Connect with us

Viral

1176 Hare Krishna: গোটা ফেসবুকজুড়ে ছেয়ে গেছে 1176 হরেকৃষ্ণ! কেন মানুষের এহেন পাগলামো,কীই বা এর অর্থ?

Published

on

আমাদের সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং বলে একটা কথা রয়েছে।এখানে কোন জিনিস কোন মানুষ একবার শুরু করলে তাকে দেখে হাজার হাজার মানুষ অনুকরণ করতে শুরু করে। কেউ জেনে করেন আবার কেউ গোটা বিষয়টা না জেনেই করেন। গোটা ঘটনাগুলো তখন ট্রেন্ডিং হয়ে যায়। কাল থেকে একটা জিনিস ফেসবুকে ভীষণ পরিমাণ ট্রেন্ডিং হয়েছে।

তা হল 1176 হরে কৃষ্ণ লেখা। এই লেখা ফেসবুকের প্রায় 80% মানুষ নিজেদের ওয়ালে কমেন্ট বক্সে লিখে যাচ্ছেন। কেউবা কারা কোথা থেকে এটা শুনেছেন যে এইটা লিখলে এবং সঙ্গে মনের ইচ্ছা জানালে তৎক্ষণাৎ তা পূর্ণ হয়। এই 1176 হলো একটি এঞ্জেল নাম্বার এবং এটি উইশফুলফিলিং নাম্বার ও বটে।তাই এটা লিখে কেউ যদি নিজের মনের অপূর্ণ ইচ্ছা জানায় তাহলে তা কিছুক্ষণের মধ্যেই সঙ্গে সঙ্গে পূর্ণ হয়ে যায় বলে মত।

এবার এই নিয়ে চলছে অনেক তর্ক বিতর্ক।কেউ বলছেন তাদের প্রার্থনা সত্যিই পূরণ হয়েছে কিছুক্ষণের মধ্যে আবার কেউ বলছেন যেসব পুরোপুরি গাপজাল বিষয়। আদতে সত্যি এসব কিছু হয়না। এই নিয়ে চলছে ফেসবুকে ঠাট্টা-মশকরা। বেরিয়ে গেছে অনেক মিম। কেউ বলছেন এটা শ্রীকৃষ্ণের হোয়াটসঅ্যাপ নাম্বার, এখানে নিজের সমস্যা জানালেই তা সমাধান হয়ে যাবে।

কিন্তু এর বিপক্ষে অনেকে বলছেন যে নাম্বারটি সত্যিই একটি এঞ্জেল নাম্বার।এই নিয়ে ইউটিউবে অনেক ভিডিও আছে। সেই ভিডিও গুলো কিন্তু আজকের নয় আজ থেকে এক বছর বা তারও আগের ভিডিও। আসলে এই 1176 নাম্বারটি নিউমেরোলজি বা অ্যাস্ট্রোলজি অনুযায়ী একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নাম্বার। এটি একটি এঞ্জেল নাম্বার।এঞ্জেল নাম্বার হল সেই সব নাম্বার যেগুলোর মধ্যে বিশেষ কিছু ক্ষমতা আছে,যে নাম্বার গুলো দেখলে বা মন্ত্রোচ্চারণের মত পড়লে আপনার কিছু ভালো হবে বলে মনে করা হয়। সেইমতো এই 1176 নাম্বারটি একটি এঞ্জেল নাম্বার বলে গণ্য করা হয়েছে। এই নাম্বার সারা দিনে চ্যান্ট করে কেউ যদি নিজের মনের ইচ্ছা বলে তাহলে তা পূর্ণ হবে বলে মনে করা হয়।

যারা জ্যোতিষ শাস্ত্রে বিশ্বাসী তারা 1176 নাম্বারটি সারাদিনে বলে থাকেন নিজের ইচ্ছার সঙ্গে।আবার যারা জ্যোতিষ শাস্ত্রে বিশ্বাসী নয় তারা এগুলো বুজরুকি বলে উড়িয়ে দিচ্ছেন। তাদের মতে এসব ট্রেন্ডে গা ভাসানো ছাড়া কিছু নয়। আসল ফল পেতে গেলে কর্ম করতে হবে। অনেকে আবার গীতার উদ্ধৃতি দিচ্ছেন,তারা বলছেন যে গীতা তে বলা হয়েছে ফল পেতে গেলে কর্ম করতে হবে তার জন্য কোন এঞ্জেল নাম্বার শুধু আউড়ে গেলেই হবে না।গোটা দিন ধরে ফেসবুকে কালকে এ্যন্জেল নাম্বার উচ্চারণ করা উচিত না উচিত না সেই নিয়ে চলে গেল বিতর্ক।যদি আপনার মনে হয় তাহলে আপনি এই এঞ্জেল নাম্বার উচ্চারণ করে দেখতেই পারেন নিজের ইচ্ছার সঙ্গে তবে ফল পেতে গেলে আপনাকে কিন্তু কর্ম করতেই হবে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending