Rakhi Bandhan: দীর্ঘ পাঁচ বছর পর সিরিয়াল নয় সোজা বড় পর্দায় ফিরছে রাখি বন্ধন সিরিয়ালের শিশু শিল্পী! এখন আর সে ছোট্টটি নেই, বাংলা টেলিভিশনের জনপ্রিয় চরিত্রটিকে দেখুন চিনতে পারেন কিনা

কিছুদিন আগেই জানা গিয়েছিল বাংলা সিনেমার পর্দায় এবার উঠে আসতে চলেছে নারায়ণ দেবনাথের জনপ্রিয় কমিক্স ‘নন্টে ফন্টে!’ ‘হাঁদা ভোঁদা’,‘বাঁটুল.. দি গ্রেট’, নন্টে-ফন্টে’র মতো একাধিক লোকপ্রিয় বাংলা কমিক্সের রচয়িতা ছিলেন নারায়ন দেবনাথ। আর যা রঙিন করে তুলেছিল বাঙালির ছোটবেলা।

বাংলার এই প্রখ্যাত কার্টুনিস্ট গত বছর প্রয়াত হন। কিন্তু স্রষ্টা চলে গেলেও থেকে গেছে তাঁর অসামান্য সব সৃষ্টি। প্রখ্যাত এই কার্টুনিস্ট বলা চলে প্রায় নিজের হাতে বাঙালির ছোটবেলাকে সাজিয়ে তুলেছিলেন। টিভির কার্টুনের থেকে বেশি তখন এই সমস্ত কমিক্স বইয়ের প্রতি বেশি আকৃষ্ট হতো বাঙালি। বিশেষ করে গরমকালে ছুটির দুপুরে মায়ের পাশে বসে কমিক্সের বই পড়া ছিল মন ও মাথার আরাম।

নারায়ন দেবনাথের এই অসামান্য সৃষ্টি এবার আসতে চলেছে বড় পর্দায় প্রথমবারের মতো। হলে বসে এবার নন্টে ফন্টের দুষ্টুমি বিভিন্ন কার্যকলাপ চাক্ষুষ করতে পারবে বর্তমান প্রজন্ম। উল্লেখ্য, আবার‌ও নিজের ছোটবেলাকে ফিরে দেখতে পারবেন আপনিও ।

হিরাগঞ্জ আর মতিগঞ্জ, সম্পূর্ণ দুটি ভিন্ন জায়গা হলেও ১২ বছর বয়সী দুই পুঁচকে নন্টে-ফন্টের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে উঠেছে সবাই।বিভিন্ন কারণে মানুষজনকে উত্ত্যক্ত করে আনন্দ পায় তারা। আর তাই তাদের হাতী স্যারের হোস্টেলে পাঠানোর সিদ্ধান্ত নেয় তাদের পরিবার। সেখানে গিয়ে নন্টে জব্দ করতে চায় ফন্টেকে। আবার ফন্টেও ছক ফাঁদে নন্টেকে জব্দ করার। এরই মধ্যে আবার আগমন ঘটে কেল্টুদার। অর্থাৎ একরাশ নস্টালজিয়া।

আসলে বাঙালির কাছে নন্টে ফন্টে হলো ইমোশনের অপর নাম। এই সিনেমা পরিচালনার দায়িত্ব রয়েছেন অনির্বাণ চক্রবর্তী। উল্লেখ্য, এই সিনেমার মধ্য দিয়েই দীর্ঘ ৫ বছর পর আবারও পর্দায় ফিরছেন এক জনপ্রিয় শিশু শিল্পী। তবে অবশ্যই এবার আর ছোটপর্দায় নয়, বড় পর্দায়। নন্টের চরিত্রে অভিনয় করতে চলেছেন ‘রাখি বন্ধন’ ধারাবাহিকের ছোট বন্ধন ওরফে অভিনেতা সোহম বসু চৌধুরী। বহু ধারাবাহিকি অভিনয়ের সূত্রে সোহম দর্শকদের ভীষণ পরিচিত। যদিও তাকে বহুদিন দেখা যায়নি কোন ধারাবাহিকে।

যদিও কিছুদিন আগে জানা গিয়েছিল ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ ধারাবাহিকে ফিরতে চলেছেন অভিনেতা। কিন্তু তেমনটা ঘটেনি। ছোট পর্দায় নয় এবার সরাসরি বড় পর্দায় নন্টের চরিত্রে কামব্যাক করতে চলেছেন সোহম। এই অভিনেতার প্রথম পথ চলা শুরু হয় ‘বেহুলা’ ধারাবাহিক দিয়ে। এরপর দিতিপ্রিয়া রায়ের সঙ্গে তিনি অভিনয় করেন ‘অপরাজিত’ ধারাবাহিকে। যীশু সেনগুপ্ত অভিনীত এই ধারাবাহিক দারুন জনপ্রিয়তা পেয়েছিল। আর এবার ফের একবার পর্দায় ফিরছেন সোহম বসু চৌধুরী।

Back to top button