“আমার রক্ত একদম খাঁটি রক্ত, আমি ওই ভাইরাস মেশাতে চাই না”! স্মার্ট দিদি নন্দিনীর মুখে ঝামা ঘষল মিষ্টি দিদি

সস্তার পাইস হোটেলের চর্চা এখন নেট দুনিয়ার আনাচে-কানাচে। লোকের মুখে মুখে শুধু নন্দিনীদি (Viral Nandini Di),মিষ্টিদি (Viral Mishti Di) আর অরুণদা (Viral Arun Da)ডালহৌসি (Dalhousie Sqaure) আর চাঁদপাড়ার ভাতের হোটেল (Kali Di r Hotel) হোক বা ডেকারস লেন সর্বত্র থাকে খাদ্যরসিকদের লম্বা লাইন। আজকাল ওপার বাংলা থেকেও অনেকে আসেন তাঁদের খাবারের স্বাদ নিতে। আর সঙ্গে ইউটিউবার আর ফুড ভ্লগাররা তো আছেই।

এই মুহূর্তে নেট দুনিয়ায় নন্দিনীদি কড়া প্রতিযোগী চাঁদপাড়ার মিষ্টি ও তাঁর কালীদি। চাঁদপাড়া স্টেশন লাগোয়া তাঁর ভাতের হোটেল। মাত্র ৯০ টাকায় খাসির মাংস ভাত খাওয়ানোর সুবাদে জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। তাঁর দোকানে ভেজ থালি শুরু ৩৫ টাকা থেকে। এমনকি ইলিশ মাছ, মাটন, চিকেন ও ভাতের কম্বো মেলে মাত্র ১৫০ টাকায়। এই বাজারে চিকেন, মাটন বা ইলিশ থালির এই দর ভাবা যায়?

হোটেলের সিংহভাগ রান্না করেন কালীদির বোন মিষ্টি দি। এবার এই মিষ্টিদির উপর ক্রাশ খেয়েছে নেট নাগরিকদের একাংশ। এক ইউটিউবারেরা ভিডিওতে কমেন্ট করে জানিয়েছেন সেই কথাও। মিষ্টিদি নাকি তাঁদের ক্রাশ। আর সেই কথা মিষ্টিদিকে বলতেই লজ্জায় লাল তিনি। তবে বললেন, ‘আমাকে কেউ পছন্দ করেছে, এতো ভাল। আমার সৌভাগ্য।’

কিন্তু ভ্লগারা তাঁর দোকানে এসে নন্দিনীদির কথা বললেই বেজায় চটে যান মিষ্টিদি। সম্প্রতি এক ভ্লগার এসে তাঁকে জানায় অনেকেই নাকি কমেন্ট করছে মিষ্টিদি নন্দিনীদির নাম খাটিয়ে ভাইরাল হয়েছেন। ‘মিষ্টিদির রক্তে নাকি নন্দিনীদি।’ শুনেই মিষ্টিদির উত্তর,’আমার রক্ত একদম খাঁটি রক্ত, আমি ওই ভাইরাস মেশাতে চাই না।’ কিন্তু এহেন মিষ্টিদির নন্দিনীদি উপর এত রাগ কেন? উত্তরে মিষ্টিদি বলেন,’রাগতো ওর উপর নয়! রাগ ওর ব্যবহারের উপর।’

প্রসঙ্গত, ভাইরাল নন্দিনী দিদির ভাল নাম মমতা গাঙ্গুলী। গুজরাটে পড়াশোনা করেছেন ফ্যাশন ডিজাইনিং নিয়ে। বেঙ্গালুরুতে সেফের চাকরিও করেছেন বেশ কিছুদিন। তবে কোভিডের সময় পৈত্রিক ব্যবসায় মন্দা দেখা দিলে, চাকরি ছেড়ে হঠাৎই তাঁর বাবা শুরু করে দেন পাইস হোটেলের ব্যবসা। তখন থেকেই শুরু হয় মা-বাবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ডালহৌসির এই হোটেল নিয়ে লড়াই। খুব শীঘ্রই তাঁকে দেখা যাবে প্রিয়দর্শী ব্যানার্জির পরিচালিত নতুন প্রজেক্ট ‘তিন সত্যি’-তে। তবে নন্দিনীদির ইচ্ছে নিউটাউন ও উত্তর কলকাতায় পাইস হোটেল খুলবেন তিনি। এই মুহূর্তে বড় রেস্তরাঁর ব্যবসায় যদিও ইচ্ছে নেই স্মার্ট দিদি নন্দিনীর।

Back to top button