Payel De: যে কোন‌ও দেবী রূপেই তিনি জীবন্ত! রামপ্রসাদে কালী তো নয় যেন সাক্ষাৎ দেবী! অভিনেত্রী পায়েল দে’তে মুগ্ধ বাঙালি দর্শককুল

বাংলা টেলিভিশনের জনপ্রিয়তম মুখ তিনি। তিনি হলেন অভিনেত্রী পায়েল দে। বাঙালি দর্শকদের অত্যন্ত পরিচিত তিনি। একটা সময় মূল চরিত্রে টেলিভিশনের পর্দা কাঁপালেও পার্শ্ব চরিত্রেও কিন্তু তিনি সমান দাপুটে। বলা ভালো পার্শ্ব চরিত্র হোক বা মূল চরিত্র সবেতেই নিজের অভিনয় প্রতিভার সমান বিচ্ছুরন ঘটান তিনি

‘বেহুলা’, ‘বধূ কোন আলো লাগলো চোখে’র মতো ধারাবাহিকগুলি আজ‌ও তাঁর অভিনয়ের জন্য মনে রেখেছেন দর্শকরা। ‌‌ তবে মাঝেমধ্যেই টেলিভিশনের পর্দায় দেবী রূপে প্রকট হন তিনি। আসলে দেবীরূপে তিনি যেন সাক্ষাৎ প্রতিমা হয়ে ওঠেন। এতটাই অসামান্য তাঁর অভিনয় ক্ষমতা।

সম্প্রতি, টেলিভিশনের পর্দায় শুরু হয়েছে শাক্ত কবি রামপ্রসাদের কাহিনী। এই ধারাবাহিকে টেলিভিশনের পর্দায় আবারও দেবী রূপে ধরা দিলেন পায়েল দে। উল্লেখ্য, এর আগেও তিনি বিভিন্ন সময় দেবী চরিত্রে দর্শকদের মন জয় করেছেন। তাঁর অভিনয় এতটাই সাবলীল যে তা অতি সহজেই দর্শকদের মন ছুঁয়ে যেতে বাধ্য।‌আর সেই কারণেই দেবী চরিত্রে পরিচালক ও প্রযোজকদের অন্যতম পছন্দ পায়েল।

রামপ্রসাদে কালী রূপে তাঁর অভিনয় ইতিমধ্যেই দর্শকদের মন ছুঁয়ে গেছে। দর্শকরা বলছেন তাঁকে দেখলেই যেন মনে হয় চিনি ভগবানের দূত। চরিত্রটাকে সম্পূর্ণ জীবন্ত করে তুলতে পারেন তিনি। কিছুদিন আগে নিজের এই চরিত্র সম্পর্কে একটি ইউটিউব চ্যানেলের সাক্ষাৎকারে এই বিষয়ে পায়েল জানিয়েছিলেন,এই চরিত্রটার জন্য ঠিক কথাটা পরিশ্রম করতে হয় তাঁকে। অভিনেত্রী জানিয়েছিলেন, এই চরিত্রটিকে ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য মা কালীর মতো গায়ের রং দেখানোর জন্য স্কিন টোন অনেকটাই ডাউন করে দেওয়া হয়। অভিনেত্রী পায়েল দে জানিয়েছিলেন, রামপ্রসাদে এই চরিত্রকে বাস্তবায়িত করতে তাঁর তিন থেকে চার ঘন্টা লাগে মেক আপ করতে!

Actress
আর আর সেই পরিশ্রম যে বাস্তবায়িত হচ্ছে তা বলা বাহুল্য কারণ ইতিমধ্যে আবার‌ও জনগণের প্রশংসা পেতে শুরু করে দিয়েছেন তিনি। উল্লেখ্য, অভিনেত্রীর অভিনয় জীবনের পথচলা শুরু হয়েছিল ২০০৭ সালে জি বাংলার ‘একদিন প্রতিদিন’ সিরিয়ালের হাত ধরে। এরপর বিভিন্ন সিরিয়ালে নিজের প্রতিভার বিচ্ছুরণ ঘটান তিনি। তবে শুধু কালী রূপে নয়, ভিন্নধারার চরিত্রেও নজরকাড়া তিনি। ‘বধূ কোন আলো লাগলো চোখে’, ‘তবু মনে রেখো’, ‘জাহানারা’, ‘দেশের মাটি’, ‘সোনা রোদের গান’ একাধিক ধারাবাহিকে হৃদয়স্পর্শী অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছেন তিনি!

Back to top button