মা বলতে ডাকতে হবে না, সম্মান দিলেই হবে! রুক্মিণীর বাস্তববোধে মুগ্ধ আয়ুষ, দিল মায়ের স্বীকৃতি! সমাজ পেল নতুন শিক্ষা

জলসার (Star Jalsha )পর্দায় অন্যতম জনপ্রিয় ধারাবাহিক গাঁটছড়া (Gaatchora) । এখনও এক শ্রেনীর দর্শক এই ধারাবাহিকটি রোজ মন দিয়ে দেখেন। টিআরপি কমে গেলেও এখনও দর্শকরা এই ধারাবাহিকটি রোজ মন দিয়ে দেখেন। এই ধারাবাহিকের গল্প আজও আকর্ষিত করে দর্শকদের।

গাঁটছড়ার জনপ্রিয়তার কারণ কী?

উল্লেখ্য, বাংলা টেলিভিশনের পর্দায় এমন কিছু কিছু ধারাবাহিক আসে যা স্বর্ণাক্ষরে নিজেদের নাম লিখে যায়। আর সেই সমস্ত ধারাবাহিকগুলি দর্শকরা নিজেদের মনের মণিকোঠায় সযত্নে রেখে দেন। আর সেই রকমই একটি ধারাবাহিক হল গাঁটছড়া। এই ধারাবাহিকের মধ্যে দিয়ে জুটি বেঁধেছিলেন অভিনেত্রী শোলাঙ্কি রায় ও অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়। দর্শকরা ভীষণ পছন্দ করছিলেন এই ধারাবাহিকটি।

যদিও সময়ের সঙ্গে তাল মিলিয়ে এই ধারাবাহিকের গল্পে বিরাট পরিবর্তন এসেছে।‌ কয়েকমাস আগে এই ধারাবাহিক ছেড়ে দিয়েছেন মূল নায়িকা শোলাঙ্কি রায়। তিনি অবশ্য নিজের শারীরিক অসুস্থতার কারণে এই ধারাবাহিক ছেড়ে দিয়েছিলেন। বলাই বাহুল্য শোলাঙ্কি ধারাবাহিক ছাড়তেই মুখ থুবড়ে পড়ে গাঁটছড়া। আসলে নায়িকা সরতেই অনেকেই গাঁটছড়া দেখা বন্ধ করে দেন।

তখন অনেকেই ভেবেছিলেন খড়ি ও ঋদ্ধিমানের ছেলে আয়ুষ হয়ত এই ধারাবাহিকের পরবর্তী নায়ক হয়ে উঠবে। যদিও তেমন কিছু হয়নি।‌ এই ধারাবাহিকে এখনও মূল নায়ক ঋদ্ধিমান সিংহ রায় অর্থাৎ অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়।‌ যদিও খড়ি পরবর্তী ঋদ্ধির জীবনে নায়িকা হয়ে এসেছে রুক্মিণী অর্থাৎ অভিনেত্রী শ্রীপর্ণা রায়। বেশ শেড রয়েছে এই চরিত্রটিতে।

রুক্মিণীকে মা বলে কেন মেনে নিল আয়ুষ?

আয়ুষ‌ও তাকে মেনে নিয়েছে। আয়ুষকে যখন বলা হয় রুক্মিনীকে মা বলে ডাকার জন্য, তখন রুক্মিনী নিজে থেকে আয়ুষকে বলে যে, মায়ের জায়গা কেউ কখন‌ও নিতে পারে না, মা মা ই হয়! আমি আজ খড়ির থেকে তোমাকে চেয়ে নিলাম, এবং নিজের ছেলে হিসেবেই মেনে নিলাম। এরপর রুক্মিনী আয়ুষকে বলে আজ থেকে তোমার ভালো মন্দ সব কিছুর খেয়াল রাখার দায়িত্ব আমার। আর রুক্মিণীর ব্যবহারে কথায় মুগ্ধ আয়ুষ রুক্মিনীকে মাম্মাম বলে সম্বোধন করে। আর এই মুহূর্তটাই দিল জিতে নিয়েছে গাঁটছড়া ভক্তদের।

Back to top button