‘অভিনয় নয়, আগে ইঞ্জিনিয়ারিং শেষ করুক’, ‘বাঘা যতীন’এর নবগতা নায়িকার উদ্দেশ্যে বিশেষ বার্তা দেবের

আগামী ১৯শে অক্টোবর সিলভার স্ক্রিনে মুক্তির পেয়েছে দেবের সিনেমা ‘বাঘা যতীন'(Bagha Jatin)। ব্যোমকেশের পর আবার বীর স্বাধানতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের চরিত্রে দেখতে পাওয়া গেল দেবকে (Dev)। সিনেমাহলে বেশ ভিড় জমেছে। ‘বাঘা যতীন’ ছবির কেন্দ্রীয় চরিত্র ইন্দুবালাতে দেখঝে যাচ্ছে বড় পর্দার নতুন মুখ সৃজা দত্তকে (Srija Dutta)।

নবাগতা তারকা সৃজা থাকছেন যতীন্দ্রনাথের স্ত্রীর চরিত্রে। একদিকে বড় পর্দায় ‘প্রধান’ (Pradhan) ছবির মধ্যে দিয়ে প্রথম পাড়ি দিলেন সৌমী (Soumitrisha Kundu), অন্যদিকে নবগতা সৃজা দত্ত। তবে জানেন কি এই অভিনেতার আসল লক্ষ্য কি? তিনি দেখছিলেন ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন। নিজের লক্ষ্যের থেকে আর মাত্র কয়েক পা দূরে রয়েছেন সৃজা দত্ত।

এরই মধ্যে দেবের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন অভিনেত্রী। পর্দায় ‘ইন্দুবালা দেবী’-কে দেখে অনেকেই বলছেন, তিনি টলিউডে আরও অনেকদূর এগোবেন। কিন্তু টলি সুপারস্টার তথা প্রযোজক দেব চাইলেন অন্য জিনিস। নায়িকার জন্য বিশেষ বার্তা দিলেন দেব। তিনি বিভিন্ন মঞ্চে দাঁড়িয়ে নতুন প্রজন্মকে পড়াশোনা করার বার্তা দিয়েছেন।

তাঁর মতে, শিক্ষিতরা সর্বত্র সম্মান পান। এবার নিজের নায়িকার ক্ষেত্রেও তিনি একই কথা বললেন। পুজোয় মুক্তি পাওয়া ‘বাঘা যতীন’এ ব্যাপক সাড়া পেয়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে ছবির সাফল্যের পর দেব নবাগতা নায়িকার উদ্দেশ্যে কি বললেন? এক সাক্ষাৎকারে দেব বলেন, “সৃজা অনবদ্য অভিনেত্রী, পরিশ্রমী। একজন ভালো ছাত্রীর মধ্যে যা যা গুণ থাকা উচিত ওর মধ্যে সব রয়েছে”।

তিনি আরও বলেন, “আমি ওকে বলি যেন ইঞ্জিনিয়ারিংটা পাশ করে। ওর সেকেন্ড ইয়ার চলছে। আমি ওকে বলি যে দুই বছর পরেও সিনেমা হতে পারে। আগে পড়াশোনাটুকু করা উচিত। যেহেতু আমি ওকে লঞ্চ করেছি আমি চেষ্টা করব ওকে ছবি দেওয়ার। পড়াশোনাটা করে নেওয়া উচিত।” উক্ত ছবির বিজ্ঞাপন দেখে নিজের ছবি পাঠিয়েছিলেন সৃজা। কিন্তু ইঞ্জিনিয়ারিংয়ের এই ছাত্রী কখনও বুঝতেও পারেননি তিনি এই সুযোগ পাবেন। সৃজা জানান, পড়াশোনা শেষ করার পরেই অভিনয় করার কথা ভেবেছিলেন তিনি।

 

Back to top button