Anurager Chowa: “মেয়েকে ছেড়ে থাকলেও কিছুতেই রূপার বিষয়ে মুখ খুললো না দীপা! সূর্য অনেক ভুল করলেও এই বিষয়ে যা করছে একদম ঠিক দেখি কতদিন দীপা মেয়েকে ছেড়ে চুপ করে থাকে”! রেগে লাল দর্শক

বর্তমানে বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে টেলিভিশন। আর বাংলা ও বাঙালির অন্যতম পছন্দের বিনোদন মাধ্যম হচ্ছে বাংলা সিরিয়াল। বহু ধারাবাহিকের(Serial) ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। আর টিআরপি(TRP) তালিকায় ভালো পারফর্মেন্স তো দেখাতেই হবে! তা না হলে যে অকালে সরে যেতে হবে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল। আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম।

বর্তমানে বাঙালি দর্শকদের অত্যন্ত প্রিয় ধারাবাহিক হচ্ছে অনুরাগের ছোঁয়া! বিগত কয়েক সপ্তাহ যাবৎ টিআরপি তালিকায় রাজ করছে এই ধারাবাহিক। তবে সেই অর্থে প্রেমের ট্র্যাকে না ফেরায় খুঁতখুঁতানি রয়েছে দর্শকদের। তবে এই ধারাবাহিককে আরও বেশি ক্ষুরধার করে তুলেছে এই ধারাবাহিকের ক্ষুদে দুই চরিত্র। সোনা ও রূপা! দিনে দিনে বেড়েই চলেছে এই সিরিয়ালের জনপ্রিয়তা। টিআরপি তালিকার দিকে তাকালেই তা স্পষ্ট হয়ে যায়। এই ধারাবাহিকের আকর্ষণের মূল কেন্দ্রে এখন ছোট এই দুই কন্যা। এক বোন ফর্সা আর এক বোন কালো। ধারাবাহিক অনুযায়ী মা-বাবার কাছে তাঁরা দু’জন আলাদা আলাদাভাবে বড় হয়ে উঠছে। সূর্য’র কাছে বড় হয়েছে সোনা আর অন্যদিকে দীপার কাছে রূপা।

দীপা ভাবে সূর্য আর মিশকার সন্তান সোনা আর সূর্য ভাবে অন্য কারর সঙ্গে সম্পর্কে জড়িয়ে রূপার জন্ম দিয়েছে দীপা। তবে সূর্য-দীপার এই ইগোর লড়াইয়ে ক্রমেই পিষছে রূপা। সোনার প্রতি বিশেষ খেয়াল রাখতে গিয়ে রূপার অযত্ন করে ফেলছে দীপা। অন্যদিকে নিজের মাকে সোনা মা বলে ডাকতে ডাকতে সে ক্রমশ নিজের মনে মনে ভেঙে পড়ছে। একসময় সে কাউকে কিছু না বলেই স্কুলে চলে যায় রূপা। টিফিন‌ও নেয় না, তাঁর বদলে স্কুলে গিয়ে বাইরের খাবার খায়। এর ফলে পেট ব্যথা শুরু হয়।এরপর সূর্য‌ রূপার স্কুলের ডায়রি হাতে নিয়ে চমকে ওঠে। যেখানে রূপার মায়ের নামের জায়গায় লেখা দীপা সেনগুপ্ত আর বাবার নামের জায়গায় লেখা সূর্যর নাম।

রূপা এখন রয়েছে সূর্যর কাছে। দীপার বাবা, দীপা রূপার সঙ্গে দেখা করতে এলেও সেইটুকু অনুমতিও তাঁদের দেয়নি সূর্য। কারণ ফুল মা নয়, রূপার আসল মায়ের হাতেই রূপাকে তুলে দিতে চায় সূর্য। যার ফলে রূপাকে না দেখেই চোখের জলকে সম্বল করে বেরিয়ে আসতে হয় দীপাকে। নিজের মেয়ের থেকে দূরে থাকার কষ্ট সহ্য করেও রূপার জন্ম পরিচয় সূর্যর সামনে খোলসা করে না দীপা। আর যার ফলে ক্ষোভ জন্মেছে দর্শকদের মনেও। গল্প ক্রমশ একঘেয়ে হয়ে যাচ্ছে অভিমত তাঁদের।

যেমন সোশ্যাল মিডিয়ায় এক ভক্ত লিখেছেন, “সূর্য অনেক ভুল করেছে, কিন্তু এই বিষয়ে সূর্যর কোনো দোষ আমি দেখছি না…সূর্যর জায়গায় দাঁড়িয়ে ভাবলে সূর্য যা করছে একদম ঠিক করছে..এতোকিছুর পরেও দীপা মুখ খুলল না…রূপার কথা ভেবেও সত্যিটা বলল না। সূর্যর রাগটা পুরোপুরি justified এই ব্যাপারে..দেখি কতদিন দীপা মেয়েকে ছেড়ে চুপ করে থাকতে পারে..থাকুক রূপা সূর্যর কাছে।” সোনা-রূপার জন্ম পরিচয় কবে প্রকাশ্যে আসে সেটা দেখতেই উদগ্রীব অনুরাগের ছোঁয়ার দর্শকরা।

Back to top button