Anurager Choya Deepa: একটা সময়ে স্টেশনেই কেটেছে রাত, আজ যোগ্যতায় আর পরিশ্রমে নিজের গাড়ি নিজেই কিনে নিলেন “দীপা” স্বস্তিকা! মাত্র ১৯ বছর বয়সেই হয়ে উঠলেন অনুপ্রেরণা

স্বপ্ন পূরণ দেখতে জেমক সুন্দর। কিন্তু স্বপ্ন পূরণের পথে যে কতটা দুর্গম সেটা কজন জানেন। কজন খেয়াল রাখেন সেই মুহূর্তে। স্বপ্ন পূরণের পর সবাই আসবে পিঠ চাপড়ে দিতে। কিন্তু কজন দেখেছেন সেই কষ্টগুলো।

নিজেকেই নিজের জন্য দাঁড়িয়ে থাকতে হয়। যে মুহূর্তে মনে হয় সবটা অগোছালো হয়ে যাচ্ছে সেই মুহূর্তেই যেন আরও বেশি করে গুছিয়ে নিতে লাগে। পড়ে গেলে নিজের জন্য নিজেকেই হাত বাড়াতে হয়। হাঁপিয়ে গেলে নিজের জন্যই নিজের কাঁধ দিতে হয়।

আর এই পথ শুরু হতে পারে যেকোনও বয়সে। একদম সদ্য যৌবনে পা দিয়েও কেউ যেমন শুরু করতে পারেন। তেমন জীবনের মধ্যে বয়সেও নিজের স্বপ্নের দিকে এগিয়ে যেতে পারেন কেউ। এর কোনো বাঁধা ধরা নিয়ম নেই, সীমানা নেই। শুধু রয়েছে ইচ্ছে। এক অদম্য ইচ্ছে।

Swastika Deepa

যেমনটি ছিল স্টার জলসার এই মুহূর্তে বিখ্যাত ও টি আর পি র শীর্ষে থাকা সিরিয়াল “অনুরাগের ছোঁয়া” ধারাবাহিকের মুখ্য চরিত্রের। তিনি দীপা নামেই এখন সর্বত্র বিখ্যাত হলেও আসল নাম স্বস্তিকা ঘোষ। সদ্য উচ্চমাধ্যমিক দিয়েই নিজের স্বপ্নের জন্য উড়ান দিয়েছিলেন।

থাকতেন দক্ষিণ চব্বিশ পরগনার। সেইখান থেকে দীর্ঘ দূরত্বে কলকাতায় আসতেন একের পর এক অডিশন দিতে। সব সময় কি ভালো ফল এসেছে! না, মাঝে মধ্যে আসত হতাশা। কতগুলো রিজেকশনের মধ্যে আজ তিনি ইন্ডাস্ট্রির বেশ পরিচিত মুখ।

Dipa Mishka

আর তাঁর মাঝেই নিজের স্বপ্ন পূরণের এক ধাপ এগিয়ে গেলেন। নিজের রোজগার করা টাকায় কিনে ফেললেন লাখ টাকার গাড়ি। গাড়িটির রং সাদা। নিজেই সেই গাড়ির সামনে হলুদ রঙের একটি শাড়ি পরে ছবি দিয়েছেন। ক্যাপশনে লিখেছেন, তাঁর সাধের “পক্ষীরাজ”। যেন সত্যিই সাদা পক্ষ্মীরাজ। প্রসঙ্গত, গাড়িটি মারুতি সুজুকি। এর দাম ৬.৪২ থেকে ৯.৬০ লাখ পর্যন্ত।

দর্শকরা, অনুরাগীরা এমনকি সহ কর্মীরা তাঁকে শুভেচ্ছা ও ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন। তাঁর যেন প্রতিটি ছোট বড় স্বপ্ন পূরণ হয় এই প্রার্থনাই করেছেন সকলে।

Back to top button