজের কাছে আটকে রেখেছে সূর্য। যাতে রূপাকে ফেরত পাওয়ার জন্য সমস্ত সত্যি উগরে দেয় দীপা। তবে দর্শকদের মতে স্বামী-স্ত্রীর এই লড়াইয়ে সবথেকে বেশি কষ্ট পাচ্ছে রূপা।

সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত রূপার জন্য কলম ধরে লিখেছেন, “সূর্য ভাবছিল রূপার কতোই না কষ্ট হয়েছে মা’কে ফুলমা বলে ডাকতে। অথচ সূর্য নিজেও যে রূপাকে কষ্ট দিচ্ছে এটা বুঝতে পারছে না । দীপার থেকে সত্যি কথাটা বার করার জন্য ও এই যে রূপাকে দীপার থেকে সরিয়ে রাখছে, তাতে রূপার যে কতো কষ্ট হচ্ছে, সেটা সূর্য দেখেও যেন বুঝছে না। যতোই সূর্য রূপাকে ভালোবাসুক, যত্ন করুক, শরীর খারাপ হলে বাচ্ছারা তার মায়ের কাছেই বেশী থাকতে চায়। রূপাও দীপাকে কল্পনা করছে, কষ্ট পাচ্ছে। আজ সূর্য দিপার বাড়ি থেকে ঘুরে আসার পর রূপা বারবার জানতে চাইছিল দীপা কিছু জিজ্ঞাসা করেছে কীনা। এছাড়া স্বপ্নেও দীপাকে দেখে ও মা বলে চেঁচিয়ে উঠেছিল। খুব কষ্ট লাগছিল তখন। বেচারি রূপার হয়েছে যতো। জ্বালা। দুদিক থেকেই কষ্টটা ওই সবচেয়ে বেশী পাচ্ছে।” ভক্তদের আশা যেন যত তাড়াতাড়ি সম্ভব হয় সূর্য-দীপার মধ্যেকার এই ভুল বোঝাবুঝি শেষ হয়ে যায়। এবং সোনা-রূপাকে সঙ্গে নিয়ে তাঁরা যেন সুখে সংসার করে।

Back to top button