Bangla Serial

Bangla Medium: ইংরেজি মিডিয়াম স্কুলে বাংলায় ইন্টারভিউ হচ্ছে, পড়াশোনাও হচ্ছে! এ কোন দেশি নিয়ম? শুরু হওয়ার আগেই নীল-তিয়াসার ‘বাংলা মিডিয়াম’ নিয়ে চরম হাসাহাসি

একটা সময় ছিল যখন বিভিন্ন সরকারি স্কুলের রমরমা বাজার ছিল এবং বাংলা মাধ্যমে পড়াশোনার একটা চল ছিল। কিন্তু এখন সময় অনেকটাই পাল্টেছে এবং মানুষের চিন্তা ভাবনা বিশেষ করে মা বাবা এবং ছেলে মেয়েদের চিন্তা ভাবনায় এসেছে আমূল পরিবর্তন। যার কারণে বাংলা মাধ্যমের থেকেও আজকাল বেশি প্রাধান্য পাচ্ছে বিভিন্ন ধরনের বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলগুলি।

ঠিক এই ভাবনা নিয়ে খুব তাড়াতাড়ি স্টার জলসায় আসতে চলেছে একটি নতুন ধারাবাহিক যেখানে দেখা যাবে টেলিভিশনের বিখ্যাত এক জুটিকে। নাম বাংলা মিডিয়াম। সিরিয়ালের এই নাম থেকেই স্পষ্ট সিরিয়ালের ভাবনা।

এই নতুন জুটি কারা? নিখিল-শ্যামা রূপে প্রথমবার জুটি বেঁধেছিলেন টেলিভিশনের দুই জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী নীল ভট্টাচার্য এবং তিয়াসা লেপচা। বহুদিন পর আবার সেই পুরনো ম্যাজিক ফিরতে চলেছে তবে গল্প একেবারেই আলাদা। আর এখানে বাংলা মাধ্যম স্কুলের ছাত্রী হয়েও কিভাবে ইংরেজি মাধ্যম স্কুলের ছাত্র-ছাত্রীদেরকে পড়ানো যায় সেই বিষয় তুলে ধরা হবে।

Bangla Medium: 'কৃষ্ণকলি' নীল-তিয়াসা ছাড়লেন জি বাংলা! স্টার জলসার নতুন মেগা 'বাংলা মিডিয়াম' - Neel Bhattacharya and Tiyasha 's new serial Bangla Medium is coming on Star Jalsha , Bangla ...
দুই অনস্ক্রিন ভাই-বোন অর্থাৎ অভিনেতা নীল ভট্টাচার্য এবং অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ী দুজন মিলে খুব কষ্ট করে একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলকে দাঁড় করিয়েছেন। এবার সেখানে চাকরির জন্য পরীক্ষা দিতে আসে বাংলা মাধ্যম থেকে পড়াশোনা করা তিয়াসার চরিত্রটি। বিগত কিছু সময় ধারাবাহিকের প্রথম ঝলক সামনে এসেছিল এবং আবার একটি নতুন ঝলক প্রকাশ করল স্টার জলসা।

Bangla Medium: A New Serial Coming On Star Jalsa Named Bangla Medium, Know In Details | Bangla Medium: 'কৃষ্ণকলি' জুটি এবার অন্যরূপে, আসছে নীল তিয়াসার নতুন ধারাবাহিক
কাটোয়ার মেয়ে ইন্দিরা ইন্টারভিউ দিতে আসে ওই ইংরেজি মাধ্যম স্কুলের বিজ্ঞান বিষয়ে শিক্ষিকা হওয়ার জন্য। সম্পূর্ণ বাংলা ভাষায় সে নিজের পরিচয় দেয় এবং এটাতে হেসে ওঠে দুই ভাই-বোন। ইন্দিরা বলে বাংলা না ইংরেজি মাধ্যম সেটা বড় কথা নয় সে যোগ্য কিনা এটাই আসল কথা।


কিছুক্ষন পরেই ক্লাস নাইনের বাচ্চারা গন্ডগোল করায় নীল এবং সম্পূর্ণাকে নালিশ জানাতে আসেন এক কর্মচারী। তখন নীল ইন্দিরার কাছে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দেয় ওই ক্লাসকে শান্ত করার জন্য। এর বিনিময়ে সে শিক্ষিকা হয়ে যেতে পারবে। ইন্দিরা সেই চ্যালেঞ্জ গ্রহণ করে এবং রাতারাতি সেই ক্লাসে গিয়ে বাংলা মাধ্যমে বিজ্ঞান পড়ানো শুরু করে দেয়। ছাত্রছাত্রীরা একেবারে চুপ হয়ে যায় এবং তারা বেশ মজা পায় এই নতুন ধরনের পড়ানোর স্টাইলে।

Bangla Medium Serial Cast, Star Jalsha Wiki, Story, Release Date, Latest Updates
কিন্তু সিরিয়াল শুরু হবার আগেই এই সিরিয়ালের প্রমো নতুন বিতর্কের সৃষ্টি করেছে। কেউ কেউ প্রশ্ন করেছে সম্পূর্ণ ইংরেজি মাধ্যম স্কুলে একজন হবু শিক্ষিকা বাংলা ভাষায় ইন্টারভিউ দিচ্ছে এবং ক্লাসে গিয়ে বাংলা ভাষায় ইংরেজি পড়াচ্ছে। এটা কি বাস্তবে সম্ভব? আবার আরেকজন বলে ওদের কোন কনটেন্ট আছে নাকি? এদিক ওদিক থেকে সবকিছু নকল করে। পাশাপাশি অনেকেই দাবি করতে থাকে এই সিরিয়ালটা রানী মুখার্জির বিখ্যাত হিন্দি সিনেমা হিচকির অনুকরণে তৈরি করা হয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button