স্বামীর মৃত্যুর একদিন পরেই করতে হয়েছে শুটিং! স্বামীকে হারিয়ে একা হয়ে গেলেন দাপুটে অভিনেত্রী তনুকা চ্যাটার্জী

বাংলা সিরিয়ালের অত্যন্ত অভিজ্ঞ একজন অভিনেত্রী হলেন তনুকা চ্যাটার্জী। বাংলা সিরিয়ালের জগতে অত্যন্ত পরিচিত মুখ এই অভিনেত্রী। এই মুহূর্তে তিনি একসাথে দুটি ধারাবাহিকে অভিনয় করছেন। যার মধ্যে অন্যতম হল স্টার জলসার ‘গাঁটছড়া’ এবং কালার্স বাংলার ‘সোহাগ চাঁদ’। সদ্য এই অভিনেত্রীর জীবনে ঘটে গিয়েছে এক মর্মান্তিক দুর্ঘটনা। যেটা সঙ্গে নিয়েই কাজ করে চলেছেন তিনি। চলতি বছরের মার্চ মাসে স্বামীকে হারিয়েছেন অভিনেত্রী।

প্রিয়জন হারানোর শোক নিয়েই ধারাবাহিকে কাজ করে চলা নিয়ে সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে মুখ খুললেন অভিনেত্রী। সেখানেই তিনি জানান, অভিনেত্রীর থেকে ১০ বছরের বড় তাঁর স্বামী, তাঁর সঙ্গে অভিনেত্রীর বিবাহিত জীবন প্রায় ৩২ বছরের। হারানোর সেই দুঃখটাকে ভিতরে লুকিয়ে রেখেই কাজ করে চলেছেন তিনি। দুঃখের বিষয় এটি, লাঞ্চের পরে আর ফোনটা আসবে না তাঁর থেকে।

হঠাৎ স্বামীকে হারানোর পর চারপাশটা যেন শূন্য হয়ে গিয়েছে অভিনেত্রীর। তবে অত্যন্ত পজিটিভ মনের মানুষ তনুকা চ্যাটার্জি, মা ও তাঁর একমাত্র মেয়ের মুখের দিকে তাকিয়েই নিজেকে অনেক শক্ত করে রেখেছেন। স্বামী তাঁর থেকে ১০ বছরের বড় হলেও তাঁদের মধ্যে ছিল এক বন্ধুত্বের সম্পর্ক। এক ঝটকায় সেই বন্ধু, প্রিয়তমা, জীবনসঙ্গীকে হারিয়ে অনেকটাই ভেতর থেকে ভেঙে পড়েছেন। সেই অনুভূতি হয়তো ভাষায় প্রকাশ করে বোঝানোর মতো নয়।

কিন্তু অভ্যাস যাবে কোথায়? আজও স্টুডিওতে প্রত্যেকদিন লাঞ্চ ব্রেকের পর ভুল করেই একটা ফোনের জন্য অপেক্ষায় থাকেন তিনি। তারপরেই মনে পড়ে সেই ফোন আর কোনদিন আসবে না সেই মানুষটার থেকে কোনও ফোন। সাক্ষাৎকারে তনুকা চ্যাটার্জি জানান, স্বামী মারা যাওয়ার খবরটা তিনি সিরিয়ালের শুটিং ফ্লোর থেকেই অর্থাৎ স্টুডিওতে বসেই জানতে পেরেছিলেন। খবর পেতেই সেদিন দুপুরে শুটিং অসম্পূর্ণ রেখেই তিনি ছুটে গিয়েছিলেন বাড়িতে।

তাঁর কথায়, অভিনয় এমনই একটি পেশা, যেখানে কারো জীবনে যতই সমস্যা আসুক না কেন সব সময় মনে রাখতে হয় একটাই কথা তা হল ‘দ্য শো মাস্ট গো অন’। তাই স্বামী মারা যাওয়ার পর মাত্র একদিনের বিরতি নিয়েই ফিরেছেন শুটিং-এ। যদিও সেইসময় তার সেই বিপদে গোটা ইন্ডাস্ট্রি নাকি তার পাশে ঝাঁপিয়ে পড়েছিল। তাই অভিনেত্রী তাঁর ইন্ডাস্ট্রির সমস্ত সহ অভিনেতা ও অভিনেত্রী থেকে শুরু করে সিনিয়র জুনিয়র প্রত্যেকের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন। অভিনেত্রীর কথায়, এটাও তাঁর অভিনয় জীবনের একটা প্রাপ্তি। দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতেও তাঁর ৩২ টি বছর পার হয়েগিয়েছে।

Back to top button