সন্ধ্যা ছিল বাড়ির পুরুষ, হাল চষেছে কিন্তু খুন্তি তোলেনি হাতে! শ্বশুরবাড়িতে বউয়ের হাতে বিজয়ার প্রথম রান্নার প্রস্তাবে কী করবে সন্ধ্যা?

বাংলা টেলিভিশনে এই মুহূর্তে নতুন শুরু হওয়া ধারাবাহিকগুলির মধ্যে বিশেষভাবে নজর কেড়েছে স্টার জলসার পর্দায় শুধু হওয়া ধারাবাহিক সন্ধ্যাতারা (Sandhyatara)। এই ধারাবাহিকটিকে মূলত অন্বেষা হাজরার কাম ব্যাক ধারাবাহিক হিসেবে ধরা হলেও এই ধারাবাহিকে প্রত্যেকের অভিনয়‌ই দর্শকদের মুগ্ধ করেছে।‌ নবাগত নায়ককে নিয়ে শুরুর দিকে একটু সমস্যা থাকলেও ধীরে ধীরে তাকেও ভালো লাগতে শুরু করেছে দর্শকদের।

অর্থাৎ এক কথায় বলা যায় এই ধারাবাহিকটি এই মুহূর্তে বাঙালি দর্শকদের অন্যতম প্রিয় ধারাবাহিকে পরিণত হয়েছে। বিশেষ করে এই ধারাবাহিকে শাশুড়ি এবং বৌমার এক অনন্য সম্পর্ক তুলে ধরা হচ্ছে আর যা দেখে কার্যত মুগ্ধ হয়ে গেছেন দর্শকরা। শুরুর দিকে এই ধারাবাহিক একটু স্লো চললেও সন্ধ্যা এবং আকাশ নীলের বিবাহ পরবর্তী প্রত্যেকটা পর্ব আর মিস করতে চাইছেন না দর্শকরা।

এই ধারাবাহিকের মূল গল্প আবর্তিত হয়েছিল সন্ধ্যা, তারা এবং আকাশ নীলের জীবনকে কেন্দ্র করে। আকাশ নীল এবং তারা একে অপরকে ভালবাসলেও আকাশ নীল এর জন্য বিয়ের প্রস্তাব যায় সন্ধ্যার কাছে। আসলে আকাশ নীলের মা দাপুটে বিজয়া মাঠান নিজের ছেলের বউ হিসেবে নরম সরম কোন‌ও মেয়ে নয় বরং তার মতোই দৃপ্ত চেহারার একজনকে চেয়েছিলেন। আর তাই নিজের ছেলের বউ হিসেবে সন্ধ্যাকে বেছে নেন তিনি।

যদিও তারা কে মন থেকে ভালোবাসা আকাশনীল তারার দিদির সন্ধ্যাকে মেনে নিতে পারেনি নিজের স্ত্রী হিসেবে। অন্যদিকে পরিবারের সবার জন্য প্রাণ পাত করা সন্ধ্যা আকাশ নীলকে দেখেই প্রথমবারের মতো প্রেমের অনুভূতি পায়। আর যে দিদি তার জন্য এত কিছু করেছে সেই দিদিকে কষ্ট দিতে চায়নি তারা। আর তাই ভালোবাসার স্বার্থত্যাগ করে সে।

শ্বশুর বাড়ির সবাইকে কি রান্না করে খাওয়াবে সন্ধ্যা?

যদিও শ্বশুরবাড়িতে পা রেখে স্বামীর ভালোবাসা পায়নি সন্ধ্যা। কিন্তু শাশুড়ি নিজের ভালবাসার ঝুলি উপর করে দিয়েছেন সন্ধ্যার কাছে। তিনি সন্ধ্যাকে সমস্ত রকমের স্বাধীনতা দিয়েছেন। একেবারে নিজের মেয়ের মতো আগলে আগলে রাখছেন তাকে। তবে এবার শাশুড়ির সামনেই রন্ধন পরীক্ষা দিতে হবে তাকে।

আসলে শ্বশুরবাড়িতে প্রথম দিন কোন‌ও একটা পদ সন্ধ্যাকে রেঁধে সবাইকে খাওয়ানোর নির্দেশ দেন তার শাশুড়ি। যদিও তিনি জানেন না সন্ধ্যা রাধতে জানেনা। আসলে সন্ধ্যা ছিল বাড়ির পুরুষমানুষ, হাল চষেছে কিন্তু খুন্তি তোলেনি হাতে। নিজের স্বামী, শাশুড়ি , শ্বশুর বাড়ির সবাইকে কি রান্না করে খাওয়াবে সে? ভেবেই কূল পাচ্ছে না সন্ধ্যা! কী হবে এবার?

Back to top button