TRP: জ্যাসের ধাক্কায় বেসামাল ‘সূর্য-দীপা!’ টিআরপি তালিকায় জমজমাট জি বাংলা! দেখুন চমকে দেওয়া তালিকা

বাংলা টেলিভিশনে বর্তমানে বহু ধারাবাহিক চলছে। কিন্তু কোনটা শ্রেষ্ঠ ধারাবাহিক? কোন ধারাবাহিক দর্শকদের মন সবথেকে বেশি ভালো করে জিতে নিয়েছে? তারই প্রমাণ দেয় টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি তালিকা। আসলে এক একটি ধারাবাহিকের জনপ্রিয়তার নিরীক্ষণ হয় এই টিআরপি’র মাধ্যমে। এই টেলিভিশন রেটিং পয়েন্ট দেখলেই বোঝা যায় কোন কোন ধারাবাহিক দর্শকদের ঠিক কতটা মনোরঞ্জন করে চলেছে।

বর্তমানে এই বিপুল ধারাবাহিকের ভিড়ে অবশ্যই প্রয়োজনীয় হল টিআরপি তালিকার প্রথম দশে জায়গা করে নেওয়া। আর যদি টিআরপি তালিকায় ভালো ফল করতে না পারে কোন‌ও ধারাবাহিক তাহলে অচিরেই বিদায়। জি বাংলা থেকে স্টার জলসা এই দুই চ্যানেলে এখন লাগাতার এসে চলেছে একের পর এক নতুন ধারাবাহিক। আসলে টিআরপি তালিকায় ভালো পারফরম্যান্স না করতে পারলে তিন মাস থেকে সাত মাসের মধ্যেই বন্ধ করে দেওয়া হচ্ছে একের পর এক ধারাবাহিক।

তবে বাংলা টেলিভিশনে এখন দুই চ্যানেলের দুটি জনপ্রিয় ধারাবাহিকের মধ্যে জোর টক্কর চলছে। জি বাংলার জগদ্ধাত্রী ও স্টার জলসার অনুরাগের ছোঁয়া। একদিকে ক্রাইম ব্রাঞ্চ অফিসার জ্যাস সান্যালের দাপট অন্যদিকে দীপা-সূর্যর পারিবারিক কচকচানি। এই দুই ধারাবাহিক এখন দর্শকদের সবথেকে প্রিয় হয়ে উঠেছে। আর যার প্রতিচ্ছবি দেখা যাচ্ছে টিআরপি তালিকায়। কোনও সপ্তাহে অনুরাগের ছোঁয়া হারিয়ে দিচ্ছে জগদ্ধাত্রীকে আবার কোনও সপ্তাহে জ্যাস হারাচ্ছে দীপা সূর্যকে। আবার কখন‌ও যুগ্মভাবে প্রথম হচ্ছে।

তবে চলতি সপ্তাহে টিআরপি তালিকায় জ্যাসের দাপটে অনেকটাই বেসামাল দীপা-সূর্য। গত সপ্তাহে অনুরাগের ছোঁয়া ছিল প্রথম স্থানে। আর জগদ্ধাত্রী ছিল দ্বিতীয় স্থানে। তবে টানটান উত্তেজনায় ভরা জগদ্ধাত্রী ধারাবাহিক চলতি সপ্তাহে দীপা সূর্যর হাত থেকে ছিনিয়ে নিল প্রথম স্থান। ৮ রেটিং পয়েন্ট দিয়ে প্রথম স্থানে জগদ্ধাত্রী-স্বয়ম্ভু। আর অন্যদিকে ৭.৯ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অনুরাগের ছোঁয়া। তবে টিআরপি তালিকার প্রথম পাঁচের তালিকায় স্টার জলসার থেকে দাপট বেশি জি বাংলার। যেখানে প্রথম পাঁচে রয়েছে স্টার জলসার দুটি ধারাবাহিক সেখানে তিনটি স্থান দখল করে এগিয়ে রয়েছে জি বাংলা।

চলুন এক নজরে দেখে নেওয়া যাক গত সপ্তাহের থেকে বিপুল পরিবর্তিত চলতি সপ্তাহের টিআরপি তালিকা –

১ম • জগদ্ধাত্রী ৮.০

২য় • অনুরাগের ছোঁয়া ৭.৯

৩য় • নিম ফুলের মধু ৭.৮

৪র্থ • গৌরী এলো ৭.৫

৫ম • পঞ্চমী ৬.৪

Back to top button