Entertainment

জলসায় বস্তির গরীব বৌ লালনের মা আবার জি’তে শহুরে বড়লোক বাড়ির বৌ অর্জুনের মা! দাপিয়ে অভিনয় করছেন রীতা দত্ত চক্রবর্তী তবুও পরিচালকরা সিনেমায় নেন না তাকে,গলায় আক্ষেপের সুর

বাংলা টেলিভিশনের আরেক জনপ্রিয় অভিনেত্রী হলেন রীতা দত্ত চক্রবর্তী। টলিপাড়ার অন্যতম প্রথম সারির নায়িকা তিনি। বড়পর্দা থেকে ছোটপর্দা কিংবা থিয়েটার সর্বত্রই সমান দাপটের সঙ্গে অভিনয় করে চলেছেন এই নায়িকা। বেশ কয়েকজন নামী পরিচালকের ছবিতে কাজ করেছেন তিনি।

তবে বেশিরভাগ ক্ষেত্রে বাংলা ধারাবাহিকেই দেখা যায় এই নায়িকাকে।এখন যেমন জি বাংলায় বড়লোক বাড়ির বউ অর্জুনের মায়ের চরিত্রে অভিনয় করছেন আবার সেই সঙ্গে স্টার জলসায় লালনের গরিব বস্তিবাসী মায়ের চরিত্রেও অভিনয় করছেন। তাহলে কি সিনেমা থেকে সরে গেলেন?

সম্প্রতি এক সাক্ষাৎকারে কিছু আক্ষেপ প্রকাশ করেছেন রীতা। কোনদিন উচ্চাকাঙ্খা ছিল না নায়িকার মনের মধ্যে। কারণ তিনি জানতেন তাঁকে কেমন দেখতে এবং কোন চরিত্রে মানাবে। তাই বড়পর্দা থেকে ডাক না পেলে মনকে সান্ত্বনা দিতে তিনি মনে করেন নিশ্চয়ই কোনো ত্রুটি রয়েছে তাঁর নিজের মধ্যে।

তবুও মনের মধ্যে একটা আক্ষেপ পুষে রেখেছেন। কয়েকজন নামী পরিচালকের সঙ্গে কাজ করলেও এখনকার বিখ্যাত পরিচালকদের সঙ্গে কাজ করতে পারেননি তিনি। তাঁদের ছবিতেও অভিনয় করতে পারলে খুশি হতেন। অভিনেত্রী মনে করেন ছবিতে যতটা বাস্তবের কাছাকাছি অভিনয় করা যায়, সিরিয়ালে তা সম্ভব নয়।

এদিকে কাজের জন্য তিনি অনুরোধ করতে পারেন না। সত্যজিৎ রায়, মৃণাল সেনের মতো পরিচালকরা চরিত্রের জন্য মানানসই অভিনেতা অভিনেত্রী নিজেরাই খুঁজে নিতেন। কিন্তু নায়িকা এখনো মানতে পারছেন না যে যুগ বদলেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button