টিআরপি ক্রমে কমছে, মিঠাই আর গোধূলি আলাপ ছাড়াও জায়গা ধরে রাখতে পারল না এই মেগা! হচ্ছে শেষ

বর্তমানে প্রতিটি ধারাবাহিক টিকে রয়েছে টিআরপির উপর। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি, সেই ধারাবাহিকের স্থায়ীকাল তত বেশি। আর তাই এই টিআরপি বাড়ানোর চেষ্টায় বর্তমানে সমস্ত ধারাবাহিক একপ্রকার যেন যুদ্ধে নেমেছে। আর সেই যুদ্ধে জেতার জন্য একের পর এক টুইস্ট আনছে ধারাবাহিকগুলো। পাশাপাশি ধারাবাহিকেও আসছে নানান নতুন মুখ।

যে ধারাবাহিকের টিআরপি কম, সেই ধারাবাহিক ইতির খাতায় নাম লেখাচ্ছে। আর তাঁর বদলেই আসছে নতুন ধারাবাহিক। চলতি বছরে বহু ধারাবাহিক বন্ধ হয়ে গিয়েছে, আবার এসেছে অনেক নতুন ধারাবাহিক। পাশাপাশি অপেক্ষায় রয়েছে বেশ কিছু সিরিয়াল। বর্তমানে কিছু মাসেই বন্ধ হয়ে যাচ্ছে সিরিয়াল। যেমন ষ্টার জলসার ‘বালিঝড়’ তিনমাসেই ইতি টেনেছে।

এবার আরও বেশ কিছু নুতুন ধারাবাহিক শেষ হতে চলেছে। যেমন আগে শোনা যাচ্ছিল ‘মেয়েবেলা’ ১১ই জুন শেষ হচ্ছে স্টার জলসায় কিছু মাস আগেই শুরু হয়েছে ধারাবাহিক ‘মেয়েবেলা’। শুরুর প্রথম দিকে বেশ জনপ্রিয় হয়ে ওঠে এই ধারাবাহিক। কিন্তু রূপা গাঙ্গুলি ছেড়ে দেওয়ার পর ধাবাহিকের টিআরপি কমতে শুরু করেছে। আর তারপর থেকেই গুঞ্জন রটছে, শেষ হয়ে যেতে পারে ‘মেয়েবেলা’। শুধুই মেয়েবেলা নয়, শেষ হতে পারে আরও কিছু জনপ্রিয় ধারাবাহিক।

জি বাংলা ও স্টার জলসা মিলিয়ে মোট ৬টি ধারাবাহিক শেষ হচ্ছে। ৯ই জুন হয়ে গেল ‘মিঠাই’ ধারাবাহিকের অন্তিম পর্ব। এরবদলে জি বাংলায় আসবে ‘ফুলকি’ মেগা। এছাড়াও আরও দুটি ধারাবাহিক আসতে চলেছে। একটি হল মানালি দের একটি ধারাবাহিক ও সান বাংলার একটি ধারাবাহিক। শোনা যাচ্ছে, এরজন্য শেষ হয়ে যাবে ইচ্ছে পুতুল, মুকুট ও সোহাগ জল-এর মধ্যে যেকোনও দুটি ধারাবাহিক।

আমরা জানি, সম্প্রতি এসেছে ‘মুকুট’ সিরিয়াল। তবে টিআরপির অভাবে শেষ হয়ে যাবে এই ধারাবাহিকও। স্টার জলসাতেও আসছে নতুন ধারাবাহিক ‘তুঁতে’। আর এরজন্য শেষ হলো ‘গোধূলি আলাপ’ ধারাবাহিক। ১১ জুন আসছে অন্বেষার ‘সন্ধ্যাতারা’। আর এরজন্যই শেষ হবে ‘মেয়েবেলা’। এছাড়াও আরও একটি নতুন ধারাবাহিক আসার কথা শোনা যাচ্ছে। আর তার জন্য বন্ধ হতে পারে ‘গাঁটছড়া’ ও ‘গুড্ডি’ ধারাবাহিকের মধ্যে যেকোনো একটি ধারাবাহিক।

Back to top button