Name Trend: কী লাকি সৃজন আর পোখরাজ! বউদের মুখে শহরের বাবু, ব্যাঙ্ক বাবু, উচ্ছেবাবু এসব শুনে রসিকতার শিকার হতে হচ্ছে না এই অভিনেতাদের! Troll নেট দুনিয়ায়

বিনোদনের একটি মাধ্যম হয়ে উঠেছে ধারাবাহিক। বর্তমানে সোশ্যাল মিডিয়ার বিশেষ চলের জন্য ধারাবাহিকগুলোর নাম আরও বেশি ছড়িয়ে পড়েছে। এমনকি দর্শকদের ট্রোলও ধারাবাহিকগুলির প্রচার বাড়িয়েছে। এমনকি সিরিয়াল না দেখলেও গল্পটা অনেকেরই জানা। আর এসবই সম্ভব এই নেটদুনিয়ার জন্য।

এছাড়া ধারাবাহিক যে কারণে বেশি জনপ্রিয় হয় তা তার নাম আর তার নায়ক-নায়িকার দৌলতে। তাই লেখক-লেখিকা খুব ভেবেচিন্তে সেই নাম গুলি লেখেন। কিন্তু সকলেরই যেমন ভালো নামের পাশাপাশি ঘরের ডাক নাম আছে। ঠিক সেরম ধারাবাহিকেও তা রয়েছে। আর সেখানেই কিছু মজার মজার নাম দর্শকদের মনে গেঁথে যায়।

আবার এ নামগুলোর মধ্যে সবচেয়ে মজাদার নামগুলি হয় নিজের স্ত্রীদের মুখ থেকে স্বামীদের ডাকা নাম। যেমন- শহরের বাবু, উচ্ছেবাবু, ব্যাংক বাবু, গোমড়া মুখ, স্যার জি, লাট সাহেব ইত্যাদি। মজাদার মজাদার এসকল নাম বেশ রসিকতার সৃষ্টি করে নাটকে। এবং একসময় সেই নামেই নায়কদের বেশি পরিচিতি মেলে।

তবে বাস্তবে যদি কেউ তার স্বামীকে এরূপ বলে ডাকে তাহলে তো সাংসারিক জীবনে এক ঝড় উঠে যাবে। কিন্তু ধারাবাহিক তো অবাস্তবের পাহাড়। গল্পের গরু গাছে উঠতেও দেখা গিয়েছে অনেকসময়। তাই ধারাবাহিকে এরূপ আজগুবি কান্ড-কারখানা অসম্ভবের কিছু নয়। তবে এরমধ্যেও যে দুটি ধারাবাহিক একটু আলাদা, সেটি হল- এক্কা দোক্কা, নিম ফুলের মধু।
pokhraj

এই দুই ধারাবাহিকে পর্ণা তার স্বামীকে সৃজন ও অন্যদিকে রাধিকা তার স্বামীকে পোখরাজ বলেই ডাকতে শোনা গিয়েছে। তবে অনেকেরই মনে হতে পারে হঠাৎ এই নাম নিয়ে এতো কথা উঠছে কেন? আসলে সম্প্রতি একজন নেটিজেন তার একটি পোস্টে লেখেন, “উফফ, কি লাকি সৃজন আর পোখরাজ! এদের বউরা স্বামীকে শহরের বাবু, উচ্ছেবাবু, ব্যাঙ্ক বাবু, গোমড়া মুখ, স্যার জি, লাট সাহেব ইত্যাদি বলে ডাকে না। আবার বিয়ের পর আপনি আজ্ঞেও করে না।”
Screenshot 20230302 172312 Google

Back to top button