Viral

Pregnant Woman Viral: মজা হচ্ছে! ৯ মাসের প্রেগন্যান্ট মহিলা করছে শীর্ষাসন! যা ভাবতেও পারি না সেটাই করে দেখালো তরুণী!গালাগাল করছে দর্শক

অন্তঃসত্ত্বা অবস্থায় ব্যায়াম করার উপকারিতা এবং অপকারিতা এই নিয়ে নানান বিতর্ক সামনে এসেছে বহুবার। কখনো আবার চিকিৎসকরা নিজেই বলেছেন যে মা হওয়ার আগের অবস্থায় ব্যায়াম করে নিজের শরীরকে সবসময় ফিট রাখা উচিত। তবে এবার এক অন্তঃসত্ত্বা মহিলার ভিডিও দেখে রীতিমতো হইচই পড়ে গেছে নেট দুনিয়ায়।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক মহিলা অন্তঃসত্ত্বা অবস্থায় শরীর চর্চায় একেবারে মত্ত। কথাটা শুনে সেভাবে অবাক হওয়ার মতো না লাগলেও বিষয়টা দেখলে প্রত্যেকেই অবাক হবেন। আসলে ওই মহিলার ৯ মাসের অন্তঃসত্তা আর সেই পরিস্থিতিতেই তিনি শীর্ষাসন করছেন।

ল্যানড্রা এলিজাবেথের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়েছে। প্রসঙ্গত সেই ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে মহিলা তার মাতৃত্বকালীন উদরে হাত বোলাচ্ছেন। তারপরেই হঠাৎ করে শীর্ষাসন করে হাতের ওপর ভর দিয়ে চলতে শুরু করলেন ওই মহিলা। তারপরে আবার সেই শাসনের ভঙ্গিতেই তিনি মাটিতে ঘুরপাক খাচ্ছেন। শেষে আবার কারো সাহায্য ছাড়াই নিজেই উঠে দাঁড়ালেন। তার চোখে মুখেই একটুও ক্লান্তির ভাব নেই খুবই সাবলীল ভাবে শরীর চর্চা করেছেন ওই মহিলা।

ওই ভিডিয়োর নীচে অনেকেই বলেন, যে মহিলা ৩৮ সপ্তাহের অন্তঃসত্ত্বা। তাঁর প্রসবের সময় এগিয়ে এসেছে, এই অবস্থায় এত কঠিন শরীরচর্চা করা মোটেও ঠিক হয়নি তাঁর। শিশুর স্বাস্থ্য নিয়ে এমন ছেলেখেলার কি কোনও প্রয়োজন আছে? প্রশ্ন নেটিজ়েনদের।

প্রসঙ্গত অন্তঃসত্ত্বা অবস্থাতে ফিট থাকার পরামর্শ সকল চিকিৎসক দিয়ে থাকে। এ সময় কি ধরনের ব্যায়াম করা উচিত এটাও একটা বড় প্রশ্ন হয়ে দাঁড়ায় সকলের কাছে। কেউ কেউ আবার উপদেশ দেন যোগাভ্যাস করার জন্য। আবার কেউ কেউ বলেন জিমে গিয়ে হালকা ব্যয়াম করা যেতে পারে। তবে চিকিৎসকের পরামর্শ নিয়েই ব্যায়াম করা উচিত বলেই অনেক ফিটনেসবিদদের মত। অনেক সময় যদি গর্ভধারণ সম্পর্কিত কোন জটিলতা থাকে সেক্ষেত্রে জিম বা যেকোনো ভারী ব্যায়াম না করায় ভালো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button