বাংলা সিরিয়ালের মূল ট্রেন্ড এখন ‘লিংকড বিয়ে’! সাইড রোল এভাবেই উঠে আসছে আলোচনায়

বাংলা সিরিয়ালের এখন যেন ধ্যান জ্ঞান হয়ে গেছে লিংকড বিয়ে। এই বিষয়টা আসলে কি? খুব সোজা ভাষায় বলতে গেলে, হয় প্রথমে কেন্দ্রীয় চরিত্রদের বিয়ে হয়ে পড়ে আবার পার্শ্ব চরিত্রের সঙ্গে বিয়ে হচ্ছে তার নতুবা আগে পার্শ্ব চরিত্রের সঙ্গে বিয়ে হয়ে পরে মুখ্য চরিত্রদের বিয়ে হচ্ছে।

যেমন দেখা যাক জি বাংলার জগদ্ধাত্রীর প্লট। সেখানে বিয়ের আগে উৎসব ও জগদ্ধাত্রী এর রিলেশন ছিলো।কিন্তু পরে ওদের ব্রেকআপ হয় আর উৎসব বিয়ে করে জগদ্ধাত্রীর সৎ ছোট বোন মেহেন্দিকে।আর পরে জগদ্ধাত্রী বিয়ে করে স্বয়ম্ভুকে। বিয়ের কিছুদিনের মাথায়ই জানা যায় যে,স্বয়ম্ভু আসলে উৎসবের সৎ দাদা।

এরপরে আসা যাক নিম ফুলের মধু সিরিয়ালে। সেখানেও তাই।প্রথমে গল্পের নায়ক-নায়িকা সৃজন-পর্ণা এর বিয়ে হয়।পরে এই বিয়ের সূত্রেই সৃজনের জ্যেঠতুতো ছোট ভাই চয়ন এর সাথে আলাপ হয় পর্ণা এর বেস্ট ফ্রেন্ড রুচিরার।

ইচ্ছে পুতুলের ক্ষেত্রেও খানিকটা তাই। এখানে দুই বোনে ময়ূরী ও মেঘ এর এক নায়ক সৌরনীল ওরফে নীল।আর দুই বোনের মধ্যে সারাক্ষণ চুলোচুলি,ঝামেলা,ঝগড়াঝাঁটি লেগেই চলেছে নায়ককে নিয়ে।তবে এক্ষেত্রে মূলত সমস্যাগুলো বড় বোন ময়ূরীই করে।

এই লিংকড বিয়ের গল্প শোনাতে কিন্তু পিছিয়ে নেই স্টার জলসাও। অনুরাগের ছোঁয়া গল্পের নায়ক-নায়িকা সূর্য-দীপা এর প্রথম দেখা-সাক্ষাৎ ই হয়েছে মূলত নায়ক সূর্য এর ছোট ভাই জয় এর সাথে নায়িকা দীপা এর ছোট বোন ঊর্মি এর বিয়ে ঠিক হওয়ার সূত্রে।

এই চ্যানেলের গাঁটছড়া ধারাবাহিকও একই গল্প বলছে। মূল গল্পই তো ভট্টাচার্য বাড়ির তিন মেয়ের সাথে সিংহরায় বাড়ির তিন ছেলের জুটি হওয়ার গল্প।

তোমাদের রাণী গল্পের নায়িকা রাণী এর বেস্ট ফ্রেন্ড দেবযানী এর সাথে বিয়ে ঠিক হয় গল্পের নায়ক দুর্জয় এর দাদা ঋতম এর সাথে।পরে ঋতম-দেবযানী এর বিয়ের অনুষ্ঠানে গিয়েই আলাপ হয় দুর্জয়-রাণীর।

সন্ধ্যাতারা ধারাবাহিকেও মূলত দুই বোন সন্ধ্যা ও তারা এবং এদের এক নায়ক আকাশনীল কাঞ্জিলাল। এটা মূলত দুই বোনের বর নিয়ে টানাটানি,চুলোচুলির গল্প নয়।এটা স্বার্থত্যাগ করতে দেখা যাচ্ছে।এখানে দুই বোনের প্রত্যেকেই চায় অন্য বোনের জন্য নিজে নায়ককে ছেড়ে দিতে। এখন নীল-সন্ধ্যা এর প্রেম অনেকটাই জমে উঠেছে।তবে সম্ভবত খুব শীঘ্রই সন্ধ্যা জানতে পারবে আকাশ-তারার সম্পর্কের কথা।ক।

Back to top button