Viral

Case Against Pasta: যেমন কথা তেমন কাজ নয়! কথা মতো সাড়ে তিন মিনিটে তৈরি হল না পাস্তা! মামলা করলেন তরুণী

‘ক্রাফট হানজ়’ খাদ্য প্রস্তুতকারক সংস্থা তাদের ‘রেডি টু ইট’ খাবারের বিজ্ঞাপনে দাবি করে, সাড়ে তিন মিনিটের মধ্যে হয়ে যাবে রান্না। কিন্তু রান্না করতে গিয়ে দেখা যায়, প্রতিশ্রুতি ভঙ্গ হল। সময় বেশি লাগছে। চরম রেগে গিয়ে তাই ওই সংস্থার বিরুদ্ধে মামলা করেছেন এক তরুণী।

তরুণীর নাম আমান্ডা রামিরে‌জ। তিনি ফ্লরিডার বাসিন্দা। আমান্ডার দাবি, সাড়ে তিন মিনিট মাইক্রোওয়েভে রাখলেই তৈরি হয়ে যাবে পাস্তা, এমনটা বলে ওই সংস্থা। খাবারের প্যাকেটে তেমনটা লেখাও তো ছিল। কিন্তু আসলে বিষয়টি তা নয়। সময় তার থেকে বেশি লেগেছে।

সংস্থার তরফে অবশ্য পুরো বিষয়টিকে ‘তুচ্ছ’ বলে দাবি করা হয়েছে। তারা বলছে এইরকম একটা ছোটখাটো বিষয় নিয়ে মামলা করার কোন মানে হয় না। পুরো বিষয়টি সম্পর্কে ওয়াকিবহাল তারা।

পাশাপাশি তাদের তরফ থেকে দাবী করা হয়েছে যে আমরা শুধু মাত্র রান্নার সময়টুকু উল্লেখ করেছি। প্যাকেট খোলা, ভিতরে থাকা সসের প্যাকেট খুলে তা রান্নায় মেশানো, কিছু ক্ষণ নাড়াচাড়া করা, এ সব বিজ্ঞাপনে উল্লেখ নেই। এগুলোতে বাড়তি সময় লেগেছে ওই মহিলার।

এদিকে এই বিষয়টা বোকার মত মনে হলেও এমনটা কিন্তু প্রথমবার নয়। এর আগেও এই ধরনের একটি মামলা সামনে এসেছে। বিজ্ঞাপন অনুযায়ী যে মাপের বার্গার দেওয়ার কথা ছিল, তা আসেনি। তাই রেগে গিয়ে ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে মামলা করেছিলেন আমেরিকার আর এক ব্যক্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button