Zee vs Star: দারুণ অভিনয় করলেও পুরস্কারের মঞ্চে উপেক্ষিত থাকেন সিরিয়ালের কাজের লোকগুলো! জি, স্টার তাঁদের জন্য‌ও ভাবুন, অনুরোধ করলো দর্শক

বাংলা টেলিভিশনের পর্দায় যে সমস্ত ধারাবাহিকগুলি সম্প্রচারিত হয় সেই সমস্ত ধারাবাহিকগুলির বহু চরিত্রই দর্শকদের মনে চিরস্থায়ী জায়গা দখল করে নেয়। মূল নায়ক নায়িকার পাশাপাশি পরিবারের অন্য সদস্যরাও ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে ওঠে দর্শকদের কাছে। একই সঙ্গে দর্শকদের মনে জায়গা করে নেয় কোন‌ও কোন‌ও বাড়ির পরিচারক-পরিচারিকারাও।

কিন্তু বিভিন্ন টেলিভিশন অ্যাওয়ার্ড শোতে নায়ক-নায়িকা, পরিবারের সদস্য, বিভিন্ন পুরস্কারের সম্মানিত হয়ে থাকেন। কিন্তু উপেক্ষিত থাকেন একশ্রেণীর অভিনেতা-অভিনেত্রী। তাঁরাও কিন্তু দারুন অভিনয় করেন। পরিবারে তাঁদেরও কিন্তু সমান গুরুত্ব রয়েছে। তাঁরা হলেন টেলিভিশনের পর্দায় চলা বিভিন্ন ধারাবাহিকের পরিচারক-পরিচারিকারা।

আর প্রতিবছরের ন্যায় এই বছরও আয়োজিত হয়েছে জি বাংলা সোনার সংসার অ্যাওয়ার্ড এবং স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড। দর্শকদের মনোরঞ্জনে কোনও খামতি রাখেনা এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলি। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে সেরাদের হাতে তুলে দেওয়া হয় বিজয়ীর সম্মান। চলতি বছরেও আয়োজিত হয়েছিল এই দুই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলিতে বর্তমান এবং অতীতের বিভিন্ন তারকার সমাগম হয়। বিজয়ীর সম্মান পান অনেকেই। কিন্তু পরিচারক-পরিচারিকার চরিত্রে অভিনয় করা অভিনেতা-অভিনেত্রীদের জন্য কোন‌ও পুরস্কার রাখা হয়না। আর এই নিয়েই এবার নিজের মত প্রকাশ করলেন এক দর্শক।

সোশ্যাল মিডিয়ায় ওই দর্শক লিখেছেন, ‘প্রত্যেকটা নাটকে দু একজন করে কাজের লোক (helping hand) থাকে (দু একটা নাটকে ব্যতিক্রম)। তাঁদের অভিনয় দেখানো হয়। মাঝে মাঝে মন ছুঁয়ে যায়। তারা কাজের লোক এর অভিনয় করে বলে তারা কিন্তু ছোট নয়। অথচ কোনো অ্যাওয়ার্ড শো তে তাদের সম্মানিত করে পুরষ্কার দেওয়া হয় না। আমার মনে হয় zee bangla sonar sangsar award, star jalsha paribar award এ তাদের জন্য একটা/দুইটা category রাখা উচিত#ZeeBangla #StarJalshaHD’

Back to top button