দীপার জন্য মন কেমন সূর্যর! এবার পরিবারের টানে ইরাকে উপেক্ষা করে কী দীপার কাছে ফিরবে সে?

ভালোবাসার মাস। আর ভালোবাসার দিন ১৪ই এপ্রিল। এবছরের উপরি পাওনা একই দিনে পড়েছে বসন্ত পঞ্চমী। বাঙালির ভ্যালেনন্টাইনস ডে। প্রেম আর বসন্ত মিলে একাকার। বাংলা ধারাবাহিকগুলিতে এই মুহূর্তে চলছে প্রেমের মরশুম। স্টার জলসার (Star Jalsha) ‘অনুরাগের ছোঁয়া’-এও (Anurager Chowwa) চলছে একই নজির।

দীপা সূর্যের ডিভোর্স হয়ে গিয়েছে। আর সূর্য এই মুহূর্তে নিরুদ্দেশ। পশ্চিমের কোনো একটি গ্রামে গরিব, দুস্থদের চিকিৎসা করে দিন কাটাচ্ছে সে। সেনগুপ্ত বাড়ির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে আবার নতুন করে জীবন শুরু করতে চায় সে। কিন্তু ভুলে থাকতে চাইলে কি ভুলে থাকা যায়!

সোনা-রূপা, দীপাকে খুব মিস করে সূর্য। আপনজনদের থেকে দূরে গিয়ে ভাল নেই সে। দিন দিন খিটখিটে প্রকৃতির হয়ে চলেছে। এই মুহূর্তে তার জীবনে এসেছে ইরা। নতুন ইন্টার্ন। প্রাণবন্ত, হাসিখুশি। হ্যান্ডসাম সূর্যকে বেশ পছন্দ করে সে।

ভালোবাসার দিনে নিজের মনের কথা ড. সূর্যকে বলে ফেলেছে ইরা। কিন্তু তার ভালোবাসাকে তীব্র ভাষায় প্রতিখ্যাত করে। তবে নাছোড় ইরা। সে মনে করে, একদিন না একদিন সূর্য তাকে ভালোবাসবেই। আর সূর্যের অতীত নিয়ে একটা প্রশ্নও করবে না।

তবে ইরার এহেন কথা শুনে অতীতের কথা মনে পড়তে শুরু হয় সূর্যের। দীপার কথা মনে পড়তে থাকে। নিজের মধ্যেই দ্বিচারিতা চলতে থাকে দীপার সঙ্গে অন্যায় করে কেন সে আজ পরিবারের থেকে দূরে? কেন তার বাবা, মা, স্ত্রী সবাই তাকে ঠকালো? তার নিজের বলে কেউ নেই কেন? হয়ত তার নিজের দোষেই সবকিছু! আর ভাবতে পারেনা সূর্য। বিবেক দংশনে জেরবার হয়ে পড়ে সে।

Back to top button