“ইন্ডাস্ট্রিতে আমি রাজনীতির শিকার” নায়ক সুলভ চেহারা হয়েও বড় পর্দায় মেলেনি সুযোগ! ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক ঋষি কৌশিক

বাংলা অভিনয় জগতের একজন নক্ষত্র তিনি। যদিও অনেকদিন ধরেই তাকে দেখা যায়নি ছোটপর্দা বা বড় পর্দায় কোথাও। ২০০৩ টলিপাড়ার এই অ্যাংরি ইয়াং ম্যান অভিনয় জগতে পা রেখেছিলেন রঙ সিনেমার মাধ্যমে। তারপরই আসামের কামাখ্যা কিংকর কৌশিক হয়ে ওঠেন টলিপাড়ার (Tollywood) ঋষি কৌশিক (Rishi Kaushik)। এরপরই ছোটপর্দায় এখানে আকাশ নীল, ইষ্টি কুটুম, কোড়া পাখি, কুসুম দোলা সহ একাধিক ধারাবাহিকে অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন তিনি।

তবে শুধু বাংলাতেই নয়, লীনা গঙ্গোপাধ্যায়ের বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হিন্দি ধারাবাহিকেও অভিনয় করেছেন ঋষি। ধারাবাহিকে তাকে দেখা গেছে রাজনৈতিক ব্যক্তিত্ব তেজেশের চরিত্রে। যদিও ধারাবাহিকে খল চরিত্রে অভিনয় করে তিনি মন জয় করেছেন বহু দর্শকদের।এছাড়াও ক্রান্তি,‌ ভিলেন, আবহমান, চাঁদের বাড়ি,মাটি সহ সিনেমায় অভিনয় করেছেন তিনি। জানা গেছে অভিনেতা অঙ্কুশ হাজরা প্রযোজিত নতুন সিনেমা মির্জায় অভিনয় করতে অভিনয়ের সঙ্গে রাজনীতির সর্ম্পক বহু পুরনো। বলিউড বা টলিউডের সঙ্গে এর সর্ম্পক অনেক পুরোনো এবং গভীর।

বলিউড হোক বা টলিউড রাজনীতির প্রভাব রয়েছে সর্বত্র। তবে রাজনীতির সঙ্গে বিনোদনের যোগ আজকের নয়, এটা চলে আসছে ইন্ডাস্ট্রির শুরুর থেকে। এই নিয়ে হয়েছে অনেক যুক্তি, তক্কো গল্প। তবে সময়ের সঙ্গে সঙ্গে এর প্রভাব যেন আরও দৃঢ় আর স্পষ্ট হয়েছে জনগণের সামনে। বর্তমান সময়ে টলিপাড়ার অর্ধেক তারকারাই জড়িত কোন না কোন রাজনৈতিক দলের সঙ্গে। তবে টলিপাড়ায় অনেকেই এই মন্তব্যও করেছেন যে রাজনীতি করেননা নাকি কাজ পাচ্ছেন না তারা টলিপাড়ায়।

অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী, মানসী সিনহা, কৌশিক চক্রবর্তী সহ একাধিক তারকরা বারবার সংবাদ মাধ্যমে এসে দাবি করেছেন রাজনীতির কারণেই রুজীরুটি বন্ধ হয়েছে তাদের। অভিনেত্রী সুদীপ্তা একটি সাক্ষাৎকারে জানিয়েছেন তার অনেক সহকারী তাকে জানিয়েছে তারাও রাজনীতির কারণেই বর্তমানে অভিনয় সুযোগ পাচ্ছেন না। এবার সেই একই মন্তব্য করলেন টলিপাড়ার জনপ্রিয় অভিনেতা ঋষি কৌশিক। তিনি জানিয়েছেন বলিউড, টলিউডের পরই নিজের থেকেই মানুষের মাথায় আসে রাজনীতি।

আরো পড়ুন: ‘গ’ন্ড’মূ’র্খে’র মতো ভোটে দাঁড়িয়ে গালাগালি খেতে পারবো না!’ ‘রাজনীতিতেও পড়াশোনার প্রয়োজন!’ ভোটে দাঁড়ানো তারকাদের আয়না দেখালেন শ্রুতি

অভিনেতা সম্প্রতি একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে জানিয়েছেন “হ্যাঁ আমিও রাজনীতির শিকার হয়েছি। সবাই জানে আমি কোন রাজনৈতিক দলকে পছন্দ করি। এতে নতুন কিছু নেই আর সেই নিয়ে আমার কোন আক্ষেপও নেই। আমার যেটা ঠিক মনে হয় সেটাই করি। ঠিক আছে সবারই তো মনে হয় যে আমি যেই জায়গাটা পেতে পারতাম সেটা পাইনি, আমারও আছে। কিন্তু কিছু পরিবর্তন হবে না। আমি যেটা পেয়েছে হয়তো অন্যকেউ সেটাও পায়নি।” অভিনেতা এও জানিয়েছেন অভিনয়ের সঙ্গে রাজনীতি জুড়ে দেয়। আমি তো পশুপাখিও ভালোবাসি ওটাতেই থাকতে চাই।” অভিনেতার এই বক্তব্য আলোড়ন ফেলেছে তার অনুরাগীদের মনে। তাহলে আপনাদের কি মনে হয় সত্যিই অভিনয় জগতে রাজনীতি করাটা এতটাই গুরুত্বপুর্ণ হয়ে পড়েছে?

Back to top button