Bangla Serial

Transgender in Jalsha: জি বাংলা পারলো না, করে দেখালো জলসা! তৃতীয় লিঙ্গের মানুষদের শিল্পী সত্তাকে দিলো মর্যাদা! সমাজের অবহেলিত গোষ্ঠীকে সম্মান দিয়ে মানুষের সম্মান কুড়িয়ে নিলো চ্যানেল

সম্প্রতি শুরু হয়েছে স্টার জলসার একটি অত্যন্ত জনপ্রিয় গানের রিয়ালিটি শো ‘সুপার সিঙ্গার সিজন ৪’। এই বছর এখানে বিচারকের আসনে দেখতে পাওয়া যাচ্ছে ভারতীয় সঙ্গীত জগতের জনপ্রিয় সকল সঙ্গীত শিল্পীদের। যেমন সান, মোনালি ঠাকুর এবং রুপম ইসলামকে। সেই সঙ্গে সঞ্চালকের ভূমিকায় দেখা যাচ্ছে অভিনেতা যীশু সেনগুপ্তকে।

গত শনিবার থেকে শুরু হল এই বছরের ‘সুপার সিঙ্গার’। আর প্রথম সপ্তাতেই প্রতিযোগীরা নিজের অসাধারণ গানের মাধ্যমে বিচারক থেকে দর্শক প্রত্যেকের মন জয় করে নিয়েছে। তবে এর মধ্যেও জলসা মন কেড়ে নিয়েছে এক অভিনব প্রয়াসে। প্রসঙ্গত গতকালই দেখা গেছে এই বছরের প্রতিযোগী হিসেবে এসেছে তৃতীয় লিঙ্গের অন্বেষা। যার অসাধারণ গানের গলায় মুগ্ধ হয়েছে বিচারক থেকে দর্শক।

কিন্তু কোনো তৃতীয় লিঙ্গের মানুষকে প্রতিযোগী হিসাবে তার যোগ্য সম্মান দেওয়ার জন্য দর্শকরা জলসাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছে। এদিন অন্বেষা নিজের কথা বলতে গিয়ে বলে যে তার বাবা-মা তাকে নাম দিয়েছিল সুমন। কিন্তু সে নিজেকে যেহেতু অন্বেষণ করেছে তাই নিজেই নিজের নাম দিয়েছে অন্বেষা। আর তার এই অসাধারণ মনের জোড়কে কুর্নিশ জানিয়েছে প্রত্যেকে।

তবে জলসা যে এই পদক্ষেপ নিয়েছে তা নিয়ে সোশ্যাল মিডিয়া এখন তোলপাড়। এর আগেও স্টার জলসায় এক তৃতীয় লিঙ্গের অভিনেত্রীকে ধারাবাহিকে কাজ করতে দেখা গেছে। জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘এক্কাদোক্কা’তে সুজি ভৌমিককে অভিনয় করতে দেখা যাচ্ছে। এখানে সুজিকে এক মহিলার চরিত্রে অভিনয় করতে দেখা যায়।

জলসা যে এই সমাজের পিছিয়ে পরা মানুষগুলোকে তাদের গুণের ভিত্তিতে সকলের সামনে তুলে আনছে এবং তাদের শিল্পী সত্তাকে মর্যাদা দিচ্ছে এই নিয়েই ভক্তরা প্রশংসায় পঞ্চমুখ হয়েছে স্টার জলসার। গতকাল অন্বেষা নিজের অসাধারণ গানের মাধ্যমে টপ ১৮ তে জায়গা করে নিয়েছে। তাকে গাইতে শোনা গেছে মূলত বাউল গান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button