রূপাকে বাঁচাতে কিডনি বিক্রির সিদ্ধান্ত দীপার! দীপার আত্মত্যাগ সূর্যের দায়িত্বজ্ঞানহীনতাকে আরও প্রকট করছে!

বাংলা টেলিভিশনের পর্দায় অন্যতম দর্শকপ্রিয় ধারাবাহিক হল অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa)। বলাই বাহুল্য, মিঠাই (Mithai) ধারাবাহিক পরবর্তী এই ধারাবাহিকটি বাঙালি দর্শককে মন্ত্রমুগ্ধ করেছে। লাগাতার টিআরপি তালিকায় কামাল করেছে সূর্য-দীপার গল্প। যদিও বর্তমান সময়ে পিছু হটে অনুরাগের ছোঁয়া। তবে বিগত দুই সপ্তাহ ধরে আবারও দারুণভাবে ফিরে এসে চতুর্থ স্থান দখল করে নিয়েছে এই ধারাবাহিকটি।

টেলিভিশন প্রেমীরা দীর্ঘ ২ বছর ধরে এই ধারাবাহিকে বুঁদ হয়ে রয়েছেন। তবে শুধুমাত্র এই ধারাবাহিকের নায়ক-নায়িকা জুটি নয়, সূর্য-দীপার জীবনের দুই গুরুত্বপূর্ণ অংশ তাদের ছোট ছোট দুই সন্তান সোনা-রূপার গল্প, তাদের অভিনয় দারুণ ভাবে উপভোগ করছেন দর্শকরা। অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের সফলতার অন্যতম কারণ হল এরা দুজন।

মাঝে অবশ্য বাস্তবতা থেকে অনেকটা দূরে সরে গেলেও এই মুহূর্তে এই ধারাবাহিকটি ফের একবার মন জয় করতে সফল হয়েছে দর্শকদের। বাঙালি দর্শক একবার মুগ্ধ হয়েছেন এই বাংলা ধারাবাহিকে। আসলে অনেকেই বলছেন বাস্তব জীবনের প্রতিচ্ছবি তুলে ধরছে এই ধারাবাহিকটি।

এই ধারাবাহিকের নায়ক-নায়িকার মধ্যে দীর্ঘদিন ধরে বিচ্ছেদ দেখানো হচ্ছে। মাঝে সাময়িকভাবে মিলন হলেও বিচ্ছেদ‌ই যেন এই ধারাবাহিকের মুখ্য বিষয় হয়ে উঠেছে। স্বামীর তার স্ত্রীর প্রতি অবিশ্বাস, অনাস্থা, প্রতিটা মুহূর্তে অপমান তার আত্মসম্মান নিয়ে ছিনিমিনি খেলা যে কতটা ভয়ংকর হয়ে উঠতে পারে সূর্য-দীপার গল্প সেটাই প্রমাণ করেছে।

কখনই নিজের স্ত্রীর প্রতি বিশ্বাস রাখতে পারেনি এই ধারাবাহিকের নায়ক সূর্য। প্রতিটা পদে দীপাকে অন্য পুরুষের সঙ্গে জড়িয়েছে সে। অবহেলা করেছে। লাঞ্ছিত। চূড়ান্ত অমানবিকতার পরিচয় দিয়েছে সে। দর্শকরা এক কথায় বলেন সে কাপুরুষ। কারন যখনই নিজের ভুল বুঝতে পেরেছে তখন‌ই তার মোকাবিলা না করে কাপুরুষের মতো পালিয়ে বেঁচেছে সে।

আরও পড়ুনঃ শিমুলের কাছে ক্ষমা চেয়ে নতুন শুরুর ইচ্ছে প্রকাশ পরাগের! ক্ষমা করার ভুল কি করবে শিমুল? প্রকাশ্যে চমকে দেওয়া প্রোমো

এমনকি সূর্য জানত তার মেয়ে রূপা গুরুতর অসুস্থ। কিন্তু তা সত্ত্বেও এই বিপদের দিনে দীপাকে একা রেখে সে পালিয়েছে। অন্যদিকে অসহায় দীপা নিজের প্রাণ প্রিয় কন্যা সন্তানকে বাঁচানোর জন্য নিজের কিডনি পর্যন্ত বিক্রি করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। অর্থবান বাবা থাকা সত্ত্বেও আজ প্রাণ বিপন্ন রূপার। কিন্তু নিজের মেয়ের প্রাণ বাঁচাতে বদ্ধপরিকর দীপা। সমাজে চিরটাকালই সংসারের দায়ভার বর্তেছে মহিলাদের ওপর। সবাইকে বেঁধে রাখার, ভালো রাখার দায়িত্ব কি তাহলে চিরটাকাল সেই মেয়েদের‌ই রয়ে গেল? সমাজের ভয়ে, লোক লজ্জার ভয়ে বারবার পিঠ দেখিয়েছে পুরুষ। আর লড়েছে মেয়েরা। আর সেই কাহিনীই ফুটে উঠছে অনুরাগের ছোঁয়ায়।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

Back to top button