এ কেমন বিচার? গিনি-রূপের ফুলশ’য্যাকে কটাক্ষ, তারাই আবার শিহরিত রানী-দুর্জয়ের ডবল ফুলশ’য্যায়!

বাংলা সিরিয়ালে মূলত পারিবারিক গল্পই দেখানো হয়ে থাকে। এমন ভাবেই সেই গল্পের পরিবেশনা করা হয়ে থাকে যাতে পরিবারের সমস্ত সদস্য একসঙ্গে বসে দেখতে পারেন। যাতে কেউ কোনও দৃশ্য দেখে অপ্রস্তুত না হয়ে পড়েন। যেখানে পরিবারের সবাই একসঙ্গে বসে এই ধারাবাহিক দেখতে পারে।

তবে যুগ বদলের সঙ্গে সঙ্গে বাংলা ধারাবাহিকের পরিবেশনা করার ধরণও বদলেছে। বর্তমানে টিআরপি বাড়াতে বিভিন্ন ধরনের গল্প ঢুকিয়ে দেওয়া হচ্ছে ধারাবাহিকগুলোতে। যেমন পরকীয়া, মাত্রাতিরিক্ত রো’মা’ন্টিক ভিডিও, ঘ’নি’ষ্ঠ সব দৃশ্য। শুধু কি তাই? জায়গা করে নিচ্ছে বৈ’বা’হি’ক ধর্ষণ আবার ফুলশয্যার দৃশ্য‌ও।

আর একসঙ্গে সঙ্গে বসে সেই সব ধারাবাহিক দেখতে গিয়ে লজ্জায় মুখ ঢাকছেন পরিবারের ছোট, বড়রা। একের পর এক সমস্ত ধারাবাহিকের নায়ক নায়িকাদের ঘরের খাট ভে’ঙে যাচ্ছে। আর এই খাট ভা’ঙা’ভা’ঙির দৃশ্য দেখে কার্যত লজ্জায় চোখ ঢাকতে থাকতে বাধ্য হচ্ছেন দর্শকরা। সেইসব দৃশ্য থেকে নয় বাবা-মা’দের উঠে যেতে হচ্ছে নয় সন্তানদের। এইসব দৃশ্য একসঙ্গে বসে দেখা যায় নাকি।

এছাড়াও বৈ’বা’হি’ক ধর্ষণের দৃশ্য, বিভিন্ন ধরনের অশ্লীল চিৎকার, আবার রোমান্টিক ফুলশয্যার দৃশ্য সব‌ই রয়েছে। এই যেমন কিছু দিন আগেই ইচ্ছে পুতুল ধারাবাহিকে রূপ এবং গিনির মধ্যে বৈবাহিক ধর্ষণ বা জো’র’পূ’র্ব’ক স’হ’বা’স করার দৃশ্য দেখে নাক সিঁটকিয়ে ছিলেন বাঙালি দর্শক, বলেছিলেন এইরকম দৃশ্য পরিবারের সঙ্গে বসে দেখা যায় না।

এমনকি কার কাছে ক‌ই মনের কথা ধারাবাহিকে পরাগ আর শিমুলের মধ্যেকার সহবাসের দৃশ্য দেখেও কটাক্ষ করেছিলেন দর্শকরা। কিন্তু তারাই আবার স্টার জলসার পর্দায় চলা তোমাদের রানী ধারাবাহিকে দুর্জয় এবং রানীর মধ্যেকার ফুলশয্যার দৃশ্য দেখে শিহরিত হয়েছেন। এইরকম রোমান্টিক মুহূর্ত দেখতে পেয়ে তারা ভীষণ রকম ভাবে বিগলিত। এমনকি বহু মানুষ তো এই দৃশ্য দেখার জন্য নাকি অপেক্ষা করছিলেন এমনটাও লিখেছেন। কিন্তু বলাই বাহুল্য রো’মা’ন্টি’ক সহবাস হোক বা অন্যরকম সহবাসের চিত্র লজ্জা তো দু’ক্ষেত্রেই আসা উচিত। ‌

Back to top button