‘মিঠাই’-এর পর ‘রামপ্রসাদ’এ অভিনয় করে দর্শকদের মন জয় করল ছোট্ট অভিনেত্রী! জলসার ছোট্ট ‘মা কালী’ আসলে কে?

স্টার জলসার (Star Jalsha) ভক্তিমূলক সিরিয়াল রামপ্রসাদের (Ramprasad) মাধ্যমে সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury), পায়েল দে (Payel De) ও সুস্মিলি আচার্য (Susmili Acharjee) বেশ ভালই জনপ্রিয়তা পাচ্ছেন দর্শক মহলে। তবে বড় বড় তারকাদের মাঝে নজর কাড়ছে সিরিয়ালের খুদে চরিত্র ছোট্ট মা কালী। শিশু শিল্পী এই সিরিয়ালে ছোট্ট কালী মায়ের ভূমিকাতে অভিনয় করছে সে। তার আধো আধো কথা দর্শকদের মন জয় করে নিয়েছে। ছোট্ট এই অভিনেত্রী আসলে কে জানেন?

কে ধারাবাহিকের ছোট্ট কালী মা?

বাংলা সিরিয়ালে শিশু শিল্পীর উপস্থিতি কার্যত সিরিয়ালের টিআরপি বাড়িয়ে দেয় বলে অনেকেই মনে করেন। ধারাবাহিকের গল্পের উপর দর্শকদের আগ্রহ কয়েকগুণ বাড়িয়ে দেয়। ঠিক তেমনটাই হতে দেখা গিয়েছে রামপ্রসাদের ক্ষেত্রেও। মা কালী ওরফে পায়েল দের কোলেই সর্বক্ষণ থাকতে দেখা যায় এই ছোট্ট কালী মাকে। উক্ত এই চরিত্রে অভিনয় করছে নিকিকেতা ঘরুই (Nikiketa Ghorui)। মিষ্টি এই বালিকাকে খুব পছন্দ দর্শকদের। এর আগে আমরা এই অভিনেত্রীকে এক জনপ্রিয় ধারাবাহিকেও দেখেছি।

আগে কোন জনপ্রিয় ধারাবাহিকে অভিনেত্রীর দেখা মিলেছিল?

জনপ্রিয় সেই ধারাবাহিক হল ‘মিঠাই’ (Mithai), সেখানে নিকিকেতাকে অভিনয় করতে দেখেছেন দর্শকরা। জি বাংলার ‘মিঠাই’ সিরিয়ালের হাত ধরেই প্রথমবার ছোট পর্দায় পা রেখেছিল খুদে অভিনেত্রী। বয়স এখন তার মাত্র তিন বছর। ‘মিঠাই’ সিরিয়ালে রাজিব এবং নন্দার ছোট্ট মেয়ে সৃষ্টির চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল তাকে। ছোট্ট এই মেয়ে দুর্গাপুরের বাসিন্দা। মেয়েকে অভিনেত্রী করার জন্য সবচেয়ে বড় ভূমিকা রয়েছে তার মায়ের। নিকিকেতার মা মেয়েকে অভিনেত্রী করার জন্য প্রতিদিন স্ট্রাগল করেছেন একসময়।

মিহুর ঝুলিতে রয়েছে কোন কোন সিরিয়াল?

রোজ দুর্গাপুর থেকে কলকাতায় যাতায়াত করতেন মা ও মেয়ে। আজ তাঁর সেই পরিশ্রম সফল হয়েছে। প্রথমে মিঠাই, তারপর এখন রামপ্রসাদ- দুই সিরিয়ালেই দর্শকদের মুগ্ধ করেছে ছোট্ট মিষ্টি মেয়ে নিকিকেতা ওরফে মিহু। রামপ্রসাদের আগে ‘মন দিতে চাই’ এবং ‘গৌরী এলো’তেও দেখা গিয়েছে ছোট্ট এই খুদেকে। ‘মন দিতে চাই’ সিরিয়ালে ছোট্ট একটি পার্শ্ব চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল মিহুকে। ‘গৌরী এলো’তে মা কালীর দিব্য রূপে দেখা মিলেছিল মিহুর। ছোটখাটো চরিত্র করতে করতে এখন তিনি রামপ্রসাদের ছোট্ট মা কালীর চরিত্রে অভিনয় করছেন।

কি বললেন অভিনেত্রীর মা?

রামপ্রসাদের সেটের সকলেই তাকে খুব ভালোবাসে। সম্প্রতি একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে মিহুর মা বলেন, “পর্দায় সবসময় পায়েল দির কোলে তাকে ঘুরতে দেখা যায়। আর ক্যামেরা অফ হলে সব সময় নাকি মিহু রামপ্রসাদ ওরফে সব্যসাচীর কোলে চড়ে বসে থাকেন। সেই সঙ্গে মিঠাই সিরিয়ালের শিল্পীদের সঙ্গে এখনও খুব ভালো যোগাযোগ আছে। মিহু আড়াই বছর বয়স থেকে মডেলিং শুরু করেছে। খুব শীঘ্রই বাংলাদেশের একটি ফ্যাশন শোতেও যাবে। এছাড়াও ‘পাখি’ নামের একটি শর্ট ফিল্মের জন্যেও মিহুকে নির্বাচিত করা হয়েছে।

Back to top button