Roopa Ganguly: চড় মারার পর কি এবার গলা টিপতে যাবে! টিআরপি নিয়ে কি খেলা হয় তা কি আমরা বুঝি না? রেগে গেলেন রূপা গাঙ্গুলী

বহুদিন পর আবার‌ও টেলিভিশনের পর্দায় তাঁকে দেখার সুযোগ হয়েছিল বাঙালি দর্শকের। বলা যায় স্টার জলসায় সম্প্রচারিত হওয়া ‘মেয়েবেলা’ ধারাবাহিকের পোস্টার গার্ল ছিলেন তিনি। শুধুমাত্র রূপা গাঙ্গুলীকে দেখবেন বলেই কতশত বাঙালি দর্শক শুধু ‘মেয়েবেলা’ ধারাবাহিক দেখতেন। কিন্তু হঠাৎ করেই ধারাবাহিকের তিন মাসের মাথায় এই ধারাবাহিক ছেড়ে দিলেন এই জনপ্রিয় অভিনেত্রী।

আর প্রশ্ন হচ্ছে কিন্তু কেন? মেয়েবেলা ধারাবাহিকের সাম্প্রতিক পর্বে দেখানো হয় কিছুদিনের জন্য বিথীকা মিত্র তাঁর বাপের বাড়ি গেছেন। আর সেই বাপের বাড়ি থেকে ফিরতেই চমক। মুখ বদল হয়ে গেল চরিত্রের। রূপা গাঙ্গুলীর বদলে অনুশ্রী দাস। শোকাহত হলেন দর্শকরা।

বেশ কিছু কারণে দর্শকদের কাছে বেশ প্রশংসনীয় হয়ে উঠেছিল ধারাবাহিক মেয়েবেলা। ‌এই ধারাবাহিকে নায়কের মায়ের চরিত্রে অভিনয় করলেও এখানে নায়ক নয়, নিজের বৌমার সঙ্গে শাশুড়ির সম্পর্কের রসায়ন‌ই গল্পের মূল উপজীব্য হয়ে উঠেছিল। কোন এক বিশেষ কারণে নিজের ছেলের বউয়ের প্রতি হিংসা পরায়ণ শাশুড়ি। আর দিনের পর দিন সেই মাত্রা যেন ছাড়িয়ে যাচ্ছিল।

রাজনৈতিক জীবনকে ফেলে রেখে আবার‌‌ও অভিনয় জীবনে কামব্যাক খুব একটা সুখবর হয়নি রূপা গাঙ্গুলীর। আসলে এই ধারাবাহিকে রীতিমতো ভিলেন চরিত্রে উপস্থাপন করা হচ্ছিল তাঁকে। আর যা একেবারেই মেনে নিতে পারেনি অভিনেত্রী। ২০২৩ সালে দাঁড়িয়ে একজন শাশুড়ির নিজের বৌমার সঙ্গে এহেন প্রতিহিংসামূলক আচরণ কিভাবে করতে পারে তা নিয়ে প্রশ্ন তুলে এই ধারাবাহিক থেকে সরলেন তিনি।

এই বিষয়ে রূপা গাঙ্গুলী জানিয়েছেন, এই ধারাবাহিকের গল্প শুনে, তিনি এই ধারাবাহিক করতে রাজি হয়েছিলেন। তাঁকে যেরকম বলা হয়েছিল সেই রকম প্রথম একমাস ধারাবাহিকে শুটিং হয়। কিন্তু তারপরেই গল্প বদলাতে থাকে। ধীরে ধীরে দেখা যায় তাঁকে বলা বিথীকা চরিত্রের সঙ্গে আর কোনও মিল নেই। যে মাত্রায় নোংরামো দেখানো হচ্ছিল তাতে বাধ্য হয়েই সিরিয়াল ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

অভিনেত্রীর কথায়, আজ থেকে চল্লিশ বছর আগে এগুলো দেখালে মেনে নেওয়া যেত। কোন‌ও অকাট্য যুক্তি ছাড়াই এই ধরনের নোংরামি দেখানো হচ্ছিল। এর ফলে আমার মানসিক সমস্যা হচ্ছিল। মেনে নিতে পারছিলাম না কিছুতেই এই নোংরামি। তাঁর প্রশ্ন ছেলের বৌয়ের গায়ে হাত পর্যন্ত তুলেছি! এবার কী গলা টেপা দেখাবে?

চরিত্রের সঙ্গে মখনিয়ে না নিতে পারার জন্য বহুবার তিনি প্রযোজক নিশপাল সিং রানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হন। আর তাই চিঠি দিয়ে এই ধারাবাহিক ছাড়েন অভিনেত্রী। এই বিষয়ে চ্যানেলের সঙ্গে কথা বলে‌ও খুব একটা সুরাহা করতে পারেননি রূপা গাঙ্গুলী। আর তাই ধারাবাহিকের চিত্রনাট্য মেনে না নিতে পারে মেয়েবেলা ধারাবাহিক ছেড়ে দেন অভিনেত্রী।

Back to top button