Connect with us

Viral

মাসে বেতন ৭০ হাজার টাকা অথচ ‘ইন্ডিয়ার রাজধানীর নাম ভারত’ উত্তর দিলেন এই স্কুল শিক্ষিকা! তুমুল ভাইরাল ভিডিও

Published

on

বিজ্ঞানী ভিনটন জি কার্ফকে বলা হয় ইন্টারনেটের জনক। আর এই ইন্টারনেটের সবথেকে যুগান্তকারী অবদান হল সোশ্যাল মিডিয়া। বর্তমান যুগে এই সোশ্যাল মিডিয়া আমাদের বিনোদনের এক অনবদ্য পন্থা হয়ে দাঁড়িয়েছে।
সোশ্যাল মিডিয়া এখন বেশ জনপ্রিয়। এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ঘরের কোণে কোণে লুকিয়ে থাকা কত প্রতিভা মাথাচাড়া দিয়েছে। সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয়তা পেয়েছেন এমন মানুষের সংখ্যা নেহাতই কম নয়। ভাইরাল হওয়া এই মানুষের মধ্যে তানিমুনির জুটি ও রানু মণ্ডল হলেন প্রকৃত উদাহরণ।

শুধু প্রতিভাই নয়, এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশের নানান জায়গার নানান খবরও নিমেষে জানতে পারি আমরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও যা দেখে শিক্ষাব্যবস্থার দিউকে আঙুল উঠেছে। ভিডিওটি কাকলি রাজ্যের।

এই ভিডিওতে দেখা যাচ্ছে এক মহিলা সাংবাদিক একটি প্রাইভেট স্কুলে পঞ্চম শ্রেণীর শিক্ষিকাকে কিছু প্রশ্ন করছেন। ওই শিক্ষিকা বলেন যে তিনি নানান ক্লাসের পড়ুয়াদেরই পড়ান। কারণ হিসেবে তিনি জানান যে সেই স্কুলে খুব বেশি শিক্ষক-শিক্ষিকা নেই। তাই তাদের সেভাবেই ট্রেনিং দেওকা হয়েছে।

ওই শিক্ষিকা এও জানান যে মাত্র ৬দিন হল তিনি সেই স্কুলে চাকরি পেয়েছেন। মহিলা সাংবাদিক সেই শ্রেণীকক্ষের ছাত্রীদের বলেন যে সানডে-মনডে পরপর বলতে। কিছু কিছু ছাত্রী উত্তর দেয়, কিছুজন পারে না। এরপর ওই মহিলা সাংবাদিক ওই শিক্ষিকাকে প্রশ্ন করেন যে ভারতের রাজধানীর নাম কী? কিন্তু উত্তরে শিক্ষিকা বলেন ভারত। দেশের রাজধানীর নামটাও বলতে পারেন নি সেই শিক্ষিকা।
এরপর সেই মহিলা সাংবাদিক একটি সরকারি স্কুলে যান। সেখানে অষ্টম শ্রেণীর কক্ষে প্রবেশ করে এক শিক্ষিকার থেকে জানতে চান তিনি কোন বিষয় পড়ান? উত্তর আসে, হোম সায়েন্স। এরপর ওই শিক্ষিকাকে জিজ্ঞেস করা হয়, ভারতের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতির নাম। কিন্তু সমস্ত প্রশ্নই এড়িয়ে যান ওই শিক্ষিকা।

পরক্ষণেই দেখা যায় ওই শিক্ষিকা মহিলা সাংবাদিকের উপর রীতিমতো রেগে যান ও চিৎকার করতে শুরু করেন। এই ভিডিও দেখে বেশ স্পষ্ট যে ভারতের নানান জায়গায় শিক্ষাব্যবস্থার কী চরম পরিণতি হয়েছে।

‘ভারত এক সোচ’ নামক একটি ইউটিউব চ্যানেল এই ভিডিওটি পোস্ট করেছে। বর্তমানে ইউটিউবে দেখা যাচ্ছে এই ভিডিওটি। প্রায় ১৫ মিলিয়নের উপর ভিউ হয়েছে ভিডিওটিতে।

Trending