Ananya Chatterjee: প্রতিভায় ভরপুর কিন্তু গায়ের রং কালো,দেখতে সুন্দরী নন! সিনেমা সিরিয়াল দুটো থেকেই ব্রাত্য জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী অনন্যা চ্যাটার্জী! এখন কী করছেন তিনি?

রুপোলি পর্দার এমন কিছু অভিনেত্রী রয়েছেন যাঁরা শুধুমাত্র নিজের কাজের মাধ্যমে পরিচিতি পেয়েছেন। তাঁদের মধ্যে অন্যতম হলেন অভিনেত্রী অনন্যা চ্যাটার্জি। এমন অনেক অভিনেত্রী বা অভিনেতা পরিস্থিতির শিকার হয়ে অভিনয় থেকে দূরে সরে গিয়েছেন। বর্তমানে এই নায়িকাকেও খুব বেশি আর অভিনয় করতে দেখা যায় না। কেনো?

নিজের অভিনয় দক্ষতার জন্য একসময় বাংলা টেলিভিশনের এক চর্চিত মুখ হয়ে উঠেছিলেন অনন্যা চ্যাটার্জি। নিখুঁত অভিনয়ের মাধ্যমে দর্শকদের মধ্যে পাকাপাকিভাবে স্থান করে নিয়েছিলেন তিনি। শ্যাম বর্ণা, মাথায় এক রাস ঘন কালো চুল- সেই সুবর্ণলতাকে কে ভুলে পারবে?

অন্যান্য তারকাদের মতো খুব বেশি কাজ করেননি অনন্যা। তালিকায় রয়েছে হাতে গোনা মাত্র কয়েকটি কাজ। শেষমেষ অভিনয় জীবন থেকে নিজেকে একেবারে সরিয়ে নিলেন তিনি।

ananya chatterjee
ধারাবাহিকে কাজ করার সময় থেকেই অনন্যার ফ্যানের সংখ্যা ছিল অসংখ্য। শেষবারের মতো স্টার জলসার “জয় কালী কলকাত্তাওয়ালী” ধারাবাহিকে দেখা গিয়েছিল এই নায়িকাকে। তবে এই ধারাবাহিকের পর থেকে যে তাঁর অনুরাগীদের সংখ্যা কমে গিয়েছে তা নয়। কিন্তু সেভাবে আর তার মুখ দেখা যায় না পর্দায় যা নায়িকার অনুরাগীদের বেশ ভাবিয়ে তুলেছে।

নায়িকার অভিনয় জগত ত্যাগ করার কারণ এখনও স্পষ্ট নয়। ঋতুপর্ণ ঘোষের ছবিতে কাজ করে জাতীয় পুরস্কার অর্জন করেছিলেন তিনি। সেই নায়িকা হারিয়ে গেলেন অকালে। নায়িকা এত সফল হওয়ার পরেও টলিউড ইন্ডাস্ট্রি থেকে যোগ্য সম্মান পাননি। তাই আবার রুপালি পর্দায় ফিরে গিয়েছিলেন।

Ananya Chatterjee: ছোটপর্দার 'সুবর্ণলতা' আবারো ফিরছেন বড় পর্দায়, এবার নয়া অবতারে অনন্যা
তবু এত সফলতার পর নায়িকার ব্যক্তিগত জীবন খুব একটা সুখের হয়নি। বিয়ের মাত্র চার বছর কাটতে না কাটতেই বিচ্ছেদ হয় স্বামীর সঙ্গে। বলা হয় মূলত সেই কারণেই অভিনয় থেকে সরে গিয়েছেন নায়িকা। আপাতত বই পড়ে সময় কাটান তিনি। এটা স্বীকার করেছেন যে খারাপ কাজ করার থেকে বই পড়ে সময় কাটানো অনেক ভালো। নায়িকার মতে কাজের জন্য কোনও পরিচালকের পা ধরতে পারবেন না তিনি।

তবে তাকে আবার দেখতে পাবে বাঙালি।এর আগে তাকে আমরা হইচইয়ের ওয়েব সিরিজ মোহ মায়াতে দেখেছি আর আবার হইচইয়েরই নতুন ওয়েব সিরিজ মাডার বাই দ্য সি’ তে তিনি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন। এই সিরিজও অনন্যা নিজের অভিনয় দক্ষতা দিয়ে মাতিয়ে দেবেন আপনাদের সকলকে।

Back to top button