Star Jalsha: ফের একবার টেলিভিশনের পর্দা থেকে হারিয়ে গেলো না স্টার জলসা! মাথায় হাত দর্শকদের! আপনার টিভিতে আসছে?

এই মুহূর্তে সমাজে বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদনের মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল(Bengali Serial)। বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর সেই কারণেই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি(TRP) তালিকায় ভালো পারফরম্যান্স তো দেখাতেই হবে। তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল।

শুধুমাত্র এই সমস্ত ধারাবাহিক ভারতীয় বাজারেই জনপ্রিয় এমনটাই নয়। আমাদের পড়শি দেশগুলিতেও সমানভাবে জনপ্রিয় এই ধারাবাহিকগুলি। যেমন পড়শি দেশ বাংলাদেশে এপার বাংলার ধারাবাহিকের বিপুল জনপ্রিয়তা। এপারের অভিনেতা অভিনেত্রীদের ভীষণ ভালোবাসেন তাঁরা।‌‌ আর শোনা যাচ্ছে ফের একবার বাংলাদেশে বন্ধ হয়ে গেছে চ্যানেল স্টার জলসা। আপনাদের টিভিতে কী চলছে এই চ্যানেল? যদি এই খবর সত্যি হয় তাহলে স্টার জলসায় চলা একাধিক ধারাবাহিকের টিআরপিতে ব্যাপক পরিবর্তন দেখা হবে। সোশ্যাল মাধ্যমে এক বাংলাদেশী দর্শক লিখেছেন, ‘স্টার জলসা নেই কেন? আর কার কার বাসায় স্টার জলসা নেই?’ অর্থাৎ প্রতিবেশী দেশে ফের একবার সমস্যার মুখে স্টার জলসা।

উল্লেখ্য এই কিছুদিন আগেই বাংলাদেশ ভারত জুড়ে বন্ধ হয়ে গিয়েছিল একাধিক চ্যানেল। জি, স্টার, সোনি! আসলে এই প্রত্যেকটি চ্যানেলের জন্য আলাদা আলাদা সাবস্ক্রিপশন নিতে হয়! উল্লেখ্য, চলতি ফেব্রুয়ারি থেকেই TRAI-এর নতুন রেট আরোপ হবে বলে জানা গিয়েছিল। প্রায় ৩ বছর পর চ্যানেলের দাম বাড়ানো‌ হয়েছে। আর এতেই ঝামেলা শুরু হয় কেবল অপারেটর আর ব্রডকাস্টারের মধ্যে!

আর যার জন্য টিভি খুললেই এখন দেখা যাচ্ছিল, একটি গুরুত্বপূর্ণ ঘোষণা, স্টার ,জি এবং সোনি চ্যানেলগুলো প্রথমে দেখতে পাবেন না আর তারপরে একটি ইনফরমেশন আপনার স্ক্রিনে দেখতে পাবেন। যেখানে লেখা রয়েছে, TRAI এর নতুন আদেশে চ্যানেলগুলো মাত্রাতিরিক্ত দাম বাড়িয়েছে! গ্রাহকের স্বার্থের কথা মাথায় রেখে আমরা এর প্রতিবাদ জানাচ্ছি! আর জন্য ব্রডকাস্টার আমাদের চ্যানেলটি বন্ধ করে দিতে পারে। আপনাদের সহযোগিতা আমাদের একান্ত কাম্য। দাম কমা না পর্যন্ত অপেক্ষা করুন দাম কমলে আপনারা আপনাদের প্রিয় চ্যানেলগুলো আবার দেখতে পাবেন। ততক্ষণ আমাদের সঙ্গে, থাকুন।”

যদিও সেই সমস্ত সমস্যা মিটে গেছে। ভারতীয় দর্শকরা ফের উপভোগ করছেন জি বাংলা স্টার জলসা সহ বিভিন্ন চ্যানেল। আসলে কেবল অপারেটদের আশঙ্কা ছিল, এমনিতেই OTT, ইন্টারনেটের জেরে টিভিতে কেবল, DTH সংযোগের প্রতি বর্তমানে গ্রাহকদের আগ্রহ কমছে। আর এবার দাম বাড়লে গ্রাহকরা কেবল সংযোগ ছেড়ে দেওয়ার দিকে ঝুঁকবে। ভারতে এখন কোন‌ও চ্যানেল নিয়ে সমস্যা না হলেও এবার প্রতিবেশী দেশে স্টার জলসা দেখা নিয়ে ফের সমস্যা শুরু হয়েছে বলে খবর।

Back to top button