Nabab Nandini Actress: অভিনয় জগতে আসতে গেলে ম’দ খেতে হবে, ‘কম্প্রোমাইজ’ করতে হবে! জীবনের কঠিন গল্প শোনালেন ইন্দ্রাণী

এখন টেলিভিশনের পর্দায় এক একটি ধারাবাহিকের মেয়াদ কয়েক মাস। আর খুব ভালো টিআরপি হলে এক-দেড় বছর। আসলে এটাই এখন ট্রেন্ড। লাগাতার টেলিভিশনের পর্দায় বন্ধ হয়ে যাচ্ছে একের পর এক ধারাবাহিক। সিরিয়াল প্রেমী বাঙালির একের পর এক প্রিয় ধারাবাহিক বন্ধ হয়ে চলেছে। বিভিন্ন চ্যানেলে শুরু হয়েছে একাধিক নতুন ধারাবাহিক। আর নতুন’কে জায়গা করে দিতে পুরোনোকে তো সরে যেতেই হয়। এমনটা প্রযোজ্য সিরিয়াল জগতেও। সেখানেও নতুন ধারাবাহিককে জায়গা করে দিতে সরে যেতে হয় পুরোনো ধারাবাহিককে।

যেমন কিছুদিন আগেই বন্ধ হয়ে গেছে ধারাবাহিক নবাব নন্দিনী। এই ধারাবাহিকে মুখ্য নারী চরিত্রে অভিনয় করছিলেন অভিনেত্রী ইন্দ্রানী পাল। এর আগে বরণ ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছিলেন তিনি ‌‌। টেলিপাড়ায় তাঁর পথচলা সফল। পুরুলিয়া থেকে চোখে একরাশ স্বপ্ন নিয়ে কলকাতায় এসেছিলেন অভিনেত্রী। ইঞ্জিনিয়ারিং-এর ছাত্রী তিনি। তাঁর বাবা তাঁকে বলেছিলেন বিটেক পড়ার চার বছরের মধ্যেই তাঁকে এই পেশাতে প্রতিষ্ঠিত হতে হবে।

অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার প্রথম দু’বছর ভীষণ স্ট্রাগল করেছেন তিনি। সম্প্রতি অভিনেত্রী একটি ইউটিউব চ্যানেলে এই নিয়ে মুখ খোলেন। এই পেশা সম্পর্কে ধারণাহীন হ‌ওয়ায় তাঁকে বিপথে চালিত করতে চেয়েছিলেন অনেকেই বলে তিনি জানিয়েছেন। কেউ তাঁকে কেউ কোটি কোটি টাকার লোভ দেখিয়ে মুম্বাই নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিলেন, আবার অনেকেই তাঁকে স্পষ্ট বলেছিলেন এই পেশায় প্রতিষ্ঠিত হতে গেলে হাতে মদের গ্লাস নিয়ে ক্লাবে আসতে হবে, আবার সেইসঙ্গে তাঁকে কম্প্রোমাইজও করতে জানতে হবে।

পুরুলিয়ার মেয়ে ইন্দ্রানী বোঝেননি এই কম্প্রোমাইজ কি জিনিস। রাধা-কৃষ্ণর ভক্ত এই অভিনেত্রী সম্পূর্ণ নিজের চেষ্টায়, জেদে, সৎ পথে নিজেকে কর্ম জগতে প্রতিষ্ঠিত করেন। পর পর দুটি নামী চ্যানেলে লিড চরিত্রে অভিনয় করেছেন তিনি। নিঃসন্দেহে তাঁর এই পথচলা নবাগতাদের কাছে অনুপ্রেরণা।

Back to top button