‘ঈশ্বরের আশীর্বাদে আজ পর্যন্ত আমায় কেউ খারাপ ইঙ্গিত দেননি.. আমার কপাল’! নতুন কাজ শুরুর আগে মুখ খুললেন টেলিভিশনের ‘দূর্গা’ সন্দীপ্তা

তিনি বাংলা টেলিভিশনের পর্দা কাঁপিয়েছেন দূর্গা হয়ে। প্রথম ধারাবাহিক‌ই ব্যাপক হিট। গৌরব চট্টোপাধ্যায়ের বিপরীতে তাঁর জুটি ছিল নজরকাড়া। এরপর টাপুর টুপুর, তুমি আসবে বলে একাধিক সফল সব ধারাবাহিক। কিন্তু বর্তমানে ধারাবাহিক থেকে সচেতন ভাবেই কিছুদিনের বিরতি নিয়েছেন অভিনেত্রী।

ছোটপর্দার থেকেও বড় পর্দা অভিনেত্রীকে সদাই বেশি আকর্ষণ করত। আর তাই একট সময় বড় পর্দায় অভিনয়ের জন্যই ছোটপর্দাকে না বলে দেন। ১৫ বছরের বেশি সময় এই ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেললেও আজ‌ও বড় পর্দায় সেই ভাবে দেখা যায়নি অভিনেত্রীকে। যদিও অভিনেত্রীকে অন্তিমবার ছোট পর্দায় দেখা যায় রানী রাসমণি উত্তর পর্ব। ধারাবাহিকে ‘মা সারদা’র ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। বলাই বাহুল্য অভিনেত্রীর স্বভাবসিদ্ধ অভিনয়ের কারণে দারুণভাবে প্রশংসিত হয়েছিল অভিনেত্রীর অভিনয়।

যদিও এখন আর শুধুমাত্র ধারাবাহিকে নয়, ওয়েব সিরিজেও দাপিয়ে কাজ করছেন এই অভিনেত্রী। বিভিন্ন ক্ষেত্রেই তাঁর স্বতঃস্ফূর্ত অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গেছে। তাঁর অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা। অভিনেত্রীকে শেষবার দেখা গেছে অঙ্কুশ হাজরার সঙ্গে ওয়েব সিরিজ শিকারপুরে। এবার ফের একবার অভিনয় ফিরছেন অভিনেত্রী। কিন্তু না বড় পর্দা বা ছোট পর্দা কোনও জায়গাতেই নয়। ‌আবারও ওটিটিতে। এই ওয়েব সিরিজে মুখ্য চরিত্র অভিনয় করছেন সন্দীপ্তা সেন।

এই ওয়েব সিরিজে সমাজের একটি সেনসিটিভ ইস্যুকে তুলে ধরা হয়েছে। যা মিটু আন্দোলন নামে পরিচিত। আর এবার সেই সামাজিক সমস্যাই তুলে ধরা হবে এই ওয়েব সিরিজে। এই ওয়েব সিরিজে সন্দীপ্তার স্বামী ঋষভের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে অভিনেতা সৌম্য বন্দ্যোপাধ্যায়কে। এছাড়াও থাকছেন অঙ্গনা রায়, অনিন্দ্য চট্টোপধ্যায়, রুকমা রায়েরা। মিটু’র গল্প বলবে এই ওয়েব সিরিজ। আর সেই ঝড়ে তছনছ হয়ে যেতে চলেছে অপর্ণার সাজানো সংসার। এই ওয়েব সিরিজে দেখানো হবে যে অপর্ণার স্বামী ঋষভের বিরুদ্ধে যৌ’ন হেনস্থার অভিযোগ উঠেছে। আর সেই অভিযোগের ঝড় ভেঙে দিয়েছে অপর্ণার সাজানো সংসার।

টলিউড থেকে বলিউড সর্বত্রই মিটুর অভিযোগ উঠেছে। এই বিষয়ে একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন, ঈশ্বরের অশেষ আশীর্বাদে আজ পর্যন্ত আমায় কেউ খারাপ ইঙ্গিত দেননি। সেটা আমার কপাল। কিন্তু তার মানে এমনটা নয় যে, ইন্ডাস্ট্রিতে আর কারও সঙ্গে এমনটা হয়নি বা হচ্ছেনা।

যদিও এই বিষয়ে অভিনেত্রী জানিয়েছেন, মিটু’র বিষয়ে আমরা সবাই জানি। কিন্তু এখানে এই বিষয়টাকে সম্পূর্ণ অন্য ভাবে তুলে ধরা হবে। সবসময় প্রতিবাদ করতে গেলে যে স্পষ্ট বক্তা হতে হবে, বিদ্রোহী হতে হবে এমনটা নয়। নিজের মতো করেও প্রতিবাদ করা যায়। আর সেটাই দেখা যাবে এই সিরিজে। আমি নিজে একজন মানুষ হিসেবে মিটুকে সমর্থন করি। এর ফলে অনেক অজানা সত্য সামনে আসে। ‌ কিন্তু অভিনেত্রী জানিয়েছেন, অনেকেই আবার ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে এই ধারার অপব্যবহার করেন। যা ভীষণভাবে অন্যায়।

 

View this post on Instagram

 

A post shared by SANDIPTA SEN (@sandiptasen)

যদিও পরপর একটি বিশেষ ওয়েব সিরিজ প্লাটফর্মে কাজ পাওয়ায় অভিনেত্রীকে নিয়ে অনেক প্রশ্ন‌ই উঠছে! আসলে অভিনেত্রীর প্রেমিক ওই বিশেষ ওয়েব প্লাটফর্মটির গুরুত্বপূর্ণ পদে আসীন রয়েছেন। আর তাই অনেকেই বলছেন ব্যক্তিগত সমীকরণের জেরে কাজ পাচ্ছেন নাকি তিনি! যদিও সোজা ব্যাটে এই অভিযোগকে মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছেন অভিনেত্রী সন্দীপ্তা সেন। তাঁর কথায়, আমি যখন স্টার জলসায় টানা সিরিয়াল করছিলাম, তখন লোকে বলত চ্যানেলে নাকি আমার শেয়ার আছে। আর এখন ‘হইচই’-তে কাজ করা নিয়ে বলা হচ্ছে। আমার এত বছরের কেরিয়ার আমি এইটুকু তো পেতেই পারি। ‌‌‌‌‌‌‌‌‌‌ অভিনেত্রীর কথায় মানুষ এই সব কথা তখন‌ই বলে যখন হিংসা করে। আর আমি খুশি, আমি চাই মানুষ আমাকে আরও বেশি করে হিংসে করুক। তবেই তো বুঝব, সঠিক পথে আছি।

Back to top button